আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম

রাণীশংকৈলে পৃথক সড়ক দুর্ঘটনা, নিহত ২

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

হুমায়ুন কবির, রাণীশংকৈল (ঠাকুরগাঁও):

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় বৃহস্পতিবার ১২ মে পৃথক সড়ক দুর্ঘটনায় দু'জনের মৃত্যু খবর পাওয়া গেছে। উপজেলার নেকমরদ-কাতিহার পাকাসড়কে ফুটানি টাউনের পাশে গোগরা ব্রিজে বাইসাইকেল আরোহী বিশাল রায় (১০) একটি ট্রাক্টরের সাথে সংঘর্ষে মারা যায়। বিশাল বাচোর ইউনিয়নের ডাংডাং পাড়া গ্রামের হরেণ রায়ের ছেলে।

থানা ও পারিবারিক সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার ১২ মে  দুপুর ১২টার দিকে বিশাল গোগরা ব্রিজের পশ্চিম দিক থেকে বাইসাইকেলে আসছিল। এ সময় পিছন থেকে আসা ইট বোঝাই একটি  ট্রাক্টর তাকে ধাক্কা দেয়। গুরুতর আহত বিশালকে নেকমরদে চিকিৎসার জন্য নিয়ে যাওয়ার পথে সে মারা যায়।

অপরদিকে নন্দুয়ার ইউনিয়নের ভন্ডগ্রাম গ্রামের গোলাম মোস্তফার ছেলে সাকিব (২২) গতকাল বুধবার  রাত ১০ টার দিকে রাণীশংকৈল থেকে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনার শিকার হয়। পথচারি তাকে রাস্তায় পড়ে থাকা অবস্থায় দেখতে পেয়ে তার বাসায় খবর দেয়। খবর পেয়ে পরিবারের লোকজন  তাকে উদ্ধার করে রাণীশংকৈল স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।রোগির শারীরিক অবস্থা আশঙ্কাজনক দেখে কর্মরত ডাক্তার তাকে দিনাজপুর জিয়া হার্ড ফাউন্ডেশনে রেফার্ড করেন। বৃহস্পতিবার  ১২ মে বিকেলে সেখানে সাকিব মারা যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাণীশংকৈল থানার ওসি এস এম জাহিদ ইকবাল বলেন,বাচোর ইউনিয়নে সড়ক দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ না থাকায় মরদেহ সৎকারের জন্য বলা হয়েছে।  অপর সড়ক দুর্ঘটনায় বিষয়ে এখন পর্যন্ত কোনো খবর পাওয়া যায় নি মর্মে ওসি জানান।


আরও খবর



আমিরাতের নতুন প্রেসিডেন্টকে শেখ হাসিনার অভিনন্দন

প্রকাশিত:রবিবার ১৫ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ১৫ মে ২০২২ | ৩৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সংযুক্ত আরব আমিরাতের নতুন প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানকে বাংলাদেশের জনগণের পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১৫ মে) প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) নতুন প্রেসিডেন্টকে পাঠানো এক শুভেচ্ছা বার্তায় শেখ হাসিনা বলেন, এই পদে আপনাকে নির্বাচিত করায় এটাই প্রমাণ করে যে আপনার নেতৃত্ব প্রদানের যোগ্যতা এবং বিচক্ষণতা ও দূরদর্শীতার প্রতি সংযুক্ত আরব আমিরাতের ফেডারেল সুপ্রিম কাউন্সিল ও জনগণের গভীর আস্থা রয়েছে।

শুভেচ্ছা বার্তায় প্রধানমন্ত্রী বলেন, ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা লাভের পর থেকে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে সময়ের পরীক্ষায় উত্তীর্ণ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠেছে, যার ফলে উভয়ের মধ্যে বর্তমানে দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন ক্ষেত্রে চমৎকার দ্বিপাক্ষিক সহযোগিতার সম্পর্ক বিরাজ করছে।

প্রধানমন্ত্রী গভীর কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন, ১৯৭৪ সালের ১০ মার্চ উপসাগরীয় দেশগুলোর মধ্যে ইউএই প্রথম বাংলাদেশকে একটি স্বাধীন স্বার্বভৌম রাষ্ট্র হিসেবে ঐতিহাসিক স্বীকৃতি দিয়েছিল, যার ফলে ভ্রাতৃপ্রতিম আরব দেশগুলোর বাংলাদেশকে স্বীকৃতি দেওয়ার পথ সুগম হয়েছিল। আর এভাবে অঞ্চলটির সঙ্গে দ্বিপাক্ষিক অংশীদারত্বের ভিত স্থাপিত হয়েছে।

তিনি আরও বলেন, আমি গর্বের সঙ্গে উল্লেখ করতে চাই, আমাদের মজবুত দ্বিপাক্ষিক সম্পর্ক আজ পারস্পারিক সহযোগিতার উঁচু পর্যায়ে পৌঁছে গেছে। দুই দেশের মধ্যে মানবসম্পদ, ব্যবসা, বাণিজ্য, বিনিয়োগ, সংস্কৃতি, শিক্ষা ও প্রতিরক্ষা খাতসহ অনেক ক্ষেত্রে সহযোগিতায় উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে।

শেখ হাসিনা দৃঢ় আস্থা ব্যক্ত করে বলেন, দুই দেশের মধ্যে বিদ্যমান এ সম্পর্ক ও অংশীদারত্ব আরও গভীর হবে এবং অভিন্ন প্রচেষ্টার মাধ্যমে উভয় দেশের জনগণের কল্যাণে অবদান রাখবে।

শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সঙ্গে প্রধানমন্ত্রী নিবিড়ভাবে কাজ করতে আগ্রহী বলেও উল্লেখ করেন।

সবশেষে প্রধানমন্ত্রী আমিরাতের নতুন প্রেসিডেন্টের সুস্বাস্থ্য, সুখ ও সাফল্য কামনা করার পাশাপাশি দেমটির ভ্রাতৃপ্রতিম জনগণের অব্যাহত শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করেন।


আরও খবর



মোংলায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার প্রদান কার্যক্রমে ইউওন'র প্রেস ব্রিফিং

প্রকাশিত:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | হালনাগাদ:সোমবার ২৫ এপ্রিল ২০২২ | ৯৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মোংলা প্রতিনিধি:

মোংলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহারের ঘরে উঠছেন ১৪০টি পরিবার। আশ্রয়ণ প্রকল্পের তৃতীয় পর্যায়ে দেয়া এই ঘরে কেউ ইতিমধ্যে উঠছেন আবার কেউ কেউ উঠার অপেক্ষায় রয়েছেন। সোমবার (২৫ এপ্রিল) বেলা ১১ টায় উপজেলায় প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার।

তিনি বলেন, উপজেলার চাঁদপাই ইউনিয়নের মাকড়ঢোন এলাকায় নির্মিত হচ্ছে ঘরগুলো। বেশির ভাগ ঘরেরই কাজ প্রায় সম্পন্ন হয়েছে। পৌরসভার শেষ সীমান্তে ও উপজেলার চাঁদপাই এবং বুড়িরডাঙ্গা ইউনিয়নের মাঝে আন্তর্জাতিক মোংলা-ঘাষিয়াখালী বঙ্গবন্ধু চ্যানেলের পাড়ে দৃষ্টিনন্দন পরিবেশে গড়ে তোলা হয়েছে আধুনিক এ ঘরগুলো।

 সেখানকার পরিবেশ দেখে যে কেউই ভাববেন এটি কোন রিসোর্টই হবে। এখানে ঘরের পাশাপাশি খোলা জায়গা ও পুকুর রয়েছে। রয়েছে ক্ষেত ও ফসল চাষের মাঠও। নতুন এ ঘরে দেয়া হচ্ছে বিদ্যুৎ সংযোগও। প্রত্যেক পরিবারকে আনুষ্ঠানিকভাবে ঘর ও জমির কাগজপত্র বুঝিয়ে দেয়া হয়েছে।

তৃতীয় পর্যায়ের এ ঘরগুলো পূর্বের দুই দফায় দেয়া ঘরের চেয়ে মজবুত ও ব্যয়বহুলও। এবারের প্রতিটি এ ঘরে ব্যয় হয়েছে ২ লাখ ৪৯ হাজার টাকা। এর আগে প্রতিটিতে ব্যয় ছিলো ১ লাখ ৯০ হাজার টাকা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, অত্যন্ত সুন্দর একটি পরিবেশে এ ঘরগুলো নির্মাণ করা হয়েছে। ঘর নির্মাণে মানসম্মত সামগ্রী ব্যবহার করা হয়েছে, যাতে খুব টেকসই হয়। কাজ শেষ পর্যায়ে উপকারভোগীরা নতুন এ ঘরেই ঈদ করতে পারবেন। 


আরও খবর



ফ্রান্সে বিমান দুর্ঘটনায় এক পরিবারের চারজনসহ নিহত ৫

প্রকাশিত:রবিবার ২২ মে 20২২ | হালনাগাদ:রবিবার ২২ মে 20২২ | ১৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফ্রান্সের আলপসে পর্যটকবাহী একটি বিমান বিধ্বস্ত হয়ে একই পরিবারের চারজনসহ পাঁচ পর্যটক নিহত হয়েছেন। গতকাল শনিবার বিকেলে দক্ষিণ-পূর্ব ফ্রান্সের গ্রেনোবলের কাছে ভারসাউড এয়ারফিল্ড থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরে এ দুর্ঘটনা ঘটে। খবর এএফপি ও এনডিটিভির।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, পুড়ে যাওয়া উড়োজাহাজটির ধ্বংসাবশেষ থেকে চারজন প্রাপ্তবয়স্ক এবং এক শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকারীদের বরাত দিয়ে এএফপি জানিয়েছে, বিধ্বস্ত হওয়ার পর উড়োজাহাজটিতে আগুন ধরে যায়। আগুন নেভাতে সেখানে ফায়ার সার্ভিসের ৬০ কর্মী মোতায়েন করা হয়েছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু করেছেন গ্রেনোবল প্রসিকিউটররা।

নিহতদের পরিচয় বিস্তারিত জানা যায়নি। পর্যটকবাহী ছোট উড়োজাহাজটি সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৮৫০ মিটার ওপরে একটি গ্রামে বিধ্বস্ত হয়েছে বলে অস্ট্রেলিয়ার স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।


আরও খবর



কুড়িগ্রামে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ গেল যুবকের

প্রকাশিত:রবিবার ০৮ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০৮ মে ২০২২ | ৩৯৫জন দেখেছেন

Image

কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের রাজারহাটে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে রেলের রেলিংয়ে সঙ্গে সংঘর্ষে ইমন মিয়া (২১) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। রবিবার সকাল ৮টার দিকে রাজারহাটের শরিফ সিনেমা হল সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ইমন আলী জেলা সদরের চরসিতাইঝাড় এলাকার দুলাল মিয়ার ছেলে। এসময় আহত হয়েছেন একই মোটরসাইকেলে থাকা লাদেন ওরফে রায়হান (২০) নামে অপর এক আরোহী।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রবিবার চারটি মোটরসাইকেলের আরোহীরা ভ্রমন শেষে এক সঙ্গে কুড়িগ্রামের উদ্দেশ্যে আসছিলো।

তিনটি মোটরসাইকেল নিহত ইমনের মোটরসাইকেলকে পেছনে রেখে সামনে এগিয়ে আসে। সকালে ইমনের মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে রাজারহাটের শরীফ সিনেমা হল সংলগ্ন রেলের রেলিংয়ের সাথে সংঘর্ষে হয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী ইমনের মৃত্যু হয়। এসময় আহত হয় একই মোটরসাইকেলে থাকা রায়হান নামে অপর এক আরোহী।

এবিষয়ে রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


আরও খবর



মেসে ডেকে নিয়ে স্ত্রীকে গলা কেটে হত্যা

প্রকাশিত:মঙ্গলবার ১৭ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৭ মে ২০২২ | ৩০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কেরানীগঞ্জে মেসে ডেকে নিয়ে স্ত্রী রেশমা বেগমকে (৩০) গলা কেটে হত্যা করেছে স্বামী নজরুল ইসলাম (৪০)। মঙ্গলবার দুপুরে কেরানীগঞ্জ মডেল থানাধীন বরিশুর এলাকায় এ ঘটনা ঘটে। খুনের পর নজরুল ইসলাম পলাতক রয়েছেন।

খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মিটফোর্ড হাসপাতাল মর্গে পাঠিয়েছে। রেশমা বেগমের গ্রামের বাড়ি বরিশাল জেলার মুলাদি থানায়। ওই দম্পতির ১০ বছরের এক ছেলে রয়েছে।

কেরানীগঞ্জ মডেল থানার এসআই মো. শফিকুল ইসলাম জানান, তিন মাস আগে রেশমা বেগমের সঙ্গে নজরুল ইসলামের তালাক হয়ে যায়। ঈদের পরে রেশমা বেগম দেশের বাড়ি থেকে এসে বরিশুর ঈদগাহের পাশে তার মা আয়শা বেগমের ভাড়া বাসায় উঠে। এ সময় নজরুল পুনরায় রেশমা বেগমের সঙ্গে সম্পর্ক স্থাপন করে এবং তার শাশুড়ির বাড়িতে কয়েক দিন অবস্থান করে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে রেশমা বেগমকে কৌশলে বরিশুর এলাকায় তার মেসে নিয়ে যায় নজরুল ইসলাম। এ সময় পূর্ব পরিকল্পিতভাবে রেশমা বেগমকে গলা কেটে হত্যা করে পালিয়ে যায় সে। পরে স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। নজরুল ইসলামের গ্রামের বাড়িও একই এলাকায়। সে পেশায় একজন অটোরিকশাচালক।

কেরানীগঞ্জ মডেল থানার ওসি আব্দুস সালাম মিয়া বলেন, ঘটনাস্থলে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছোরাটি পাওয়া গেছে। নজরুল ইসলাম পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

নিউজ ট্যাগ: গলা কেটে হত্যা

আরও খবর