আজঃ শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১
শিরোনাম

রোনালদো ইজ ব্যাক

প্রকাশিত:রবিবার ১২ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১২ সেপ্টেম্বর ২০২১ | ৬৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নানা নাটকীয়তার পর নতুন মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি দিয়েছেন সাবেক জুভেন্টাস তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। যে ক্লাব তাঁকে তারকা বানিয়ে তুলেছিল সেই ক্লাবে রোনালদোর পুনরায় অভিষেক নিয়ে ভক্তদের উচ্ছ্বাসের কমতি ছিল না। রোনালদো ইজ ব্যাকলেখা প্ল্যাকার্ডে উজ্জ্বল ছিল পুরো ওল ট্র্যাফোর্ড।

ইউনাইটেড ভক্তদের উচ্ছ্বাসের দিনে জ্বলে ওঠেন রোনালদো নিজেও। দুর্দান্ত পারফরম্যান্সে নতুন করে ইউনাইটেডে অভিষেক রাঙালেন পাঁচ বারের বর্ষসেরা ফুটবলার। জোড়া গোল করে অভিষেক স্মরণীয় করে রাখলেন পর্তুগিজ তারকা।

প্রিমিয়ার লিগে গতকাল শনিবার নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড। দলের হয়ে দুই অর্ধে দুটি গোল করেছেন রোনালদো। সঙ্গে একটি করে গোল করেন ব্রুনো ফার্নান্দেস ও জেসে লিনগার্ড।

ঘরের মাঠে এদিন ম্যাচের শুরু থেকেই দারুণ ছিল ইউনাইটেড। ছন্দ ধরে রেখেছে শেষ পর্যন্ত। পুরো ম্যাচের ৬৫ ভাগ সময় বল দখলে রেখে ২১ বার শট নেয় তারা। যার মধ্যে সাতটিই ছিল অনটার্গেটে যাওয়ার মতো। অন্য দিকে, এক গোল করা  নিউক্যাসল নেয় ১২টি শট। যার মধ্যে তিনটি ছিল লক্ষ্যে যাওয়ার মতো।

বিরতিতে যাওয়ার আগমুহূর্তে প্রথম গোল পান রোনালদো। ম্যাসন গ্রিনউডের সোজাসুজি শট ঠেকাতে গিয়ে তালগোল পাকান গোলরক্ষক। ঠিক সময়ে ঠিক জায়গায় থাকা রোনালদো আলগা বল টোকায় জালে পাঠান। প্রায় ১২ বছর ১২৪ দিন পর আবারও প্রিমিয়ার লিগে গোল করলেন রোনালদো। রিয়াল মাদ্রিদে যাওয়ার আগে শেষ ২০০৯ সালের মে মাসে ম্যানচেস্টার সিটির বিপক্ষে গোল করেছিলেন তিনি। প্রথম গোল পাওয়া রোনালদো দ্বিতীয় গোলটি পান ৬২ মিনিটের মধ্যে। শেষ দিকে তাঁর সতীর্থরা দুই গোল করলে স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে ইউনাইটেড।


আরও খবর
টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং প্রকাশ

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১

মেসিকে পেছনে ফেললেন সিআর সেভেন

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




বিশ্বে করোনায় প্রায় ৪৭ লাখ প্রাণহানি

প্রকাশিত:শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১ | ৩১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

স্বাস্থ্যবিধি মানা ও টিকাদানের হার বাড়ানোর ফলে করোনা পরিস্থিতি কিছুটা স্বস্তির আভাস দিলেও এর প্রভাব এখনো রয়েছে। কয়েকদিন ধরে আক্রান্ত ও মৃত্যু কিছুটা কম ছিল। তবে তা আবার বেড়েছে। বিশ্বজুড়ে করোনা প্রায় ৪৭ লাখ মানুষের প্রাণ কেড়ে নিয়েছে।

গত একদিনে করোনায় প্রাণহানির তালিকায় যুক্ত হয়েছেন আরও ৮ হাজার ৪৪৭ জন। এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬৩ হাজার মানুষ। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৮৩ লাখ ৭৭ হাজার ৭৫২ জনের। মৃত্যু হয়েছে ৪৬ লাখ ৯২ হাজার ৩১১ জনের। করোনা থেকে সেরে উঠেছেন ২০ কোটি ৪৯ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৭ লাখ। এদের মধ্যে ১ লাখের বেশি রোগীর অবস্থা গুরুতর।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ২৭ লাখ ৯৯ হাজারের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৯০ হাজার ৭১৪ জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৪ লাখ ১৫ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৪ হাজার ৫৬৩ জনের। তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১১ লাখ ২ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৯ হাজার ৭৪৪ জনের।

তালিকায় ২৮ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৪০ হাজার ১১০ জনের এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৪৭ জনের। এখন করোনা রোগী রয়েছেন ১৫ হাজার ৯৫৪ জন। এদের মধ্যে ১৪৬৪ জনের অবস্থা গুরুতর।

বিশ্বের বিভিন্ন দেশে জোরকদমে চলছে টিকাদান। এরই মধ্যে বেশিরভাগ দেশ তাদের প্রাপ্তবয়স্ক জনসংখ্যার বেশিরভাগকে টিকা দিয়ে ফেলেছে। টিকা দেয়ার হার বৃদ্ধির সঙ্গে সঙ্গে শিথিল করা হয়েছে করোনা বিধিনিষেধ। এরই মধ্যে বেশিরভাগ দেশ স্বাভাবিক কার্যক্রম শুরু করেছে। তুলে নেয়া হয়েছে ভ্রমণ নিষেধাজ্ঞা। তবে কিছু কিছু ক্ষেত্রে কোয়ারেন্টাইন এবং বেশিরভাগ ক্ষেত্রে টিকা নেয়া বাধ্যতামূলক করা হয়েছে।



আরও খবর
বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে

শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১




সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে

প্রকাশিত:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | ৩০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২২ সেপ্টেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে।

বুধবার লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪৮ পয়েন্ট বেড়ে ৭ হাজার ৩০৬ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ১২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৫৯৯ ও ২৭০১ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ২৮৬ কোটি ৯১ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

বুধবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২৫৪টির, কমেছে ৫৫টির এবং অপরির্বতিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ার।

বুধবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- অরিয়ন ফার্মা, প্যাসিফিক ডেনিম, বেক্সিমকো লিমিটেড, প্যারামাউন্ট টেক্সটাইল, ম্যাকসন স্পিনিং বেক্সিমকো ফার্মা, কেপিসিএল, বিবিএস ক্যাবলস, লাফাজহোলসিম ও আলিফ ইন্স্যুরেন্স।

এর আগে আজ লেনদেন শুরুর প্রথম ৫ মিনিটে ডিএসইর সূচক বাড়ে ৩২ পয়েন্ট। সকাল ১০টা ১০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে ১ পয়েন্ট কমে যায়। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়। সকাল ১০টা ১৫ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট বেড়ে ৭ হাজার ২৮৯ পয়েন্টে অবস্থান করে।


আরও খবর
সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে সবজির

শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১

পুঁজিবাজারে সূচকের মিশ্র প্রবণতা

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১




বিশ্বে করোনায় আক্রান্ত ২৩ কোটি

প্রকাশিত:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | ১৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

স্বাস্থ্যবিধি মানা ও টিকাদানের হার বাড়ানোর ফলে করোনা পরিস্থিতি কিছুটা স্বস্তির আভাস দিলেও এর প্রভাব এখনো রয়েছে। এখন পর্যন্ত বিশ্বে ২৩ কোটির বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৪৭ লাখ ২১ হাজার । গত একদিনে করোনায় প্রাণহানির তালিকায় যুক্ত হয়েছেন ৮ হাজার ১৬৯ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫৫ হাজার মানুষ। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ২৩ কোটি ২ লাখ ৭৮ হাজার জনের। মৃত্যু হয়েছে ৪৭ লাখ ২১ হাজার ৬৩২ জনের।

করোনা থেকে সেরে উঠেছেন ২০ কোটি ৬৯ লাখের বেশি মানুষ। এখন করোনা রোগী রয়েছেন প্রায় এক কোটি ৮৫ লাখ। এদের মধ্যে ৯৮ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।

করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩২ লাখের বেশি মানুষের। এছাড়া মৃত্যু হয়েছে ৬ লাখ ৯৬ হাজার ৮৬৭ জনের।

করোনায় হতাহতের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৫ লাখ ৩০ হাজারের বেশি মানুষের। এই মারণ ভাইরাসে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৫ হাজার ৮০১ জনের। তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ১২ লাখ ৪৭ হাজারের বেশি মানুষের। মৃত্যু হয়েছে ৫ লাখ ৯১ হাজার ৫১৮ জনের।

তালিকায় ২৮ নম্বরে থাকা বাংলাদেশে করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৪৫ হাজার ৮০০ জনের এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ২৭৭ জনের। এখন করোনা রোগী রয়েছেন ১৩ হাজার ৮১৪ জন। এদের মধ্যে ১৬২৭ জনের অবস্থা গুরুতর।

বিশ্বের বিভিন্ন দেশে জোরকদমে চলছে টিকাদান। এরই মধ্যে বেশিরভাগ দেশ তাদের প্রাপ্তবয়স্ক জনসংখ্যার বেশিরভাগকে টিকা দিয়ে ফেলেছে। টিকা দেয়ার হার বৃদ্ধির সঙ্গে সঙ্গে শিথিল করা হয়েছে করোনা বিধিনিষেধ। এরই মধ্যে বেশিরভাগ দেশ স্বাভাবিক কার্যক্রম শুরু করেছে। তুলে নেয়া হয়েছে ভ্রমণ নিষেধাজ্ঞা। তবে কিছু কিছু ক্ষেত্রে কোয়ারেন্টাইন এবং বেশিরভাগ ক্ষেত্রে টিকা নেয়া বাধ্যতামূলক করা হয়েছে।



আরও খবর
বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে

শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১




পদ প্রত্যাশীদের বিলবোর্ড-ফেস্টুন ছিড়ে নদীতে

প্রকাশিত:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ | ৫৯৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পিরোজপুরে আগামীকাল বৃহস্পতিবার জেলা যুবলীগের বর্ধিতসভা সামনে রেখে উৎসবমুখর পরিবেশ ঘোলাটে করার চেষ্টা করছে একটি গ্রুপ। তারা কেন্দ্রীয় নেতা ও পদ প্রত্যাশীদের তোরণ ব্যানার ফেষ্টুনে ভেঙ্গে বর্ধিতসভকে বাঁধার সম্মুখীন করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার গভীর রাতে ওই গ্রুপটি যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ কামরুজ্জামান খান শামীম ও  পিরোজপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম বায়েজীদ হোসেনের বিলবোর্ড ও ফেষ্টুন ছিড়ে নদীতে ফেলে দেয়।

এ ব্যাপারে কেন্দ্রীয় যুবলীগের সদস্য মোহাম্মদ কামরুজ্জামান খান শামীম বলেন, আমরা আইনশৃঙ্খলা বাহিনী ও কেন্দ্রীয় যুবলীগরে দায়িত্বশীল নেতাদের জানিয়েছি। ফেস্টুন ছেড়া এটা কোন রাজনৈতিক শিষ্টাচার হতে পারে না। ফেস্টুন ও বিলবোর্ডে বঙ্গবন্ধু ও প্রধান মন্ত্রী শেখ হাসিনার সহ মাননীয় মন্ত্রী মহোদয়ের ছবি ছিলো। কিন্তু তারা সে সবের তোয়াক্কা করেনি। এস এম বায়েজীদ হোসেন বলেন, আমাদের জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে প্রতিপক্ষ এ কাজটি করেছে।

এ ব্যাপারে পিরোজপুর জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুল বলেন, যে সব দুবৃত্ত এ কাজ করেছে তারা শুধূ মাত্র স্থানীয় নেতাদের অপমান করেনি। ওই ফেষ্টুনে জাতীর জনকের,আমাদের নেত্রীর (শেখ হাসিনার) কেন্দ্রীয় যুবলীগের সভাপতি সাধারন সম্পাদকের ছবিও ছিলো। এরা যারাই হোক দলের মঙ্গল চায় না। তাই এদেরকে আইনের মাধ্যমে শাস্তির আওতায় আনা উচিত।

এর আগে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় পিরোজপুরের নাজিরপুর উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির নেতা পল্লব রায়ের উপর অতর্কিত হামলা করে কুপিয়ে ও পিটানোর ঘটনা ঘটেছে। জানাগেছে মঙ্গলবার সন্ধ্যায় নজিরপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক চঞ্চল কান্তির সাথে মটর সাইকেল যোগে পিরোজপুর আসে পল্লব।

এসময় শহরের সিও অফিস সংলগ্ন  বৈদ্যপাড়া মোরের কাছে মটর সাইকেলের গতি আগলে পল্লবকে একটি গলির মধ্যে নিয়ে বেধরক মারধোর করে সন্ত্রাসী গ্রুপ। এ ব্যাপারে ঘটনার প্রত্যক্ষদর্শি নাজিরপুর যুবলীগের সাধারন সম্পাদক চঞ্চল কান্তি বিশ্বাস বলেন, পৌরছাত্রলীগ নেতা আসিফের নেতৃত্বে ত্রিশ থেকে পঁয়ত্রিশ জন মিলে পল্লবকে কুপিয়ে মেরে ফেলে রেখে যায়। পরে তাকে উদ্ধার করে জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

 


আরও খবর



কোথাও কোথাও মাঝারি বৃষ্টির আভাস

প্রকাশিত:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১ | ৩০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হতে পারে। ঢাকায় দুপুর পর্যন্ত আকাশ মেঘলা থাকার পাশাপাশি নামতে পারে বৃষ্টি। এছাড়া তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ (রবিবার) সকালে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. রুহুল কুদ্দুছ এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আজও সারাদেশের বিভিন্ন জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঢাকাতেও বৃষ্টি হতে পারে। দুপুরের পর রোদ দেখা দিতে পারে।

ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, সিলেট, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।


আরও খবর
বজ্রবৃষ্টিসহ ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে

মঙ্গলবার ২১ সেপ্টেম্বর 20২১