আজঃ রবিবার ২৪ অক্টোবর ২০২১
শিরোনাম

সাড়ে ৪ লাখ ইয়াবাসহ আটক ৫

প্রকাশিত:শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ২৪ সেপ্টেম্বর ২০২১ | ৫৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বঙ্গোপসাগরের কক্সবাজার উপকূল থেকে সাড়ে ৪ লাখ ইয়াবাসহ ৫ জনকে আটক করেছে র‍্যাব-১৫। এ সময় পাচার কাজে ব্যবহৃত ট্রলারটি জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দিনগত রাতে ইয়াবাসহ তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, আমানত করিম, রশিদ উল্লাহ, ছৈয়দুর রহমান ও নাছির উদ্দিন।

র‍্যাব জানায়, গোপন খবরের ভিত্তিতে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টার দিকে গভীর সমুদ্রে কক্সবাজার র‍্যাব-১৫ উপ-অধিনায়ক স্কোয়াড্রন লিডার তানভীর হাসান ও মেজর শেখ মোহাম্মদ ইউসূফের নেতৃত্বে একটি মাছ ধরার ট্রলারকে চিহ্নিত করা হয়। তারপর ধাওয়া করে সেই ট্রলারে পাওয়া যায় সাড়ে ৪ লাখ ইয়াবা।

নিউজ ট্যাগ: ইয়াবাসহ আটক

আরও খবর



টস জিতে ফিল্ডিংয়ে অস্ট্রেলিয়া

প্রকাশিত:শনিবার ২৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৩ অক্টোবর ২০২১ | ১৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতেছে অস্ট্রেলিয়া। আবু ধাবির এই ম্যাচে আগে ফিল্ডিং করবে তারা। গত বছর প্রোটিয়াদের বিপক্ষে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করা অ্যাস্টন অ্যাগারকে দলে রাখেননি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

টস জিতে ফিঞ্চ বলেছেন, দেখে মনে হচ্ছে সত্যিই ভালো উইকেট। হয়তো একই রকম থাকবে। দক্ষিণ আফ্রিকাকে প্রথমবার বিশ্বকাপে নেতৃত্ব দিতে যাওয়া তেম্বা বাভুমা স্নায়ুচাপে, এটা বড় একটা পাওয়া।

অস্ট্রেলিয়া একাদশ: অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।

দক্ষিণ আফ্রিকা একাদশ: কুইন্টন ডি কক, তেম্বা বাভুমা, এইডেন মার্করাম, রাসি ফন ডার ডাসেন, ডেভিড মিলার, হেনরিখ ক্লাসেন, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, কেশব মহারাজ, আনরিখ নর্টিয়ে, তাবরাইজ শামসি।


আরও খবর
অজিদের কষ্টার্জিত জয়

শনিবার ২৩ অক্টোবর ২০২১




সূচকের মিশ্র প্রবণতায় শেষ হলো আজকের লেনদেন

প্রকাশিত:বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৯ সেপ্টেম্বর ২০২১ | ৪৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে।

বুধবার বিকালে ডিএসই ও সিএসই সূত্রে জানা যায় এসব তথ্য।

এদিন ৫ পয়েন্ট বেড়ে ডিএসইর ডিএসইএক্স সূচক অবস্থান করছে ৭ হাজার ৩০২ পয়েন্টে।  এ ছাড়া ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে এবং ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে যথাক্রমে অবস্থান করছে ২৬৯৬ পয়েন্ট ও ১৫৮৩ পয়েন্টে।

এদিনে লেনদেন হওয়া ৩৭৬ কোম্পানির মধ্যে শেয়ারের দাম বেড়েছে ১১৫ কোম্পানির এবং কমেছে ২২৩ কোম্পানির। এ ছাড়া দাম অপরিবর্তিত রয়েছে ৩৮টি কোম্পানির শেয়ারের।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও কমেছে সূচক। সিএএসপিআই সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ২১ হাজার ৩২৩ পয়েন্টে।


আরও খবর
নাটকীয় উত্থানে ঘুরে দাঁড়াল পুঁজিবাজার

বৃহস্পতিবার ২১ অক্টোবর 20২১




নেপালে বাস খাদে পড়ে নিহত ২৮

প্রকাশিত:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বুধবার ১৩ অক্টোবর ২০২১ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
হতাহতদের বেশির ভাগই সনাতনী ধর্মীয় উৎসব বিজয় দশমি পালন করে বাড়ি ফিরছিলেন। আহতদের মধ্যে প্রায় ১৫ জনকে হাসপাতালে ভর্তি করাতে হয়

নেপালে বাস পাহাড়ি খাদে পড়ে অন্তত ২৮ জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। মঙ্গলবার দেশটির পশ্চিমাঞ্চলের মুগু জেলায় এ দুর্ঘটনা ঘটে।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যম জানায়, নেপালগঞ্জ শহর থেকে যাত্রী নিয়ে মুগু জেলার গামগাধি এলাকায় যাচ্ছিলো। পথে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পিনাগাউন এলাকায় পাহাড়ি রাস্তা থেকে পিছলে কয়েকশ মিটার নিচে পড়ে যায়। স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসি এক প্রতিবেদনে জানায়, দুর্ঘটনার সময় বাসটিতে স্টাফসহ ৪২ জন যাত্রী ছিলো। হতাহতদের অধিকাংশই শিক্ষার্থী ও অভিবাসী শ্রমিক। 

পুলিশ আরও জানিয়েছে, হতাহতদের বেশির ভাগই সনাতনী ধর্মীয় উৎসব বিজয় দশমি পালন করে বাড়ি ফিরছিলেন। আহতদের মধ্যে প্রায় ১৫ জনকে হাসপাতালে ভর্তি করাতে হয়। এদের মধ্যে কেউ কেউ প্রাণ হারাতে পারেন বলে পুলিশের ধারণা।

প্রধান জেলা কর্মকর্তা রম বাহাদুর মাহাতো জানান, গুরুতর আহতদের মধ্যে ১৪ জনকে হেলিকপ্টার এবং নিয়মিত ফ্লাইটে হাসপাতালে পাঠানো হয়েছে। বাসটির যাত্রীরা ভারত থেকে নেপালের দশাইন উৎসবে যোগ দিতে যাচ্ছিলেন। প্রাথমিক তদন্তে জানা গেছে, চলন্ত বাসটি টায়ার হঠাৎ বিস্ফোরিত হয়। এতে চালক বাসটির নিয়ন্ত্রণ হারান এবং সেটি খাদে পড়ে যায়। 

নেপালে এ ধরনের সড়ক দুর্ঘটনা নতুন কিছু নয়। সাধারণত খারাপ রাস্তা ও যানবাহনের দুর্বল রক্ষণাবেক্ষণের কারণে এসব দুর্ঘটনা ঘটে।

নিউজ ট্যাগ: নেপাল

আরও খবর



টিকটকই পথের কাটা, বনির বিপরীতে থাকছেন না দীঘি

প্রকাশিত:সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১ | ৬৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিনেমায় অভিনয়ের পাশাপাশি টিকটকে ভিডিও বানান দীঘি। এসব ভিডিওতে নানারকম গান-সংলাপের সঙ্গে ঠোঁট মেলাতে দেখা যায় তাকে। এমনকি বলিউড গান ও হিন্দি সংলাপেও টিকটক করেন তিনি।

আর এই টিকটকই তার সিনেমায় পথের কাঁটা হয়ে দাঁড়াল। প্রযোজক তার টিকটক করা নিয়ে আপত্তি তুলেছেন।

সম্প্রতি প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার নতুন সিনেমা মানব দানব-এ অভিনয়ের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন দীঘি। তার বিপরীতে ভারত থেকে উড়িয়ে আনার কথা ছিল টালিউডের বরবাদ খ্যাত বনি সেনগুপ্তকে।

গোটা বিষয়টা প্রায় চূড়ান্ত ছিল। কিন্তু শাপলা মিডিয়ার মালিক সেলিম খানের এক আপত্তিতে সিনেমাটি থেকে বাদ পড়লেন দীঘি।

মানব দানব এর প্রযোজক তিনটি শর্ত দিয়েছেন দীঘিকে।

এ বিষয়ে গণমাধ্যমে সেলিম খান বলেন, দীঘিকে যে তিনটি শর্ত দেওয়া হয়েছে, তা হলো, পরপর শাপলা মিডিয়ার ৫টি সিনেমায় অভিনয় করতে হবে তাকে। দ্বিতীয় হলো- টিকটক ও ফেসবুকে বেশি ছবি-ভিডিও দেওয়া যাবে না। তৃতীয় শর্ত ছিল- ১৭ অক্টোবর থেকে শুটিং করতে হবে। কারণ কলকাতার বনি, রজতাভ দত্ত ওই সময়েই শিডিউল দিয়েছেন। আর সেসব শর্ত মানতে না পারায় সিনেমাটিতে থাকছেন না এ অভিনেত্রী।


আরও খবর
গাছের সঙ্গে বিয়ে হবে নয়নতারার

শনিবার ২৩ অক্টোবর ২০২১




ভূমধ্যসাগরে ইউরোপগামী ১৫ অভিবাসন প্রত্যাশীর মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১২ অক্টোবর ২০২১ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অবৈধভাবে ইউরোপ যাওয়ার পথে ভূমধ্যসাগরে ১৫ অভিবাসন প্রত্যাশীর মৃত্যু হয়েছে। লিবিয়া থেকে সমুদ্রপথ পাড়ি দিয়ে তারা ইউরোপে যাচ্ছিল। এ ঘটনায় আরও ১৭৭ জনকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড। মঙ্গলবার (১২ অক্টোবর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা (ইউএনএইচসিআর) জানিয়েছে, দুটি নৌকায় লিবিয়ায় ফেরার পথে জীবিতদের পাশাপাশি মৃতদের উদ্ধার করা হয়।

অবৈধভাবে ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার সময় ক্ষতিগ্রস্ত হয় অভিবাসনপ্রত্যাশীদের নৌকা। এতেই এই প্রাণহানির ঘটনা ঘটে বলে ধারণা করা হচ্ছে। তবে এ বিষয়ে ইউএনএইচসিআর কিছু জানায়নি।

সম্প্রতি ইতালিসহ ইউরোপের বিভিন্ন স্থান অভিমুখে অভিবাসনপ্রত্যাশীদের ভিড় বেড়েছে। লিবিয়া, তিউনিসিয়া ও অন্যান্য অঞ্চল থেকে অবৈধপথে ইউরোপে পৌঁছাতে ছোট ছোট নৌকায় করে অভিবাসীরা বিপজ্জনকভাবে ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার চেষ্টা করে থাকে। এর ফলে বেড়েছে সাগরে ডুবে অভিবাসনপ্রত্যাশীদের মৃত্যুর সংখ্যাও। ইউরোপে পাড়ি দেওয়ার চেষ্টায় সাগরে ডুবে অভিবাসনপ্রত্যাশী ও শরণার্থীদের মৃত্যুর সংখ্যা চলতি বছরের প্রথম ছয় মাসে গত বছরের তুলনায় প্রায় দ্বিগুণ হয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)। গত জুলাই মাসের মাঝামাঝিতে নতুন এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংস্থাটি।

আইওএম জানিয়েছে, চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত অভিবাসনপ্রত্যাশী কমপক্ষে এক হাজার ১৪৬ জন মারা গেছেন। এ ছাড়া ৫৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে ভূমধ্যসাগর পেরিয়ে ইউরোপে যেতে চেষ্টা করা মানুষের সংখ্যা।

রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, লিবিয়ার কোস্টগার্ড সেপ্টেম্বর মাসে ২৩ হাজারেরও বেশি অভিবাসনপ্রত্যাশী ও শরণার্থীকে অবৈধপথে সমুদ্র পাড়ি দেওয়া ঠেকিয়ে দিয়েছে। তবে এসব অভিবাসনপ্রত্যাশী ও শরণার্থীরা লিবিয়ায় নিরাপদে নেই। দেশটিতে নির্যাতন, কারাবরণ ও হত্যাকাণ্ডের শিকার হচ্ছেন তারা। লিবিয়ায় গত সপ্তাহে অভিবাসীবিরোধী অভিযানে পাঁচ হাজারের বেশি শরণার্থী ও অভিবাসীকে আটক করা হয়েছে।

এ ছাড়া গত শুক্রবার একটি কারাগারে নিরাপত্তারক্ষীদের গুলিতে কমপক্ষে ছয়জন অভিবাসনপ্রত্যাশী নিহত হয়। কারাগারে বন্দিদের অতিরিক্ত চাপে বিশৃঙ্খলা নিয়ন্ত্রণে আনতে না পেরে তাদের ওপর গুলি চালানো হয়। এ সময় অনেক অভিবাসনপ্রত্যাশী পালিয়ে যেতে সক্ষম হন বলেও জানিয়েছে আইওএম।



আরও খবর