আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

প্রথমবার পর্দায় একসঙ্গে হাজির হবেন ক্যাটরিনা-ভিকি

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আলাদাভাবে অনেকদিন ধরেই সিনেমায় অভিনয় করছেন ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশল। এর আগে একসঙ্গে কাজ না করলেও তাদের মধ্যে প্রেমের সম্পর্ক তৈরি হয়, পরে দুজন বাঁধা পড়েন সাত পাঁকে।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, বিয়ের পর নাকি বাস্তব জীবনের এই জুটি প্রথমবার পর্দায় একসঙ্গে হাজির হতে যাচ্ছেন। ফারহান আখতার পরিচালিত জি লে জারা সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন ক্যাটরিনা-ভিকি।

বলিউডে জোড় গুঞ্জন, এই সিনেমায় নাকি দেখা যাবে ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশলের রসায়ন। জোয়া আখতার, রিমা কাগতি এবং ফারহান আখতারের চিত্রনাট্যে এতে ক্যাটরিনার সঙ্গে প্রিয়াঙ্কা চোপড়া ও আলিয়া ভাটেরও অভিনয়ের করার কথা।

তাদের বিপরীতে থাকবেন ঋত্বিক রোশন ও অভয় দেওয়াল। পরিচালক ফারহান আখতারকে পর্দায় দেখা যাবে। তবে বিষয়টি এখনো তাদের কেউ-ই নিশ্চিত করেননি।

দীর্ঘদিন গোপনে প্রেম করার পর গত ৯ ডিসেম্বর বিয়ে রাজস্থানে রাজকীয় আয়োজনে বিয়ে করেন ভিকি কৌশল ও ক্যাটরিনা কাইফ। কিছুদিন আগেই তাদের বিয়ের এক মাস পূর্ণ হয়েছে। বিয়ের পর সংসার গুছিয়ে দুজনই কাজে ফিরেছেন।


আরও খবর



বঙ্গবন্ধু জাদুঘর সশস্ত্র বাহিনীর জন্য মাইলফলক হবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | ২৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধু সামরিক জাদুঘর (বিএমএম) দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সশস্ত্র বাহিনীতে যোগ দিতে তরুণ প্রজন্মের পাশাপাশি শিশুদেরও অনুপ্রাণিত করবে। বুধবার (৬ জানুয়ারি) সকালে আন্তর্জাতিক মানের স্থাপত্য কীর্তি বঙ্গবন্ধু সামরিক জাদুঘরের উদ্বোধনকালে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিজয় সরণীর বঙ্গবন্ধু জাদুঘর প্রান্তে অনুষ্ঠিত মূল অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন।

প্রধানমন্ত্রী বলেন, জাদুঘরটি দেশের সশস্ত্র বাহিনীর জন্য একটি মাইলফলক হবে। যার মাধ্যমে তরুণ প্রজন্ম ও শিশুরা মহান মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাসের পাশাপাশি মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর অবদান সম্পর্কে জানতে পারবে। আমি মনে করি এটা হবে সারা পৃথিবীর মধ্যে একটি শ্রেষ্ঠ প্রযুক্তি নির্ভর সামরিক জাদুঘর। এখানে সেনা, নৌ এবং বিমান বাহিনীর জন্য পৃথক প্রদর্শনীর ব্যবস্থা থাকায় এখানে আগত তরুণ থেকে বয়োবৃদ্ধরা যেমন এ সম্পর্কে জ্ঞানার্জন করতে পারবেন তেমনি তরুণ প্রজন্ম সশস্ত্র বাহিনীতে যোগদানে আরও আগ্রহী হবে। স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় আরও উদ্বুদ্ধ হবে। কাজেই জাদুঘরটি শুধু প্রদর্শনীর জন্যই নয়, এটা তরুণ প্রজন্মকে যেমন আকর্ষণ করবে তেমনি তাদের দেশ প্রেমেও উদ্বুদ্ধ করবে।

যে কারণে ক্ষুদ্র পরিসরে থাকা আমাদের সামরিক জাদুঘরকে বৃহৎ পরিসরে এবং আরও আকর্ষণীয় করে বঙ্গবন্ধু নভো থিয়েটারের পাশে বিজয় সরণীতে তৈরির উদ্যোগ তার সরকার গ্রহণ করে। পাশাপাশি সেখানে সরকারি উপহারগুলো প্রদর্শনীর জন্য একটি তোষাখানা জাদুঘরও নির্মাণের উদ্যোগ গ্রহণ করে। যা নির্মাণের দায়িত্ব পায় সামরিক বাহিনী। পাশাপাশি সামরিক জাদুঘরটা যেন পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ একটি সামরিক জাদুঘর হিসেবে গড়ে উঠতে পারে সেটাই তার আকাঙ্ক্ষা ছিল, বলেন প্রধানমন্ত্রী।

প্রতিটি উন্নয়নকাজ করতে গেলেই বাধার মুখে পড়তে হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সে বাধা অতিক্রম করেই এগিয়ে যাচ্ছি এবং আজকের এই দৃষ্টিনন্দন স্থাপনা নির্মাণ করতে সক্ষম হয়েছি। তাছাড়া দেশের মানুষের বিনোদনের জায়গা সীমিত হওয়ায় কোনো স্থাপনা নির্মাণের ক্ষেত্রে সরকার শিক্ষার পাশাপাশি সে বিষয়টি মাথায় রাখে।

প্রধানমন্ত্রী বলেন, পার্শ্ববর্তী নভো থিয়েটারে আমাদের অনেক শিক্ষার্থীরা আসে তারা সেখানে অনেক কিছু দেখে এবং জানতে পারে। আমাদের সামরিক জাদুঘরেও এসে দেখতে ও জানতে এবং কিছু শিখতে পারবে। শিশু পার্কে তাদের জন্যও বিনোদনের ব্যবস্থা থাকছে। কাজেই সবকিছু মিলে আমাদের বিজয় সরণী বিজয়ের স্মৃতি নিয়েই চলবে। সেটাই হচ্ছে বড় কথা।

শেখ হাসিনা বলেন, সরকার যে জনগণের সেবক, সেটা ও আমরা প্রমাণ করেছি। দীর্ঘ সময় সরকারে থাকার ফলে আজকে বাংলাদেশকে উন্নয়নশীল দেশের মর্যাদায় অধিষ্ঠিত করতে সক্ষম হয়েছি। যেটা ২০০৮ এর নির্বাচনের ইশতেহারে আমাদের ঘোষণা ছিল। সে জন্য সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করেছি বলেই এটা সম্ভব হয়েছে।

জাদুঘর থেকে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আবদুল হান্নান, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আবু হেনা মোস্তফা কামাল প্রমুখ।

বঙ্গবন্ধু সামরিক জাদুঘরটি বঙ্গবন্ধু নভো থিয়েটারের পশ্চিম পাশে ১০ একর জমিতে নির্মিত হয়েছে। যেখানে স্বাধীনতার আগে ও পরে সামরিক বাহিনীর বিভিন্ন সরঞ্জামাদি প্রদর্শন করা হয়েছে। জাদুঘরটিতে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর জন্য নির্ধারিত গ্যালারিসহ ছয়টি পৃথক অংশ রয়েছে। প্রতিটি বাহিনীর গ্যালারিতে রয়েছে বঙ্গবন্ধু কর্নার।


আরও খবর



আমাকে কেউ অভিনয় শেখায়নি

প্রকাশিত:রবিবার ২৬ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ২৬ ডিসেম্বর ২০২১ | ৫০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঝুলিতে একাধিক সফল বাংলা ছবি। তার পর টালিগঞ্জ পেরিয়ে সোজা বলিউড। আটকে থাকেননি সেখানেও। আপাতত দক্ষিণী ইন্ডাস্ট্রিতেও চেনা মুখ তিনি। অথচ এই যিশু সেনগুপ্তের গায়েই এক সময় সেঁটে দেওয়া হয় অপয়া তকমা। তিনি অভিনয় করলেই নাকি বক্স অফিসে মুখ থুবড়ে পড়বে সেই ছবি।

এর পরেও টিকে থেকেছেন। পেরিয়েছেন দীর্ঘ পথ। দেখেছেন সাফল্য। আজও তার মনে পড়ে অতীতের সেই সব কটাক্ষ?

যিশুর উত্তর, এই জিনিসগুলো আমাকে খুব একটা ভাবায় না। আমি তখনও বিশেষ ভাবিনি। আজও ভাবি না। আমি পিছন ফিরে তাকাতে ভালবাসি না। যা ঘটে গিয়েছে, তা আমি বদলাতে পারব না। আমি ভবিষ্যৎ নিয়েও ভাবি না। কারণ আমি আমার ভবিষ্যৎ আমি দেখিনি। সব কিছু নিয়ে পরিকল্পনা করা সম্ভব নয়।

অভিনয় জগতে কাটিয়ে ফেলেছেন দুদশকেরও বেশি সময়। অভিজ্ঞতাও নেহাত কম নয়। যিশুর কথায়, অভিনয় আমি নিজে শিখেছি। সে অর্থে আমাকে কেউ অভিনয় শিখিয়ে দেয়নি। কিন্তু যিশু মনে করেন, তাঁর অভিনেতা থেকে ভাল অভিনেতা হয়ে ওঠার নেপথ্যে রয়েছেন ঋতুপর্ণ ঘোষ। তাঁর কথায়, ঋতুদা আমার ভাবনা বদলে দিয়েছে। কোনও চরিত্র করার সময় কী ভাবে ভাবতে হবে, সেই পদ্ধতিটা বদলে দিয়েছে। আমার মনে হয় যেটুকু ভাল করতে পারি, তা ওই শিক্ষাগুলির জন্যই। ঋতুদা আমার শিক্ষক। অভিনয় শেখার স্কুলে যাইনি। কিন্তু ঋতুদার ছবিতে অভিনয় করেই অনেক কিছু শিখেছি।

নিউজ ট্যাগ: যিশু সেনগুপ্ত

আরও খবর



গ্রিসে শরণার্থী বহনকারী নৌকা ডুবে নিহত ১৩

প্রকাশিত:শনিবার ২৫ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৫ ডিসেম্বর ২০২১ | ৪৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গ্রিসের দক্ষিণাঞ্চলের একটি ছোট দ্বীপের কাছে শরণার্থী বহনকারী একটি নৌকা আজিয়ান সাগরে ডুবে অন্তত ১৩ জন নিহত হয়েছেন।

শুক্রবার ভোরে প্রত্যন্ত দ্বীপ অ্যান্টিকিথেরার উত্তরে এজিয়ান সাগরে নৌকাটি ডুবে যায়। একটি পাথরের সঙ্গে ধাক্কা লেগে ওই দুর্ঘটনাটি ঘটেছে। খবর আরব নিউজের।

গ্রিসের কোস্টগার্ডের এক কর্মকর্তা জানান, এ পর্যন্ত ১৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজদের সন্ধানে অভিযান অব্যাহত আছে। নৌকাটি ডুবে যাওয়ার আগে কতজন অভিবাসী ছিল তা এখনো স্পষ্ট নয় বলে জানান তিনি।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, নৌকাটিতে অন্তত ৮০ জন যাত্রী ছিলেন।

শুক্রবারের নৌকাডুবিটি ছিল এজিয়ান সাগরে এই সপ্তাহের তৃতীয় দুর্ঘটনা। এর আগে মঙ্গলবার রাতে দেশটির ফোলেগ্যান্ড্রোস দ্বীপে ৫০ জনকে বহনকারী আরেকটি নৌকাডুবে গিয়েছিল। ওই ঘটনায় অন্তত ৩ জন নিহত হয়। নিখোঁজ হন ২০-২৫ জন।


আরও খবর
হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

শনিবার ২২ জানুয়ারী 20২২




সিইসিসহ ৬ জনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | ৪১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদাসহ ছয়জনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট।

রুলে সিইসি ও নির্বাচন কমিশন সচিবসহ ছয়জনের বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা জানতে চাওয়া হয়েছে।

রোববার (২ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রুল জারি করেন।

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশ করা সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে জারি করা হয় রুল।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এ বি এম আলতাফ হোসেন।

তিনি বলেন, চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার কুমরা ইউনিয়নের নির্বাচনে সাধারণ মেম্বার প্রার্থী আহমেদ কবির আট ভোটে পরাজিত হন। তিনি পুনরায় ভোটগ্রহণের জন্য আবেদন করেন নির্বাচন কমিশনে। সেই আবেদন নিষ্পত্তি না করায় হাইকোর্টে রিট করা হয়। রিটের শুনানি নিয়ে আদালত সংশ্লিষ্ট ওয়ার্ডের ফল প্রকাশে নিষেধাজ্ঞা দেন।

কিন্তু আদালতের আদেশ অমান্য করে নির্বাচন কমিশন ওই ইউনিয়নের গেজেট প্রকাশ করে। পরে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব ও চট্টগ্রামের ডিসিসহ ছয়জনের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করা হয়। সেই আবেদনের শুনানি রুল জারি করেন হাইকোর্ট।

নিউজ ট্যাগ: সিইসি

আরও খবর
রিফাত হত্যা: খালাস চেয়ে মিন্নির জেল আপিল

বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22




র‌্যাংকিংয়ে বাবর আজমের পেছনে পড়লেন বিরাট কোহলি

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ধারাবাহিক বাজে পারফরম্যান্সের দরুণ ফের র‌্যাংকিংয়ে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের পেছনে পড়লেন বিরাট কোহলি। এর আগে, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে ভারত অধিনায়ককে টপকে গিয়েছিলেন বাবর। এবার টেস্ট ক্রিকেটেও পেছনে ফেললেন তিনি।

অধিনায়ক হিসেবে সাফল্যের চূড়ায় পৌঁছলেও ভারত দলের টেস্ট অধিনায়ক বিরাট কোহলির ব্যক্তিগত পারফরম্যান্স তেমনটা জ্বলে উঠতে পারেনি। গেল দুই বছরে একটি শতকও উপহার দিতে পারেননি তিনি। সদ্য টেস্ট ব্যাটারদের র‌্যাংকিং তালিকা প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেখানে দুই ধাপ পিছিয়ে কোহলির এখন অবস্থান ৯।  আর বাবর আজম পৌঁছে গেলেন ৮ নম্বরে।

সমালোচকরা বলছেন, এমনটি খেলতে থাকলে পরবর্তী র‌্যাংকিং তালিকায় সেরা দশের বাইরে ছিটকে যেতে পারেন কোহলি। টি-টোয়েন্টি ফরম্যাটে কোহলি অবশ্য সেরা ১০ থেকে ছিটকে গেছেন আগেই। সেখানে বাবর রয়েছেন দ্বিতীয় স্থানে। আর ওয়ানডে র‌্যাংকিংয়ে বাবর রয়েছেন শীর্ষে। কোহলি অবস্থান করছেন দ্বিতীয় স্থানে।

নিউজ ট্যাগ: বাবর আজম

আরও খবর