আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

শামীম ওসমানের সমর্থন আমার প্রয়োজন নেই: আইভী

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৬৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী বলেছেন, শামীম ওসমান কীসের পক্ষে প্রচারণা করবেন জানি না, আমার জানার প্রয়োজনও নেই। আমার সমর্থন জনগণ। বিগত নির্বাচনগুলোর দিকে তাকালে দেখা যাবে, যতকিছুই হোক না কেন এখানে উৎসবমুখর পরিবেশেই নির্বাচন হয়, এবারও তাই হবে।

শামীম ওসমানকে ইঙ্গিত করে আইভী আরও বলেন, তার সমর্থন দেওয়া বা না দেওয়ায় খুব বেশি কী ডিফারেন্স হয়ে যাচ্ছে। তার সমর্থন আমার প্রয়োজন নেই। গণমাধ্যম তাকে নিয়ে সারাক্ষণ ব্যস্ত। আমি ব্যস্ত আমার জনগণকে নিয়ে।

সোমবার নগরের ২ নম্বর রেলগেটের জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, স্থানীয় সরকারের কাজগুলো সবসময়ই চলমান থাকে। তবে আমি বলতে পারি নারায়ণগঞ্জবাসী আমাকে সবসময় যে কোনো কাজে তাদের কাছে পেয়েছে। নগরবাসী আমাকে বেছে নেবে, কারণ যখন এ শহরের মানুষ একদমই কথা বলতে পারত না, ভয়ে ভীত থাকত, তখন জানি না অন্য প্রার্থী কোথায় ছিলেন। আমি আলোচিত ত্বকী হত্যাকাণ্ডের বিরুদ্ধে তৈমূর আলম খন্দকারকে একটা সমাবেশ করতে দেখিনি। এ শহরে আশিক, বুলু, চঞ্চলকে হত্যা করা হয়েছে। দেখিনি কখনও একটি প্রতিবাদ করতে।

আইভী বলেন, 'আজ তিনি (তৈমূর) যার ক্যান্ডিডেট, তার বিরুদ্ধেই তিনি বলেছিলেন, আমাকে শামীম ওসমান গুলি করেছে, আমার অফিসে গিয়ে গুলি করেছে। আমার বিরুদ্ধে তিনি অনেক কিছু বলছেন, যা উনার বলা উচিত হয়নি। আমাকে না শুধু আমার বাবাকেও উনি চেনেন। সংবাদ সন্মেলনে তিনি যে অভিযোগ এনেছেন, সেগুলো সর্ম্পূণ বেমানান। দেড় বছর ধরে শামীম ওসমান আমার বিরুদ্ধ এই গ্রাউন্ড তৈরি করেছেন। শামীম ওসমান যে কথা বলেছেন, কালকে উনি তোতাপাখির মতো সেগুলোই বলেছেন।

আইভী আরও বলেন, আমার ভোটার ফিক্সড, নারায়ণগঞ্জের মানুষ সিদ্ধান্ত নিয়ে রেখেছে কাকে ভোট দেবে। আমার জয় বড় ব্যবধানেই হবে। এখানে কেউ আমার ভোটারকে খুব বেশি প্রভাবিত করতে পারবে, তা মনে হয় না। কারণ নারায়ণগঞ্জের মানুষ খুব সচেতন। এই শহরের মানুষ প্রতিদিন যা দেখে নিজের চোখে তাই বিশ্বাস করে। আমি মনে করি আমার ভোটাররা তাদের জায়গাতেই থাকবে।


আরও খবর



ঠাকুরগাঁওয়ে মুক্তিযোদ্ধাকে মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | ৪১৫জন দেখেছেন

Image

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ-২২ এর শিক্ষার্থী মেহেদী হাসান মিরাজ হত্যা মামলার আসামী মুক্তিযোদ্ধা আকবর আলম ও তার পুত্র আতাউর রহমান ও নাতি আরমান এবং গালিবের উপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধা সংসদ।

সোমবার (৩জানুয়ারি) ১১ টায় শহরের চৌরাস্তায় মুক্তিযোদ্ধা সংসদ সদর উপজেলা কমান্ড ও মুক্তিযোদ্ধা আকবরের পরিবারের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে স্বারকলীপি প্রদান করা হয়।

মানববন্ধনে বক্তারা শিক্ষার্থী মেহেদী হাসান মিরাজ হত্যার প্রকৃত আসামীদের গ্রেফতার না করে মিরাজের সাথে যারা আহত হয়েছিল তাদের গ্রেফতার করে জেলে দেওয়া হয়েছে। মামলার সুষ্ঠ তদন্ত না করেই নির্দোষ ব্যাক্তিদের গ্রেফতার করে হয়রানী করা হচ্ছে। বীর মুক্তিযোদ্ধা আকবর আলীর পুত্র নাতিসহ পরিবারের সকলকে গ্রেফতার করে জেলে দেওয়া হয়েছে। তদন্ত না করেই জেলে দিয়ে একজন মুক্তিযোদ্ধার সন্মান ক্ষুন্ন করা হয়েছে। আর উনি বৃদ্ধ মানুষ অনেক অসুস্থ। তাই ঘটনার সুষ্ঠ ও সঠিক তদন্ত করে প্রকৃত আসামীদের গ্রেফতারের দাবি জানাচ্ছি আমরা।

এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সাবেক কমান্ডর সুবোধ চন্দ্র রায়, সাবেক সাংগঠনিক কমান্ডর আমিনুল ইসলাম বুলু, মুক্তিযোদ্ধা নরেন্দ্র নাথ সরকার, শংকর কুমার দে ও মুক্তিযোদ্ধা আকবর আলীর পরিবারের সদস্য হারুন অর রশিদ প্রমূখ।

মানববন্ধনে সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সকল মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা আকবর আলীর পরিবারের সদস্যে ও প্রতিবেশিরা উপস্থিত ছিলেন।


আরও খবর
জামালপুরে আগুনে অর্ধশতাধিক ঘর পুড়ে ছাই

বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22

ঠাকুরগাঁওয়ে বাস চাপায় পথচারী নিহত

মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২




পিরোজপুরে ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | ১৪৬০জন দেখেছেন
মশিউর রাহাত (পিরোজপুর)

Image

ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে পিরোজপুর জেলা ছাত্রলীগ দুই দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে। সকাল ১১টায় ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিরুজ্জামান অনিকের নেতৃত্বে বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদানসহ জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়েছে।

বিকেল ৩টায় বঙ্গবন্ধুর চত্বর থেকে বর্ণাঢ্য আনন্দ র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে টাউন ক্লাব মাঠে শেষ হয়। এর পর স্বাধীনতা মঞ্চে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান আয়োজন করা হয়।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আকতারুজ্জামান ফুলু, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শিকদার চান, জেলা ছাত্রলীগের সাবেক নেতা জাহিদ হোসেন, গোপাল বসু, জিয়াউল আহসান, শফিউল হক মিঠু ও বর্তমান ছাত্রলীগ নেতা ইফতেখার মাহমুদ সজল, পৌর ছাত্রলীগ সভাপতি মোমেন মোর্শেদ শুভ্রসহ জেলা, উপজেলা, পৌর ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এছাড়া কর্মসূচির দ্বিতীয় দিনে ৫ জানুয়ারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মঝে শিক্ষা উপকরণ বিতরণ ও শীতার্থদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হবে।


আরও খবর



বিবাহবহির্ভূত সম্পর্কে বাধার জেরেই খুলনায় ৩ খুন

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ৫৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রায় আড়াই মাস পর খুলনার কয়রায় আলোচিত তিন খুনের রহস্য উদঘাটন করেছে পুলিশ। প্রতিবেশী নারীর বিবাহবহির্ভূত সম্পর্কে বাধা দেওয়ার জেরে পরিকল্পিতভাবে প্রথমে স্ত্রী, মেয়েকে হাত-পা বেঁধে ধর্ষণের পর স্বামীসহ তিন জনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। পরে লাশ গুমের জন্য পাশের পুকুরে ফেলে দেয় খুনিরা। খুলনা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান সোমবার (১০ জানুয়ারি) তার সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, চাঞ্চল্যকর এ মামলার অন্যতম আসামি আবদুর রশিদ গাজী ও জিয়াউর রহমানসহ মোট ১৪ জনকে এ পর্যন্ত গ্রেফতার করা হয়েছে। ঘটনার পর রশিদ গাজী পলাতক ছিলেন। তাকে ৮ জানুয়ারি যশোর থেকে গ্রেফতার করা হয়। পরে আরও ছয় জনকে পৃথক স্থান থেকে গ্রেফতার করা হয়। এর মধ্যে রশিদ গাজী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

পুলিশের জিজ্ঞাসাবাদে রশিদ গাজী জানান, একই গ্রামের মো. জিয়াউর রহমান ও রাজিয়া সুলতানার বিবাহবহির্ভূত সম্পর্কে হাবিবুল্লাহ বাধা হয়ে দাঁড়ান। সুলতানার স্বামী কুদ্দুস গাজী খুলনা শহরে কাঁচামালের ব্যবসার সুবাদে বাড়িতে কম যাতায়াত করেন। এ সুযোগে জিয়ার সঙ্গে সুলতানার সম্পর্ক হয়। সুলতানা হাবিবুল্লার প্রতিবেশী হওয়ায় তার চোখে বিষয়টি ধরা পড়ে। এ কারণে তিনি তাদের সম্পর্কের মধ্যে বাধা হয়ে দাঁড়ান। ঘটনার বছর খানেক আগে জিয়াকে হাতেনাতে ধরে ফেলার পর সুলতানা ক্ষিপ্ত হয়ে হাবিবুল্লাকে বটি দিয়ে কোপ দেন। পরে এ ঘটনা এলাকায় জানাজানি হলে জিয়া হাবিবুল্লার ওপর আরও ক্ষিপ্ত হন। বিভিন্ন সময় সে হাবিবুল্লাকে শায়েস্তা করতে বিভিন্ন পরিকল্পনা করতে থাকেন। পরে জিয়া ও রশিদের নেতৃত্বে গত ২৫ অক্টোবর রাত ১২টার দিকে দুর্বৃত্তরা ওই বাড়িতে গিয়ে প্রথমে হাবিবুল্লাহ, তার স্ত্রী ও মেয়ের হাত-পা বাঁধে। এরপর মা-মেয়েকে ধর্ষণের পর তিন জনকে কুপিয়ে হত্যা করে লাশ পুকুরে ফেলে দেয়। হত্যাকাণ্ডে কমপক্ষে ছয়জন সরাসরি অংশ নেয়।

পুলিশ সুপার বলেন, বিকৃত যৌন লালসা, প্রতারণামূলক আর্থিক লেনদেন ও বিবাহবহির্ভূত সম্পর্কের ঘটনায় দলবদ্ধভাবে হত্যাকাণ্ডটি সংঘটিত হয়। গ্রেফতারদের মধ্যে ছয় জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এখন পর্যন্ত মামলায় গ্রেফতার হয়েছেন মো. জিয়াউর রহমান জিয়া, রাজিয়া সুলতানা, শামসুর রহমান, মো. সাইফুল ইসলাম বাবলু, আল আমিন হোসেন, আসলাম সরদার, আবদুল ওহাব ওরফে হক, তাসলিমা, শামীমুল ইসলাম অঞ্জন, আব্দুর রশিদ গাজী ও মোস্তফা কামাল।

উল্লেখ্য, গত ২৬ অক্টোবর বামিয়া গ্রামের হাবিবুর রহমান ওরফে হাবিবুল্লাহ, তার স্ত্রী বিউটি বেগম ও মেয়ে হাবিবা সুলতানা টুনির লাশ বাড়ির পাশের পুকুর থেকে উদ্ধার করে পুলিশ। ওই দিন সন্ধ্যায় নিহত হাবিবুল্লার মা কোহিনুর খানম বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে কয়রা থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলাটি প্রথমে কয়রা থানার উপ-পরিদর্শক (এসআই) আসাদুল ইসলামকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়। পরে জেলা গোয়েন্দা পুলিশের ওসি উজ্জ্বল কুমার দত্ত আলোচিত মামলার তদন্তের দায়িত্ব পান। পাশাপাশি জেলা পুলিশের ট্রেনিং অ্যান্ড আইটি শাখার ইনচার্জ এজাজ শফি মামলাটির ছায়া তদন্ত অব্যাহত রাখেন।

নিউজ ট্যাগ: খুলনা

আরও খবর



এলপিজি গ্যাসের নতুন দাম নির্ধারণ

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | ৫৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এলপিজি সিলিন্ডারের নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। সোমবার (৩ জানুয়ারি) বিইআরসি জানিয়েছে, চলতি মাসে (জানুয়ারি) ১২ কেজি এলপিজির দাম ৫০ টাকা কমে ১১৭৮ টাকা নির্ধারণ করা হয়েছে; যা ডিসেম্বর মাসে ছিল ১২২৮ টাকা। এ ছাড়া যানবাহনে ব্যবহৃত অটোগ্যাস লিটার প্রতি ৫৪.৭৭ টাকা নির্ধারণ করা হয়েছে। ঘোষিত দর সন্ধ্যা ৬টা থেকে কার্যকর হবে।

উল্লেখ্য, গত বছর টানা পাঁচদফা এলপিজির দাম বাড়ানো হয়। সর্বশেষ ৪ নভেম্বর ১২ কেজি ওজনের একটি এলপিজি সিলিন্ডারের দাম মূসকসহ এক হাজার ৩১৩ টাকা নির্ধারণ করে বিইআরসি। যা ছিল গত বছরের সর্বোচ্চ দাম। পরে ৩ ডিসেম্বর দাম কমিয়ে এক হাজার ২২৮ টাকা নির্ধারণ করা হয়।


আরও খবর



ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩০ কিলোমিটার দীর্ঘ যানজট

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22 | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22 | ২১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশের প্রায় ৩০ কিলোমিটার দীর্ঘ এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। মহাসড়কের একাংশ বন্ধ করে বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকালে সড়ক ও জনপথ (সওজ) অধিদফতর রাস্তার মেরামত কাজ করার কারণে এ যানজট বেঁধেছে।

এদিকে, সওজ কুমিল্লার নির্বাহী প্রকৌশলী রেজা-ই-রাব্বি জানিয়েছেন, মহাসড়কের নিমসারে দুর্ঘটনা এবং সড়ক মেরামতের কারণে মানুষকে কিছুটা ভোগান্তির মধ্যে পড়তে হচ্ছে।

জানা গেছে, মহাসড়কের চান্দিনা অংশে রাস্তার একপাশ বন্ধ রেখে মেরামত কাজ করা হচ্ছে। সড়কের একই অংশে দুই দিকের গাড়ি চলাচল করছে। এতে যানজটের সৃষ্টি হয়েছে। তাছাড়া সড়কের নিমসারে উল্টোপথে সড়ক বিভাজকের ওপর দুর্ঘটনাকবলিত একটি ট্রাকটি পড়ে আছে। রাস্তা বন্ধ ও সড়কে দুর্ঘটনা দুটি কারণেই যানজট ব্যাপক আকার ধারণ করেছে।

ব্যক্তিগত কাজে ঢাকার উদ্দেশে বিকাল ৩টায় রওনা হয়েছেন স্থানীয় সাংবাদিক জহিরুল হক বাবু। তিনি বলেন রাত ৮টার মধ্যে আমাকে ঢাকায় পৌঁছাতে হবে। কিন্তু মহাসড়কের বুড়িচং অংশের কাবিলাতেই আটকে আছি। দিন গড়িয়ে রাত হয়েছে তবু যানজট ছাড়ছে না।

শুক্রবার (২১ জানুয়ারি) ব্যাংকের নিয়োগ পরীক্ষা এমরান হোসেনের। তিনি জানান, দুপুর ২টায় কুমিল্লা থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন। সন্ধ্যা সাড়ে ৬টাতেও চান্দিনাতেই আটকে আছেন। গাড়ি স্থির হয়ে আছে।

ময়নামতি হাইওয়ে থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, এক লেন বন্ধ করে মহাসড়ক মেরামতের কাজ করার কারণে যানজট সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার এ সময়ে যানবাহনের চাপ থাকে, তাই সওজকে আপাতত কাজ বন্ধ রাখতে বলেছি। আমাদের দুটি টিম যানজট নিরসনে কাজ করছে।

সওজের নির্বাহী প্রকৌশলী রেজা-ই-রাব্বি জানান, এখন শুষ্ক মৌসুম হওয়ায় মেরামত কাজ এগিয়ে নিতে হচ্ছে। এক লেনে গাড়ি চলছে। নিমসারে দুর্ঘটনাও ঘটেছে। তাই যানজটের সৃষ্টি হয়েছে। 


আরও খবর