আজঃ রবিবার ২৪ অক্টোবর ২০২১
শিরোনাম

রংপুর সিটি মেয়রের কক্ষে গুলি

প্রকাশিত:মঙ্গলবার ০৫ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৫ অক্টোবর ২০২১ | ৬১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রংপুর সিটি করপোরেশনের মেয়রের কক্ষে মটর মালিক সমিতির সভাপতির পিস্তল থেকে গুলির বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। মঙ্গলবার (৫ অক্টোবর) বেলা সোয়া ১২টার দিকে এ ঘটনা ঘটে। ওই সময় মেয়রের কক্ষে অন্তত ২০ জন লোক ছিলো।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, বেলা বারোটার দিকে তার কক্ষে শিক্ষার্থীদের নিয়ে প্রতীকী মেয়রের দায়িত্ব পালন সম্পর্কিত একটি অনুষ্ঠান চলছিল। এ সময় সেখানে রংপুর জেলা মটর মালিক সমিতির নবনির্বাচিত সভাপতি একেএম মোজাম্মেল হক সৌজন্য সাক্ষাত করতে আসেন।

কুশল বিনিময়ের একপর্যায়ে মোজাম্মেল হক তার পকেট থেকে মোবাইল ফোন বের করেছিলেন। এসময় অসাবধানতাবশত তার পকেটে রাখা ব্যক্তিগত পিস্তল হাত থেকে মেঝেতে পড়ে যায়। এতে গুলির বিস্ফোরণে বিকট শব্দ হয়। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। শব্দ হলেও রুমে গুলির কোনো চিহ্ন বা খোলস খুঁজে পাওয়া যায়নি। এ ঘটনায় তিনি থানায় কোনো অভিযোগ করেননি বলেও জানান।

এ বিষয়ে মোটরমালিক সমিতির সভাপতি মোজাম্মেল হক বলেন, পকেট থেকে মোবাইল বের করতে গিয়ে পিস্তল মাটিতে পড়ে যায়। অসাবধানতাবশত সেখানে একটা গুলি আটকে থাকায় তা বের হয়ে বিকট শব্দ হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এটি অনিচ্ছাকৃত ভাবে ঘটে যাওয়া একটি ঘটনা।

এ বিষয়ে রংপুর মহানগর পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ বলেন, ঘটনাটি শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় একটি সাধারণ ডায়েরিও হয়েছে।‌


আরও খবর



অবশেষে কারামুক্ত হলেন ঝুমন দাশ

প্রকাশিত:মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ | ৬৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ডিজিটাল নিরাপত্তা আইনে (ডিএসএ) দায়ের করা মামলায় ৬ মাসেরও বেশি সময় ধরে কারাভোগের পর মুক্তি পেয়েছেন ঝুমন দাশ।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় সুনামগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান ঝুমন দাশ। গত বৃহস্পতিবার হাইকোর্ট থেকে জামিনের আদেশ দেওয়া হয়।

আজ মঙ্গলবার বিকেলে সুনামগঞ্জ আদালতে জামিনের আদেশ আসে। এরপর সুনামগঞ্জ অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিননামা দাখিল করলে আদালত জামিনে মুক্তির আদেশের কাগজ কারাগারে পাঠানো হয়। সন্ধ্যায় ঝুমন দাশের জামিনের আদেশ কারাগারে পৌঁছালে কারাগার থেকে মুক্তি পান।

এ সময় কারাগার থেকে বেরিয়ে সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ঝুমন দাশ।

প্রসঙ্গত, গত ১৬ মার্চ শাল্লার নোয়াগাঁও গ্রামের ঝুমন দাশের ফেসবুক আইডি থেকে মামুনুল হকের সমালোচনা করে স্ট্যাটাস দেন। এর প্রতিক্রিয়ায় হেফাজত ইসলামের সমর্থকরা ১৭ মার্চ হিন্দু অধ্যুষিত নোয়াগাঁও গ্রামের ৮৮ বাড়িতে হামলা, লুটপাট ও ভাংচুর করে। গ্রামের ৫ টি মন্দিরও ভাংচুর করা হয়। তথ্যপ্রযুক্তি মামলায় ১৬ মার্চ ঝুমন দাশকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় তিনটি মামলা দায়ের হয়। মামলাগুলো তদন্ত করছে গোয়েন্দা পুলিশ। তিনটি মামলায় গ্রেপ্তার ও আদালতে স্বেচ্ছায় হাজির হওয়াসহ ১১৩জন আইনের আওতায় এসেছেন।

হামলা, লুটপাট ও ভাংচুরের মামলার প্রধান আসামি ইউপি সদস্য শহীদুল ইসলাম স্বাধীন মিয়াসহ অধিকাংশ আসামি আদালত থেকে জামিন পেয়েছেন। এর আগে, বিভিন্ন সংগঠন ঝুমন দাশের মুক্তি চেয়ে আন্দোলন করেন।


আরও খবর
ইকবালসহ ৪ আসামির রিমান্ড মঞ্জুর

শনিবার ২৩ অক্টোবর ২০২১




মাকে খুনের দায়ে ছেলের মৃত্যুদণ্ডাদেশ

প্রকাশিত:সোমবার ১১ অক্টোবর ২০২১ | হালনাগাদ:সোমবার ১১ অক্টোবর ২০২১ | ১২৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ময়মনসিংহের ভালুকায় মাকে কুপিয়ে হত্যার দায়ে ছেলেকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা অর্থদণ্ডও দেওয়া হয়েছে।

সোমবার (১১ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. হেলাল উদ্দিন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট কবীর উদ্দিন ভূইয়া।

তিনি জানান, ভালুকা উপজেলার জামিরদিয়া এলাকার ডুগুলিয়া পাড়া এলাকায় জমি সংক্রান্ত ঘটনায় ২০১৮ সালের ২৩ ডিসেম্বর মা মরিয়ম বেগমকে দা দিয়ে কুপিয়ে হত্যা করে ছেলে মো. মস্তুফা (৫০)। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

এ ঘটনায় নিহতের অপর ছেলে মো. শাহ জালাল বাদি হয়ে ঘটনার দিনই ৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

ওই মামলার দীর্ঘ তদন্ত শেষে ২০১৯ সালের ১২ ফেব্রুয়ারি পুলিশ আদালতে মো. মস্তুফাকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করে।


আরও খবর
ইকবালসহ ৪ আসামির রিমান্ড মঞ্জুর

শনিবার ২৩ অক্টোবর ২০২১




শাহরুখ খানের জন্য নতুন ছবির পোস্টার মুক্তি আটকে দিলেন নিখিল

প্রকাশিত:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সবাই শুধু নিজের লাভ-ক্ষতির হিসেব রাখে? বলিউড সম্পর্কে এই চিরাচরিত ধারণা ভেঙে দিলেন প্রযোজক-অভিনেতা নিখিল দ্বিবেদী। বন্ধু শাহরুখ খানের জন্য নিজের নতুন ছবির পোস্টার মুক্তি আটকে দিলেন তিনি। অনুরাগ কাশ্যপ এবং নিখিল দ্বিবেদীর প্রযোজনায় মুক্তি পাবে নতুন ছবি। মুখ্য চরিত্রে অভিনয় করবেন কৃতী স্যানন। কুইন্তিন তারান্তিনো পরিচালিত, উমা থারম্যান অভিনীত হলিউড ছবি কিল বিল-এর কাহিনি অবলম্বনে তৈরি হচ্ছে এই ছবি।

খান পরিবারের এই সঙ্কটের সময় নিখিল নতুন ছবির পোস্টার প্রকাশ্যে আনবেন না। মাদক-কাণ্ডে পুত্র আরিয়ান খান গ্রেফতার হওয়ার পর থেকেই দুশ্চিন্তার ছায়া শাহরুখ খানের উপর। ইতিমধ্যে একাধিক বার জামিনের আবেদন খারিজ হয়েছে আরিয়ানের। আপাতত জেলের রুদ্ধদ্বার কক্ষে দিন কাটাচ্ছেন শাহরুখ-তনয়। বন্ধুর এমন কঠিন সময়ে ব্যক্তিগত লাভ-ক্ষতির কথা মাথায় না রেখেই এমন সিদ্ধান্ত নিলেন নিখিল। তাঁর ঘনিষ্ঠ বৃত্তের একজন বলেছেন, নেটমাধ্যমে ছবির পোস্টারটি প্রকাশ্যে আনার জন্য নিখিল পুরোপুরি প্রস্তুত ছিল। ওর সঙ্গে অনুরাগও খুব আশাবাদী ছিল। কিন্তু আরিয়ানের গ্রেফতারের খবর পেতেই নিখিল খুব ভেঙে পড়ে। পোস্টার মুক্তির দিন পিছিয়ে দেয়।

এই পদক্ষেপ করার আগে অনুরাগের সঙ্গেও আলোচনা করেছিলেন নিখিল। পোস্টার প্রকাশ্যে আনার দিন পিছিয়ে দেওয়ার এই সিদ্ধান্তে আপত্তি করেননি অনুরাগ। তাঁদের ঘনিষ্ঠ বন্ধুর কথায়, শাহরুখ এবং ওঁর পরিবারের এই কঠিন সময় কারও কিছু উদ্‌যাপন করার মানসিকতা নেই

নিউজ ট্যাগ: শাহরুখ খান

আরও খবর
গাছের সঙ্গে বিয়ে হবে নয়নতারার

শনিবার ২৩ অক্টোবর ২০২১




‘শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে সমাজের অসুরদের নির্মূল করতে হবে’

প্রকাশিত:শনিবার ০৯ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৯ অক্টোবর ২০২১ | ২৭৯০জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

আমাদের সমাজে এক শ্রেণির মানুষরুপী অমানুষ রয়েছে। এদের চেনা খুবই কষ্টকর কারণ এরা দেখতে হুবহু মানুষের মত হলেও ভিতরে তারা বড়ই অমানুষ। তারা সমাজে সবসময় নানা ধরনের বিশৃংখলার সৃষ্টি করে সমাজকে ধংসের পায়তারা চালায়। সমাজের এসকল অসুরদের বধ করতে শেখ হাসিনা সরকারের বিকল্প নাই। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে শেখ হাসিনার নেতৃত্বে আমাদের সকলকে ঐক্যবদ্ধ থেকে সমাজের অসুরদের নির্মূল করতে হবে বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম (এমপি)।

মন্ত্রী শনিবার সকালে উপজেলা হলরুমে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে উপজেলা পূজা উদযাপন পরিষদ আয়োজিত উপজেলার ১১৬ টি পূজা মন্ডপে প্রধানমন্ত্রীর অনুদানের চেক, মন্ত্রীর নিজস্ব তহবিলের অনুদান, জেলা পরিষদের অনুদান ও হিন্দু কল্যাণ ট্রাষ্ট্রের অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

এসময় মন্ত্রী আরও বলেন, ৭৫ এ বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতা বিরোধীচক্র এদেশকে সাম্প্রদায়িক দেশে রুপান্তরের চেষ্টা চালিয়েছিল। ২০০১ সালের নির্বাচনের পর প্রগতিশীল রাজনীতি বন্ধ করে স্বাধীনতা বিরোধীদের হাতে দেশ পরিচালনার দায়িত্ব দেয়া হয়েছিল। শেখ হাসিনা ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধের সকল শক্তিকে সাথে নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক সোনার বাংলা বিনির্মান করে চলছেন।

উপজেলা পূজা পরিষদের সভাপতি শশাংক রঞ্জন সমদ্দারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মো. সাইদুর রহমানর পিপিএম (সেবা), জেলা পরিষদের প্রধান নির্বাহী অফিসার রেবেকা খান, স্বরূপকাঠি উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক এসএম ফুয়াদ, স্বরূপকাঠি পৌরসভার মেয়র মো. গোলাম কবির, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এস এম মুইদুল ইসলাম, বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ সাকিব বাদশা, হিন্দু কল্যাণ ট্রাষ্টের ট্রাষ্টি সুরঞ্জিত দত্ত লিটু, পূজা পরিষদের পিরোজপুর জেলা সভাপতি বিমল চন্দ্র মন্ডল, সম্পাদক গোপাল বসু, সাংগঠনিক সম্পাদক মিঠুন হালদার প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তাপস বরণ মন্ডল ও পূজা পরিষদ নেতা মানিক সরকার। পরে উপজেলার সকল পূজা মন্ডপের প্রতিনিধিদের হাতে অনুদানের চেক ও নগদ অর্থ তুলে দেন মন্ত্রী।

এরপূর্বে মন্ত্রী উপজেলা পরিষদের একটি পুকুরে বিভিন্ন জাতের মাছের পোনা অবমুক্ত করেন। বিকেলে মন্ত্রী উপজেলার গুয়ারেখা ইউনিয়নে রাজবাড়ী কলেজের ও পাটিকেলবাড়ী মাদ্রাসার পৃথক দুটি চারতলা বিশিষ্ট ভবন নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন, ব্যসকাঠি বাজার সংলগ্ন নবনির্মিত ব্রিজের উদ্বোধন এবং এগার গ্রাম স্কুল মাঠে জাতীয় হা ডু ডু টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণ করেন।


আরও খবর



বিয়ের পিঁড়িতে মধুরিমা

প্রকাশিত:শুক্রবার ০৮ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ০৮ অক্টোবর ২০২১ | ৫৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আগামী বছরেই বিয়ে করতে চলেছেন অভিনেত্রী মধুরিমা বসাক। পাত্র ইন্ডাস্ট্রির কেউ নন। তবে বিয়ের বিষয়ে অভিনেত্রী এখনই কিছু ভাঙতে রাজি নন। মোহর এবং শ্রীময়ী ধারাবাহিক দিয়ে জনপ্রিয়তা পেয়েছেন মধুরিমা। ধারাবাহিকের লিড চরিত্র না হওয়া সত্ত্বেও শ্রেষ্ঠা এবং কিয়া চরিত্র দুটি দর্শকের কাছে গ্রহণযোগ্যতা তৈরি করতে পেরেছে। পাশাপাশি তিনি সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত এক্স-প্রেম ছবি দিয়ে সিনেমায় ডেবিউ করছেন। বিজ্ঞাপনের জগতেও মধুরিমা জনপ্রিয় মুখ।

অভিনেত্রী বিয়ে করছেন তাঁর পছন্দের পাত্রকেই। দুই বাড়ি থেকে কথাবার্তা মোটামুটি এগিয়েছে। তবে মধুরিমার বাবা সম্প্রতি অসুস্থ হয়ে পড়ায় এখনই বিয়ের ব্যাপারে মুখ খুলতে চান না অভিনেত্রী। বললেন, আগামী বছরেই বিয়ের পরিকল্পনা ছিল। কিন্তু এই মুহূর্তে আমার বাবা খুব অসুস্থ। তাই এখনই এ সব নিয়ে ভাবছি না। বিয়ের পরেও তিনি অভিনয় চালিয়ে যাবেন। কিছু দিনের মধ্যেই নতুন একটি ধারাবাহিকে গুরুত্বপূর্ণ চরিত্রে মধুরিমাকে দেখা যাবে

নিউজ ট্যাগ: মধুরিমা বসাক

আরও খবর
গাছের সঙ্গে বিয়ে হবে নয়নতারার

শনিবার ২৩ অক্টোবর ২০২১