আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম

প্রতারণার মামলায় ১১ আফ্রিকান নাগরিক রিমান্ডে

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিভিন্ন ধরনের প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ১১ আফ্রিকান নাগরিকের তিন দিন করে রিমান্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান ছিদ্দিকী এই আদেশ দেন।

গুলশান থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা (জিআরও) আলমগীর হোসেন বিষয়টি জানিয়ে বলেন, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে গত ২৭ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগের উপ-পরিদর্শক মোহাম্মদ শফিকুল আলম গুলশান থানার মামলায় তাদের ১০ দিন করে রিমান্ড নিতে আবেদন করেন। ওই আসামিদের কারাগারে পাঠিয়ে আজ রিমান্ড শুনানির তারিখ নির্ধারণ করেন আদালত।

জিআরও বলেন, রিমান্ডে যাওয়া ১১ বিদেশি নাগরিক হলেন- হেনরি ওসিতা ওকেচুকু, চিসম ইমানুয়েল ওবাইজুলু, ওকাকে পিটার, ওবিনা সান্ডে, ওনেকা এমবা, চিছম এন্থনি ইকুয়েনজে, ওকেয়া আজুবিকে, অনুয়ারাহ ওজুয়েমেনা ডানিয়েল, অনুরুকা জিনিকা ফ্রান্সিস, লকি ও ডোমাডু চিনেডো।

নথি থেকে জানা গেছে, গত ২০ এপ্রিল রাজধানীর পল্লবী ও ভাটারা থানা এলাকা থেকে তাদের আটক করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (ডিবি) গুলশান বিভাগ।

এ সময় তাদের কাছ থেকে একটি ডলার ট্রিক মেশিন, সিলভার কাপড়ে মোড়ানো আঠারোটি বান্ডেল, প্রতারণা কাজে ব্যবহৃত ১৭টি মোবাইল ফোন, দুটি ল্যাপটপ, কেমিক্যালের বোতল, বিভিন্ন মামলার ওয়ারেন্টের কপি উদ্ধার করা হয়। এই ঘটনায় প্রতারণার অভিযোগে গুলশান থানায় মামলা করে পুলিশ।


আরও খবর



নাটোরে ঘুমের ওষুধ খেয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রের আত্মহত্যা

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৪০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নাটোর শহরের বড় হরিশপুর চেয়ারম্যান রোডের আর আর ছাত্রাবাস থেকে সাজ্জাদুল ইসলাম (২০ ) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। রবিবার সন্ধ্যায় তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

মৃত সাজ্জাদুল ইসলাম রাজশাহী সাইন্স অ্যান্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং পাবনার ফরিদপুর উপজেলার আড়কান্দি গ্রামের সাইফুল ইসলামের ছেলে।

নাটোর সদর থানার এসআই আবদুল মজিদ জানান, রবিবার সন্ধ্যায় বড় হরিশপুর চেয়ারম্যান রোডের আর আর ছাত্রাবাসের একটি রুম থেকে সাজ্জাদুল ইসলামের লাশ উদ্ধার করা হয়েছে। এ সময় লাশের পাশ থেকে ঘুমের ওষুধ টিপটিন-৫ এমজির ২০০টি ট্যাবলেটের খোসা পাওয়া যায়।

ধারণা করা হচ্ছে ঘুমের ওষুধ খেয়েই তিনি আত্মহত্যা করেছেন। আত্মহত্যার সঠিক কারণ জানা যায়নি। লাশটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

নিউজ ট্যাগ: আত্মহত্যা

আরও খবর



চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ২

প্রকাশিত:বুধবার ০৪ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ০৪ মে ২০২২ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রামের মিরসরাইয়ে একটি বাস উল্টে দুইজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। বুধবার সকাল ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাকামুখী লেনের বড় কমলদহ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ফয়সাল ও সামছু আচার্য্য।

চট্টগ্রামের কুমিরা হাইওয়ে থানার ডিউটি অফিসার (এএসআই) মোহাম্মদ জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, চট্টগ্রাম থেকে যাত্রী নিয়ে বাসটি লক্ষ্মীপুরের রামগঞ্জে যাচ্ছিল। মিরসরাইয়ের বড় কমলদহে এলাকায় পৌঁছালে বাসটি উল্টে যায়। পরে পুলিশসহ স্থানীয়রা গিয়ে যাত্রীদের উদ্ধার করে।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে কয়েকজনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হলে চিকিৎসক দুই জনকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ৮-১০ জনের মতো আহত হয়েছেন।


আরও খবর



রাশিয়ার ওপর জি৭’র নতুন নিষেধাজ্ঞা

প্রকাশিত:সোমবার ০৯ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ০৯ মে ২০২২ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সাত শিল্পোন্নত দেশের সংগঠন জি৭ রাশিয়ার ওপর নতুন নিষেধাজ্ঞার ঘোষণা দিয়েছে। এ নিষেধাজ্ঞায় রাশিয়ার জ্বালানি তেলের ওপর নির্ভরশীলতা ধাপে ধাপে কমিয়ে আনবেন বলে জানিয়েছেন সংগঠনটির নেতারা। খবর কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরার।

রোববার ভিডিও কনফারেন্সের মাধ্যমে আয়োজিত এক সভায় এ ব্যাপারে একমত হন তারা। এদিকে রাশিয়ার সামরিক অভিযানের সংশ্লিষ্টতার অভিযোগে রুশ আর্থিক প্রতিষ্ঠান গ্যাজপ্রমব্যাংকের নির্বাহী ও অন্য কিছু ব্যবসা প্রতিষ্ঠানের ওপর একক নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র।

জি৭ অন্তর্ভুক্ত দেশ গুলো হচ্ছে জাপান, কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র। এ সাতটি দেশ হচ্ছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল স্বীকৃত বিশ্বের সাতটি মূল উন্নত অর্থনীতির দেশ।

এদিন সংগঠনের বর্তমান চেয়ারম্যান জার্মানির উদ্যোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক জরুরি বৈঠক যোগ দেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনসহ জি৭ সদস্য দেশগুলোর নেতারা। ইউক্রেন যুদ্ধ পরিস্থিতি আলোচনায় বৈঠকে অন্তর্ভুক্ত করা হয় ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকেও।

বৈঠকের পর এক একটি যৌথ বিবৃতি প্রকাশ করে জি৭। এতে বলা হয়, আমরা রুশ জ্বালানির ওপর নির্ভরশীলতা থেকে ধাপে ধাপে বেরিয়ে আসার প্রত্যয় ব্যক্ত করছি। সেই লক্ষ্যে আমরা আমাদের অংশীদারদের সঙ্গে একযোগে কাজ করব।

এদিকে রাশিয়ার তিন টেলিভিশন স্টেশনের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাষ্ট্র। সেই সঙ্গে প্রায় ২ হাজার ৬০০রুশ ও বেলারুশীয় কর্মকর্তার ওপর ভিসা কড়াকড়ি আরোপ করেছে। এছাড়া এসময় রাশিয়ার গুরুত্বপূর্ণ আর্থিক প্রতিষ্ঠান গ্যাজপ্রমের একাধিক নির্বাহী কর্মকর্তার ওপরও নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।


আরও খবর



আরব আমিরাতে চাঁদ দেখা গেছে

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০১ মে ২০২২ | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সংযুক্ত আরব আমিরাতের আকাশে আজ রবিবার পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে। ফলে দেশটিতে ঈদুল ফিতর উদযাপিত হবে আগামীকাল সোমবার (২ মে)। 

ইন্টারন্যাশনাল অ্যাস্ট্রনমি সেন্টার (আইএসি) রবিবার ঘোষণা করেছে যে, আবুধাবির আকাশে শাওয়াল মাসের চাঁদ উঠেছে।

তবে ধুলোময় আবহাওয়ার কারণে খালি চোখে ঈদের চাঁদ দেখা যায়নি। জ্যোতির্বিদ্যার কৌশল ব্যবহার করে চাঁদ ওঠার বিষয়টি নিশ্চিত হয়েছে আইএসি।এর মানে আগামীকাল, ২ মে (সোমবার) ঈদুল ফিতর হবে।


আরও খবর



নিষেধাজ্ঞা উঠলেও টুইটার ব্যবহার করবেন না ট্রাম্প

প্রকাশিত:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৬ এপ্রিল ২০২২ | ৩৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টুইটারের মালিকানা পরিবর্তন হচ্ছে। এই অবস্থায় যদি নতুন কার্য নির্বাহি পরিষদ ট্রাম্পের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেন তবু আর টুইটার ব্যবহারের ইচ্ছে নেই বলে জানিয়েছেন ট্রাম্প। সংবাদমাধ্যম ফক্স নিউজকে এমনটি জানিয়েছে ট্রাম্প।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট জানান, পরিকল্পনা অনুযায়ী আগামী সাত দিনের মধ্যে তিনি আনুষ্ঠানিকভাবে তার নিজের মালিকানাধীন সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যালে যোগ দেবেন।  আমি টুইটারে যাচ্ছি না। আমি আশা করি ইলন টুইটার কিনেছেন কারণ তিনি এটির উন্নতি করবেন। তিনি একজন ভালো মানুষ।

সোমবার বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়, ৪ হাজার ৪০০ কোটি ডলারে টেক জায়ান্ট টেসলার প্রতিষ্ঠাতা ইলন মাস্কের কাছে টুইটার বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ।

প্রসঙ্গত, ডোনাল্ড ট্রাম্প ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যাওয়ার পর ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলা হয়। এ ঘটনায় উত্তেজনা ছড়ানোর অভিযোগে ট্রাম্পের টুইটার ও ফেসবুক অ্যাকাউন্ট সাসপেন্ড করা হয়। এরপরই সামাজিক যোগাযোগমাধ্যম চালুর ঘোষণা দেন ট্রাম্প।


আরও খবর