আজঃ রবিবার ২৪ অক্টোবর ২০২১
শিরোনাম

রংপুরে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

প্রকাশিত:বুধবার ০৬ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ০৬ অক্টোবর ২০২১ | ৫১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রংপুরে নবম শ্রেণীর এক শিক্ষার্থীকে অপহরণের পর ধর্ষণের অপরাধের মেহেদী হাসান রাব্বি নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায়  ৪ আসামীকে খালাস দেয়া হয়।

বুধবার দুপুরে রংপুর নারী নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জাবিদ হাসান এই আদেশ দেন। আদালত ধর্ষণের দায়ে মেহেদীকে যাবজ্জীবন এবং অপহরণের অপরাধে ১৪ বছরের কারাদণ্ড দেন। এছাড়াও তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

রাষ্ট্রপক্ষের কৌসুলি রফিক হাসনাইন জানান, রংপুর মহানগরীর চেকপোস্ট এলাকা থেকে কলেজের ছাত্রীকে ২০১৮ সালের ৭ জুলাই অপহরণ করে নিয়ে যান মেহেদি হাসান রাব্বি নামের ওই যুবক।

সেই ঘটনার তিন দিন পর ১০ জুলাই ছাত্রীর বাবা অপহরণ ও ধর্ষণের অভিযোগ এনে মামলা দায়ের করেন। পুলিশ ওই বছরের ১৯ জুলাই ঢাকা আশুলিয়া থেকে ওই ছাত্রীকে উদ্ধার করে। তদন্ত শেষে ২০১৯ সালের ৩১ জানুয়ারি চার্জশিট দেয়া হয়।

১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার আদালতের বিচারক জাহিদ হাসান আদেশ দেন।

নিউজ ট্যাগ: রংপুরে ধর্ষণ

আরও খবর



আজকের ভালো মন্দ

প্রকাশিত:শুক্রবার ২২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২২ অক্টোবর ২০২১ | ২১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি তুলা রাশির জাতক/জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৪। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : শুক্র ও ইউরেনাস। আপনার শুভ সংখ্যা : ৪ ও ৬। শুভ বার : রবি ও শুক্র। শুভ রত্ন : হীরা ও গার্নেট।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

নিজেকে যথাযথভাবে প্রকাশ করার চেষ্টা করুন। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। শরীর ভালো থাকবে। পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। ব্যবসায়িক দিক ভালো যাবে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

সময় খুব একটা অনুকূল না-ও থাকতে পারে। মামলা-মোকদ্দমা এড়িয়ে চলুন। ব্যয় কমানোর চেষ্টা করুন। অন্যথায় ঋণগ্রস্ত হতে পারেন। গোপন শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে।

মিথুন (২১ মে-২০ জুন)

আর্থিক দিক ভালো যেতে পারে। উপার্জন বৃদ্ধির প্রচেষ্টা জোরদার করুন। পেশাগত যোগাযোগ চালিয়ে যান। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। জ্যেষ্ঠ ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

সামাজিক কাজে অংশ নিতে পারেন। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে। কর্ম পরিবেশ অনুকূল থাকবে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

সামাজিক যোগাযোগ চালিয়ে যান। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। পেশাগত দিক ভালো যাবে। জীবনকে অর্থবহ করার চেষ্টা করুন। তীর্থযাত্রা হতে পারে।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

সামাজিক যোগাযোগ চালিয়ে যান। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। পেশাগত দিক ভালো যাবে। জীবনকে অর্থবহ করার চেষ্টা করুন। তীর্থযাত্রা হতে পারে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

দাম্পত্য সম্পর্ক ভালো থাকতে পারে। ঘনিষ্ঠ কোনো বন্ধুর সহযোগিতা পেতে পারেন। ঘনিষ্ঠ কেউ শত্রুতা করতে পারে। বিবাদ এড়িয়ে চলুন। ব্যবসায়িক দিক ভালো যাবে।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

কর্মস্থলে ঝামেলা এড়িয়ে চলুন। শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। শত্রুদের দুর্বল ভাবা ঠিক হবে না। সীমা লংঘন করা ঠিক হবে না। শারীরিক অসুস্থতাকে অবহেলা করা ঠিক হবে না।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

সৃজনশীল কাজে অংশ নিতে পারেন। সেক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা আছে। ধর্ম-কর্মের প্রতি আগ্রহবোধ করতে পারেন। পড়াশোনায় মন বসাতে চেষ্টা করুন। নিজের মনোভাব যথাযথভাবে প্রকাশ করুন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

পড়াশোনার প্রতি আগ্রহ বোধ করতে পারেন। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। বিলাস দ্রব্য কেনাকাটা হতে পারে। পথচলাচলে সতর্ক থাকুন। উত্তেজনা পরিহার করুন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

প্রাপ্ত তথ্য ভালোভাবে যাচাই করে নিন। প্রবাসী আপনজনের সঙ্গে যোগাযোগ হতে পারে। গলায় কোনো সমস্যা দেখা দিতে পারে। ঠাণ্ডা ও ধুলোবালি সম্পর্কে সতর্ক থাকুন। ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো রাখার চেষ্টা করুন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

মূল্যবোধ বজায় রাখুন। প্রদত্ত প্রতিশ্রুতি রক্ষা করার চেষ্টা করুন। পাওনা টাকা আদায়ের জন্য তাগাদা দিন। পড়াশোনায় আনন্দ পাবেন। বাড়িতে অতিথি সমাগম হতে পারে।

 

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর
আজ আপনার জন্মদিন হলে

বুধবার ২০ অক্টোবর ২০21




মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে ভাতার টাকা আত্মসাৎ

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ সেপ্টেম্বর ২০২১ | ৯৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিরাজগঞ্জের তাড়াশে মৃত ব্যক্তিকে জীবিত দেখিয়ে এক বছরের ভাতার টাকা উত্তোলন করে আত্মসাৎকারী ইউপি সদস্য মো. ইলিয়াস আলীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। গত রোববার স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইউনিয়ন পরিষদ শাখা-১ এর উপ সচিব মো. আবু জাফর রিপন কর্তৃক স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল করিম বলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের করা সাময়িক বরখাস্তের চিঠি পেয়েছি। অভিযুক্ত ইউপি সদস্য মো. ইলিয়াস আলী কে ইতিমধ্যেই নোটিশ দেওয়া হয়েছে।

জানা যায়, উপজেলার ২ নম্বর বারুহাস ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য মো. ইলিয়াস আলী বিনসাড়া গ্রামের মৃত অনিল চন্দ্র বাদ্যকরের স্ত্রী ফুলকুমারী বয়স্ক ভাতাভোগী হিসেবে তালিকাভুক্ত হয়। গত এক বছর আগে ফুলকুমারী মারা গেলে অভিযুক্ত ইউপি সদস্য মো. ইলিয়াস আলী তাঁর নিজ মোবাইল নম্বর দিয়ে কৌশলে ব্যাংক এশিয়ার মাধ্যমে এক বছরের ভাতার টাকা তুলে আত্মসাৎ করেন।

এ বিষয়ে মৃত ফুলকুমারীর ছেলে চিনি বাদ্যকর উপজেলা নির্বাহী অফিসার ও ইউপি চেয়ারম্যান বরাবর প্রতিকার চেয়ে আবেদন করেন। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে গত ১৩ জুলাই উপজেলা নির্বাহী অফিসার তিন সদস্যর তদন্ত টিম গঠন করেন। তদন্ত কমিটি প্রতিবেদন দাখিল করলে, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (৪) (খ) ও (ঘ) এর অপরাধ সংঘটিত করার অপরাধে, কেন তাকে চূড়ান্তভাবে অপসারণ করা হবে না, তার জবাব প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে জবাব দিতে বলা হয়েছে। অভিযুক্ত ইউপি সদস্য মো. ইলিয়াস আলী বলেন, কারণ দর্শানো নোটিশ পেয়েছি। আইনি প্রক্রিয়ায় এর জবাব দেওয়া হবে। 


আরও খবর



গাঁজা যে নিষিদ্ধ তা জানতেন না অনন্যা পাণ্ডে

প্রকাশিত:শনিবার ২৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৩ অক্টোবর ২০২১ | ২৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মাদক মামলায় নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনমসিবি)র কর্মকর্তাদের জেরায় আরিয়ানকে গাঁজা দেওয়ার কথা অস্বীকার করেছেন চাঙ্কি পাণ্ডে কন্যা অনন্যা পাণ্ডে। তিনি নিছক মজা করেই গাঁজা যোগান দেওয়ার আশ্বাস দিয়েছিলেন। এমনকি গাঁজা যে নিষিদ্ধ মাদক তাও নাকি তিনি জানতেন না। যদিও এর আগে আরিয়ানকে গাঁজা দেওয়ার কথা স্বীকার করেছিলেন অনন্যা। শুক্রবার দ্বিতীয় দফায় এনসিবির প্রায় ৪ ঘন্টার জিজ্ঞাসাবাদে আগের বক্তব্য অস্বীকার করেন ২২ বছরের এই অভিনেত্রী।

তবে অনন্যার কথায় সন্তুষ্ট নয় এনসিবি। তাদের দাবি, অনন্যা অন্তত তিনবার আরিয়ানকে মাদক বিক্রেতার নাম্বার দিয়ে মাদক পেতে সাহায্য করেছেন। প্রমাণ থাকা সত্ত্বেও তিনি মাদক সরবরাহের ঘটনায় যুক্ত থাকার কথা অস্বীকার করছেন।

জানা যায়, বৃহস্পতিবার প্রথম দফার জিজ্ঞাসাবাদে এনসিবি অফিসে ঢোকার আগে প্রচণ্ড টেনশনে কেঁদে ফেলেছিলেন অনন্যা। কিন্তু শুক্রবার তাকে মানসিকভাবে বেশ শক্ত মনে হয়েছে।

হঠাৎ করেই আরিয়ানের হোয়াটসঅ্যাপে অ্যানি নামে একজনের আলাপচারিতার প্রমাণ হাতে আসে এনসিবির। তদন্তের পরে অ্যানিই যে অনন্যা তা জানতে পারে এনসিবি। ২০১৮-২০১৯ সালের সেই পুরনো চ্যাটে আরিয়ানকে গাঁজার যোগান দেওয়ার আশ্বাস দিয়েছিলেন অনন্যা।


আরও খবর
গাছের সঙ্গে বিয়ে হবে নয়নতারার

শনিবার ২৩ অক্টোবর ২০২১




আয়ারল্যান্ডের কাছে হেরে গেল বাংলাদেশ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৪ অক্টোবর ২০২১ | ৫২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহানের ব্যাটে ভর করে এগিয়ে যাচ্ছিল বাংলাদেশ। আইরিশ বোলারদের তোপে সৌম্য সরকারের পর বল দেখছিলেন সোহানই।

একের পর এক ব্যাটার উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন। ৩, ১, ৮ ও ১ রান করেছেন যথাক্রমে নাঈম, লিটন, মুশফিক ও শামীম।

ব্যাটারদের এমন দৈন্যতায় আয়ারল্যান্ডের কাছে ৩৩ রানে হারল বাংলাদেশ। আইরিশদের ছোড়া ১৭৮ রানের লক্ষ্যে ১৪৪ রানে থামে বাংলাদেশের ইনিংস।

বাংলাদেশ দলের পক্ষে সর্বোচ্চ রান এসেছে সোহানের ব্যাট থেকে। ২৩ বলে ৬ বাউন্ডারি হাঁকিয়ে ৩৮ রান করেছেন এ উইকেটকিপার। দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে সৌম্য সরকারের ব্যাট থেকে। ১ বাউন্ডারি ও ২ ছক্কায় ৩০ বলে ৩৭ রান করেছেন সৌম্য।

এছাড়া সৌম্যর সাথে জুটি বেঁধে আফিফ করেছেন ১৬ বলে ১ বাউন্ডারিতে ১৭ রান।

১৭তম ওভারে সোহান আউট হয়ে গেলে জয়ের আশা হারিয়ে ফেলে টাইগার সমর্থকরা। শেষ তিন ওভারে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন পড়ে ৫৯ রান। যা টেলএন্ডার তাসকিস ও মোস্তাফিজকে দিয়ে প্রায় অসম্ভব।

নাসুম আহমেদকে শূন্য রানে ফিরিয়ে দিলে পরাজয়ের শঙ্কা আরো বাড়ে। মোস্তাফিজকে নিয়ে শেষ ওভার পর্যন্ত ব্যাট চালিয়ে যান তাসকিন।

১২ বলে প্রয়োজন পড়ে ৫৪ রানের। ১৯তম ওভারে ১০ রান নেন তাসকিন-মোস্তাফিজ। শেষ ৬ বলে জয়ের জন্য রান দরকার পড়ে ৪৪। প্রতি বলে ছক্কা হাঁকালেও যেতা অসম্ভব।

তবু হারের ব্যবধান কমিয়ে আনার চেষ্টা করে গেছেন তাসকিন। শেষ ওভারে আরো ১০ রান যোগ করতে পারেন তাসকিন-মোস্তাফিজ জুটি।

এক বল বাকি থাকতে আউট হয়ে যান তাসকিন। ১৪৪ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস। ৩৩ রানে বাংলাদেশকে হারাল আয়ারল্যান্ড।

তাসকিন করেছেন ১১ বলে ১৪ রান। ৬ বলে ৭ রানে অপরাজিত ছিলেন মোস্তাফিজ।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের বিপক্ষে তাণ্ডব চালান ওয়ানডাউনে নামা আইরিশ অলরাউন্ডার গ্যারেথ ডিলানি। ১৭৭ রানের মধ্যে ডিলানি একাই করেছেন ৮৮ রান, তাও মাত্র ৫০ বলে। হাঁকিয়েছেন ৩ বাউন্ডারি ও ৮ ছক্কা।

শেষদিকে হ্যারি ট্যাক্টরকে সঙ্গে নিয়ে চমৎকার পার্টনারশিপ গড়েন ডিলানি। ৬২ বলে ৯৯ রান সংগ্রহ করে ডিলানি-ট্যাক্টর জুটি।

শেষ ৫ ওভারে ৬০ রান যোগ করেন এ দুই ব্যাটার।

বাংলাদেশি বোলাররা আইরিশদের উইকেট শিকার করেছেন মাত্র তিনটি। দুটি পেয়েছেন পেসার তাসকিন। ৪ ওভারে ২৫ রান দিয়ে ২ উইকেট শিকার করেছেন তাসকিন।

আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স দেখানো মোস্তাফিজুর জাতীয় দলে ফিরে ফ্লপ হয়েছেন। ৪ ওভার করে ৪০ রান দিয়ে কোনো উইকেট পাননি।

ফ্লপ হয়েছেন আরেক পেসার শরিফুল ইসলামও। ৪ ওভার করে দিয়েছেন ৪১ রান। কোনো উইকেট পাননি।

 


আরও খবর
অজিদের কষ্টার্জিত জয়

শনিবার ২৩ অক্টোবর ২০২১




কাভার্ডভ্যান চাপায় অটোরিকশাচালকসহ নিহত ২

প্রকাশিত:বুধবার ০৬ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ০৬ অক্টোবর ২০২১ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী বাটপারা মোর এলাকায় সবজীবাহী কাভার্ডভ্যান চাপায় অটোরিকশা-চালকসহ ২ জন নিহত হয়েছেন। বুধবার (৬ অক্টোবর) সকাল সোয়া ৮টায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছেন ১ জন। নিহতরা হলেন, উপজেলার বাটপারা গ্রামের হানিছ মিয়ার ছেলে মো. জামিন মিয়া ও একই গ্রামের লাল মিয়ার ছেলে অটোরিকশা চালক ফুজাল মিয়া।

সদর দক্ষিণ উপজেলা থানার ওসি দেবাশীষ চৌধুরী জানান, বুধবার (৮ অক্টোবর) সকালে চট্টগ্রাম থেকে কাভার্ডভ্যানটি কুমিল্লায় যাচ্ছিল। পথে উপজেলার সুয়াগাজী বাটপারা মোরে ওই অটোরিকশাকে চাপা দেয় কাভার্ডভ্যানটি। এতে ঘটনাস্থলে অটোরিকশাচালক ও এক পথচারী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ১ জন। তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।


আরও খবর