আজঃ মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১
শিরোনাম

শাহজাদপুরে ট্রাক উল্টে খাদে, নিহত ২

প্রকাশিত:মঙ্গলবার ০৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ নভেম্বর ২০২১ | ৬৭০জন দেখেছেন

Image

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রিতিনিধি:

সিরাজগঞ্জে শাহজাদপুর উপজেলার শাহজাদপুর-জামিরতা আঞ্চলিক সড়কে ট্রাক উল্টে ২ জন শ্রমিক  নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ১৭ জন শ্রমিক। মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুর ১২টার দিকে উপজেলার জামিরতা আঞ্চলিক সড়কের পারজামিরতা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন পোরজনা ইউনিয়নের বাশুরিয়া গ্রামের তানুক আলীর ছেলে আব্দুর রাজ্জাক (৩০) ও একই গ্রামের মৃত রমজান আলীর ছেলে বাবর(৫০)।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানায়, জামিরতা গ্রাম থেকে ট্রাক নিয়ে অর্ধশত শ্রমিক ধান কাটার জন্য রাজশাহীর উদ্দেশ্যে রওনা দেন। ট্রাকটি পারজামিরতা এলাকায় পৌছলে চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি উল্টে খাদে পরে যায়। এতে ১৭ জন শ্রমিক গুরুতর আহত হয়। আহতদের মধ্যে মুমূর্ষূ অবস্থায় দুজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত্যু ঘোষণা করেন। দুর্ঘটনা আহত অন্যদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে খবর পেয়ে শাহজাদপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উল্টে যাওয়া ট্রাকটি উদ্ধার করে।


আরও খবর



রাজধানীতে ছিনতাইয়ের হটস্পট

প্রকাশিত:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ নভেম্বর ২০২১ | ৩০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর বেশকিছু এলাকা ছিনতাইয়ের হটস্পট হিসেবে পরিচিত। এসব এলাকায় ছিনতাই, চাঁদাবাজি ও চুরির ঘটনা প্রতিদিনের চিত্র। মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে র‌্যাবের মুখপাত্র খন্দকার আল মঈন এসব ছিনতাই প্রবণ এলাকার নাম বলেন। এসব এলাকায় তাদের গোয়েন্দা নজরদারি রয়েছে বলেও জানান তিনি।

রাজধানীর গাবতলী থেকে হাজারীবাগ এলাকার মধ্যকার সুইস গেট, ঢাকা উদ্যান, নবীনগর হাউজিং, লোহারগেট, চন্দ্রিমা উদ্যান, চাঁদ উদ্যান, নবোদয় হাউজিং, রায়েরবাজার এলাকায় প্রায়ই ছিনতাই ঘটে। জানা যায়, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এসব জায়গাকে ছিনতাইয়ের হটস্পট ঘোষণা করেছে।

মূলত কিশোর গ্যাংয়ের সদস্যরা এসব ছিনতাইয়ের সঙ্গে জড়িত। এমনই একটি চক্রকে গ্রেফতার করেছে র‌্যাব-২। যারা এসব এলাকায় ছিনতাই করতো। ভাইব্বা লং কিং এই কিশোর গ্যাং গ্রুপের নেতা শরীফ ওরফে মোহন (১৮)। অন্যরা হলো- রুমন (১৮), উদয় (১৯), নয়ন (১৮), শাকিল (১৯) ও জাহিদ (১৮)।

এছাড়া তিন অপ্রাপ্তবয়স্ক কিশোরকে গ্রেফতার করা হয়েছে। তাদের কেউ অটোচালক, কেউ নির্মাণ শ্রমিক, কেউ রিকশাচালক আবার কেউ রাজমিস্ত্রীর সহযোগী। তারাই এমন গ্রুপ করে অপরাধের সঙ্গে জড়িয়ে পড়ছে।


আরও খবর
মাদকবিরোধী অভিযানে আটক ৪৬

সোমবার ২৯ নভেম্বর ২০২১




স্বপদেই বহাল থাকছেন মেয়র জাহাঙ্গীর আলম

প্রকাশিত:বুধবার ০৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ০৩ নভেম্বর ২০২১ | ১০৫০জন দেখেছেন
ফাহাদ মশিউর রহমান

Image
একটি ঘনিষ্ঠ সূত্র বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম মেয়র এবং দলীয় পদ হারাচ্ছেন এ্যাড. জাহাঙ্গীর আলম এমন সংবাদের কোন ভিত্তি নেই

স্কুল থেকে কলেজ ছাত্রলীগের নেতা। সেখান থেকে জেলা ও কেন্দ্রে। এরপর গাজীপুরের সদর উপজেলার ভাইস চেয়ারম্যান। মাত্র ৩৯ বছর বয়সে গাজীপুর সিটির মেয়র, তিনি জাহাঙ্গীর আলম। সামাজিক যোগাযোগর মাধ্যমে ছড়ানো একটি গুজবকে কেন্দ্র করে নিজ দল ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে তাঁর রাজনৈতিক জীবনে প্রথমবারের মতো কারণ দর্শানোর নোটিশ পেয়েছেন। তবে দলের জন্য নিবেদিত প্রাণ এই রাজনীতিবিদ সেই নোটিশের জবাবও ইতোমধ্যেই দিয়ে দিয়েছেন।

আগামী নির্বাচনকে কেন্দ্র করে বেশ কয়েকদিন ধরেই নামসর্বস্ব কিছু কথিত গণমাধ্যম গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম দলীয় পদ হারাচ্ছেন বলে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। যার কোন ভিত্তি নেই। বরং অনুসন্ধান করে দেখা গেছে স্বপদেই বহাল থাকছেন অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম। এমনকি গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমের মেয়র পদ থেকে সরিয়ে দেওয়ার মতো কোনো অভিযোগ স্থানীয় সরকার মন্ত্রণালয়ে জমা পরেনি। তাই বিষয়টি নিয়ে কোনো কথা বলারই সুযোগ নেই।

আওয়ামী লীগের সভানেত্রীর একটি ঘনিষ্ঠ সূত্র বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম মেয়র এবং দলীয় পদ হারাচ্ছেন এ্যাড. জাহাঙ্গীর আলম এমন সংবাদের কোন ভিত্তি নেই। এখন পর্যন্ত এ ধরনের কোনো সিদ্ধান্ত আওয়ামী লীগ সভানেত্রীর পক্ষ থেকে জানানো হয়নি বা এমন কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি ফলে স্বপদেই বহাল থাকছেন তিনি ।

নামপ্রকাশে অনিচ্ছুব আ. লীগের একজন প্রেসিডিয়াম সদস্য জানিয়েছেন, মেয়র জাহাঙ্গীর আলমের বক্তব্য নিয়ে নিজের অবস্থান ব্যক্ত করে শোকজের জবাব দিয়েছেন। এ ব্যাপারে দলীয় ফোরামে কোনো কথাই হয়নি। তবে তাকে আরো সতর্কভাবে ভবিষ্যতে রাজনীতি করার পরামর্শ দেওয়া হতে পারে। এরচেয়ে বেশি এই মুহুর্তে করার নেই বলেও মনে করেন প্রেসিডিয়াম সদস্যরা।

ওই প্রেসিডিয়াম সদস্য আরও বলেন, মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে যেসব অভিযোগ এসেছে সেগুলোর মধ্যে অনেক কিছু সুপার এডিট করা বলে প্রমাণিত হয়েছে। এছাড়া তার  রাজনৈতিক প্রতিপক্ষ এ বিষয়টা নিয়ে মেয়র জাহাঙ্গীর আলমকে চাপে রাখতে বিষয়টিকে খুব করে সামনে নিয়ে আসছে। এটাও বিবেচনায় নিয়ে জাহাঙ্গীর আলমকে সতর্ক করে দিয়ে রাজনীতি করার পরামর্শ দেওয়া হতে পারে।


আরও খবর



গুলিস্তানে গাড়ির ধাক্কায় নটরডেম কলেজছাত্র নিহত

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ২৯৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর গুলিস্তানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির ধাক্কায় নাঈম হাসান নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। আজ বুধবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে জানা গছে। জানা গেছে, নিহত কলেজছাত্র নটরডেম কলেজের শিক্ষার্থী।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ময়লার গাড়িটি জব্দ করা হয়েছে। তার চালককে আটক করা হয়েছে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, সোয়া বারোটার দিকে তাকে হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসকরা পরীক্ষা করে তাকে মৃত বলে ঘোষণা করেন। মৃতদেহটি মর্গে রাখা হয়েছে।

তিনি জানান, নিহতের পরনে নটরডেম কলেজের ইউনিফর্ম রয়েছে। আর তার ব্যাগে থাকা জাতীয় জন্ম নিবন্ধন সনদ থেকে তার নাম জানা যায়।


আরও খবর
মাদকবিরোধী অভিযানে আটক ৪৬

সোমবার ২৯ নভেম্বর ২০২১




ধর্ষণ থেকে বাঁচতে চলন্ত বাস থেকে লাফ দিল কলেজছাত্রী

প্রকাশিত:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | ৭৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার সেকেন্ড গোলড়া এলাকায় এক কলেজছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে খোকন মিয়া (২৮) নামের এক বাসচালককে আটক করেছে পুলিশ। শনিবার (৬ নভেম্বর) দুপুরে ঢাকা আরিচা মহাসড়কের গোলড়া এলাকায় ধর্ষণের হাত থেকে রক্ষা পেতে চলন্ত বাস থেকে লাফ দিয়ে মহাসড়কে ছিটকে পড়েন মানিকগঞ্জ সরকারি দেবেন্দ্র কলেজের প্রথম বর্ষের ওই ছাত্রী। গোলড়া হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক বাসচালক টাঙ্গাইলের দেলদুয়ার আটিয়া বেপারীপাড়া এলাকার সিরাজুল ইসলামের ছেলে। এ ঘটনায় সাটুরিয়া থানায় ধর্ষণচেষ্টার দায়ে অভিযোগ দায়েরের প্রক্রিয়া চলমান রয়েছে।

জানতে চাইলে কলেজছাত্রী জানান, সকালে ধামরাই থানা রোড থেকে কালামপুর এন্টারপ্রাইজের একটি গাড়িতে উঠেন মানিকগঞ্জের উদ্দেশ্যে। গাড়িটি কিছুদূর আসার পর প্রায় সব যাত্রী গাড়ি থেকে নেমে যায়। এরপর ওই যাত্রী গাড়ি থেকে নামতে চাইলে এর চালক বাঁধা দেন।

এভাবে গাড়িটি নয়াডিঙ্গি বাসস্ট্যান্ড অতিক্রম করলে বাসচালক চলন্ত বাসেই তাকে ধর্ষণের চেষ্টা করে। এক পর্যায়ে বাসচালককে ধাক্কা দিয়ে চলন্ত বাস থেকে লাফ দেন তিনি। পরে এক প্রাইভেট কার চালক বিষয়টি হাইওয়ে থানা পুলিশকে অবগত করলে পুলিশ বাসচালককে আটক করে সাটুরিয়া থানা পুলিশের নিকট হস্তান্তর করেন।

গোলড়া হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন, চলন্ত বাসে কলেজছাত্রী ধর্ষণচেষ্টার অভিযোগে বাসচালককে আটক করে সাটুরিয়া থানায় পাঠানো হয়েছে। এ ঘটনায় ওই বাসও আটক রয়েছে।

সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল আলম বলেন, চলন্ত বাসে কলেজছাত্রী ধর্ষণচেষ্টার ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। অভিযুক্ত ব্যক্তি আটক রয়েছে। এ বিষয়ে যথাযথ আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।



আরও খবর



কিংবদন্তী সংগীতশিল্পী রুনা লায়লার জন্মদিন আজ

প্রকাশিত:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৭ নভেম্বর ২০২১ | ৪৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

উপমহাদেশের প্রখ্যাত গায়িকা রুনা লায়লা। পাঁচ দশকের দীর্ঘ সংগীত জীবনে ১৮টি ভাষায় ১০ হাজারেরও বেশি গান করেছেন দমাদম মাস্ত কালান্দার খ্যাত এই গুণী তারকা শিল্পী। কুড়িয়েছেন উপমহাদেশের কোটি মানুষের ভালোবাসা। আজ এ শিল্পীর ৬৯তম জন্মদিন। জীবনের বিশেষ দিনটির প্রথম প্রহরে পরিবারের সদস্য, প্রিয়জনদের শুভেচ্ছায় ভাসছেন রুনা লায়লা।

তৎকালীন পূর্ব পাকিস্তানের (বর্তমান বাংলাদেশ) সিলেটে জন্মগ্রহণ করেন এ কিংবদন্তী। বাবা সৈয়দ মোহাম্মদ এমদাদ আলী ছিলেন সরকারি কর্মকর্তা এবং মা আনিতা সেন ওরফে আমেনা লায়লা ছিলেন সঙ্গীত শিল্পী। তার মামা সুবীর সেন ভারতের বিখ্যাত সঙ্গীত শিল্পী।

রুনা লায়লার যখন আড়াই বছর বয়স তার বাবা রাজশাহী থেকে বদলি হয়ে তৎকালীন পশ্চিম পাকিস্তানের মুলতানে যান। সে সূত্রে তার শৈশব কাটে পাকিস্তানের লাহোরে।

১৯৭৪ সালের শুরুতে প্রয়াত সত্য সাহার সুরে জীবন সাথী ছবিতে গান গাওয়ার মধ্য দিয়ে বাংলাদেশের ছবিতে প্রথম প্লেব্যাক করেন তিনি। গানের কথা ছিল ও জীবন সাথী তুমি আমার। এ গানে তার সঙ্গে কণ্ঠ দেন খন্দকার ফারুক আহমেদ। তবে পাকিস্তানের যুগ্নু ছবিতে ছোটবেলায় রুনা লায়লা প্রথম প্লেব্যাক করেন। এরপর পাকিস্তান ও বাংলাদেশের অসংখ্য ছবিতে তিনি প্লেব্যাক করেছেন।

সংগীতে আকাশছোঁয়া সাফল্য অর্জন করা শিল্পী রুনা লায়লা নাচেও বেশ পারদর্শী। চার বছর বুলবুল একাডেমি করাচীতে ভরতনাট্যম, কত্থক, কত্থকলি শিখেছিলেন এ তারকা। ইচ্ছে ছিলো নৃত্যশিল্পী হবেন। নন্দিত এই শিল্পী অভিনয় করেছেন শিল্পী নামক চলচ্চিত্রেও।

ক্যারিয়ার জুড়ে পেয়েছেন নানা পুরস্কার। এসবের মধ্যে রয়েছে দেশ থেকে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, স্বাধীনতা দিবস পুরস্কার। এছাড়া ভারত থেকে পেয়েছেন সায়গল পুরস্কার। পাকিস্তান থেকে অর্জন করেছেন নিগার, ক্রিটিক্স, গ্র্যাজুয়েটস পুরস্কারসহ জাতীয় সংগীত পরিষদ স্বর্ণপদক।

নব্বইয়ের দশকে গিনেস বুকে স্থান পাওয়া এই বাংলাদেশি সংগীত শিল্পীকে জাগো নিউজের পক্ষে জন্মদিনের শুভেচ্ছা।


আরও খবর
শাকিব খানের ব্যাংক হিসাব তলব

সোমবার ২৯ নভেম্বর ২০২১