আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

শেখ হাসিনা মানেই সমৃদ্ধ বাংলাদেশ : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ১৩৫০জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম (এমপি) বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানেই সমৃদ্ধ বাংলাদেশ, তিনি মনে করেন এ দেশের প্রতিটি মানুষের প্রতি তাঁর দায়িত্ব রয়েছে, সে যে ধর্মের বা যে দলেরই হোক না কেন। তাই তিনি দেশের প্রতিটি নাগরিকের খাদ্য ও রাষ্ট্রীয় সকল সেবা নিশ্চিত করেছেন। করোনার এই ভয়াবহ সময়েও বছরের শুরুতে তিনি শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই পৌঁছে দিয়েছেন। সকল শ্রেণির মানুষকে বিনামূল্যে করোনার ভ্যাকসিন দিচ্ছেন। তিনি প্রতিহিংসার বা সাম্প্রদায়িক রাজনীতি করেন না। শেখ হাসিনা না থাকলে দেশের উন্নয়ন থেমে যাবে, দেশে আবার জঙ্গি, সন্ত্রাস ও দুর্নীতি বেড়ে যাবে। শেখ হাসিনার জন্য দোয়া করবেন তিনি ভাল থাকলে আমরা ভাল থাকব।

মন্ত্রী আজ মঙ্গলবার দিনব্যাপি পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলার বলদিয়া ইউনিয়নে বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রমের ভিত্তিপ্রস্তর স্থাপন, শেষে আলহাজ্ব আব্দুর রহমান ডিগ্রী কলেজ প্রাঙ্গনে, বলদিয়া সেন্ট্রাল মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে ও বলদিয়া মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে এলাকার উন্নয়ন নিয়ে অনুষ্ঠিত পৃথক তিনটি সুধী সমাবেশে বক্তব্যে এ কথা বলেন।

মন্ত্রী সকালে চাঁদকাঠি জিসি-বৈঠাকাঠা সড়কে আরসিসি গার্ডার ব্রিজ নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। দুপুরে বলদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। বিকেলে মন্ত্রী ইয়ংমেন্স ক্লাব আয়োজিত চেয়ারম্যান কাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করেন। এছাড়াও মন্ত্রী বিশিষ্ট শিক্ষানুরাগী দানবীর আব্দুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান মো. শহিদুল্লাহ মিয়া ও সমাজ সেবক শামিম হাসানের কবর জিয়ারত করেন।  

সুধী সমাবেশে প্রধান অতিথি মন্ত্রী শ ম রেজাউল করিম ছাড়াও আরও বক্তব্য রাখেন, সাবেক এমপি অধ্যক্ষ মো. শাহ আলম, উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, ইউএনও মো. মোশারেফ হোসেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক এস এম ফুয়াদ, ইউপি চেয়ারম্যান মো. সাইদুর রহমান, উপজেলা যুবলীগ নেতা শাহ মো. নাসির উদ্দিন প্রমুখ।

এসময় পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থান্দার খাইরুল ইসলাম পিপিএম  (সেবা), নেছারাবাদ থানার ওসি আবির মোহাম্মদ হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গৌতম নারায়ন চৌধুরী, জেলা পূজা পরিষদের সাধারণ সম্পাদক গোপাল বসু, নাজিরপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান শাহরিয়ার ফেরদৌস রুনা, আইনজীবি আল আমিন রিজভী, জেলা তাতী লীগের আহবায়ক ইরানী শেখ, বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ মিরপুর কলেজ শাখার সভাপতি সুমি জামান, ইউপি সদস্য মো. সোহাগ মিয়া ও ইউপি সদস্য মো. বাবুল বাহাদুরসহ দলীয় নেতাকর্মী ও অন্যান্য ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।


আরও খবর



শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ২৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহীতে সাত বছর বয়সী শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগে এক বৃদ্ধকে গ্রেপ্তার করা হয়েছে। ক্ষুব্ধ এলাকাবাসী অভিযুক্ত কবির হোসেনকে (৬০) আটক করে পুলিশের হাতে তুলে দেন। এ ঘটনায় আজ সোমবার শিশুটির বাবা অভিযুক্ত কবির হোসেনের বিরুদ্ধে নগরীর রাজপাড়া থানায় ধর্ষণ চেষ্টার অভিযোগের একটি মামলা করেন।

জানা যায়, অভিযুক্ত কবিরের বাড়ি নগরীর লক্ষ্মীপুর ভাটাপাড়া এলাকায়। রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম কবিরের বিরুদ্ধে মামলার বিষয়টি নিশ্চিত করেন।

এ বিষয়ে রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম এজাহারের বরাত দিয়ে বলেন, 'গতকাল রোববার বিকেলে কবির হোসেন প্রতিবেশী এক শিশুকে বরই দেওয়ার লোভ দেখিয়ে বাড়িতে নিয়ে যান। এরপর টাকার লোভ দেখিয়ে ঘরে নিয়ে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় শিশুটি কান্নাকাটিতে কবির হোসেন তাকে ছেড়ে দেন। পরে মেয়েটি বাড়ি গিয়ে তার বাবা-মাকে ঘটনার কথা জানায়।

এ ঘটনা জানাজানি হলে কয়েকজন এলাকাবাসী কবিরকে আটকে রেখে পুলিশে খবর দেন। পরে পুলিশ গিয়ে তাঁকে থানায় আসেন। এ নিয়ে পরদিন সকালে ভুক্তভোগী শিশুর বাবা থানায় মামলা করেন। আজ দুপুরে কবির হোসেনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।'


আরও খবর



আজ থেকে মাসব্যাপী বাণিজ্যমেলা শুরু

প্রকাশিত:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
অত্যাধুনিক সুযোগ-সুবিধাসহ শীতাতপ নিয়ন্ত্রিত এক্সিবিশন সেন্টারের ১৪ হাজার ৩৬৬ বর্গমিটার (প্রায় ১,৫৫,০০০ বর্গফুট) আয়তনের দুটি হলে সব স্টল বরাদ্দ দেওয়া হয়

নতুন বছরের প্রথম দিন শনিবার (০১ জানুয়ারি) ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা শুরু হচ্ছে। পূর্বাচল নতুন শহরে নবনির্মিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে মাসব্যাপী হবে এই মেলা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেলার উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে। এবারই প্রথমবারের মতো স্থায়ী কমপ্লেক্সে এ মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এ উপলক্ষে শুক্রবার (৩১ ডিসেম্বর) বিকেলে মেলার এক্সিবিশন সেন্টারে রফতানি উন্নয়ন ব্যুরো সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাণিজ্যমেলায় দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানকে বিভিন্ন ক্যাটাগরির মোট ২৩টি প্যাভিলিয়ন, ২৭টি মিনি প্যাভিলিয়ন, ১৬২টি স্টল ও ১৫টি ফুড স্টল বরাদ্দ দেওয়া হয়েছে।

অত্যাধুনিক সুযোগ-সুবিধাসহ শীতাতপ নিয়ন্ত্রিত এক্সিবিশন সেন্টারের ১৪ হাজার ৩৬৬ বর্গমিটার (প্রায় ১,৫৫,০০০ বর্গফুট) আয়তনের দুটি হলে সব স্টল বরাদ্দ দেওয়া হয়। মেলা কমপ্লেক্সের বাইরে (সম্মুখ ও পেছনে) প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন ও ফুড স্টল নির্মাণ করা হয়েছে।

পণ্যের বাজার সৃষ্টির অন্যতম প্রধান কৌশল হচ্ছে আন্তর্জাতিক বাণিজ্যমেলা আয়োজন ও মেলায় অংশগ্রহণ। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বাণিজ্যমেলার নবনির্মিত এই স্থায়ী ভেন্যুতে এবারের মেলা আয়োজনের মধ্য দিয়ে দেশের ব্যবসা-বাণিজ্য উন্নয়ন ও সম্প্রসারণে যুক্ত হতে যাচ্ছে এক নতুন অধ্যায়। দেশীয় পণ্যের প্রচার, প্রসার, বিপণন ও উৎপাদনে সহায়তা দেওয়ার লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরোর যৌথ উদ্যোগে ১৯৯৫ সাল থেকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা আয়োজন করা হচ্ছে।

আয়োজকরা জানান, মাসব্যাপী মেলা সকাল ১০টা থেকে শুরু হবে, চলবে রাত ৯টা পর্যন্ত। সাপ্তাহিক ছুটির দিনে তা রাত ১০টা পর্যন্ত চলবে। মেলার প্রবেশমূল্য প্রাপ্তবয়স্কদের জন্য ৪০ টাকা, শিশুদের জন্য ২০ টাকা। মেলায় প্রদর্শন করা হবে দেশীয় বস্ত্র, মেশিনারিজ, কার্পেট, কসমেটিকস অ্যান্ড বিউটি এইডস, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিকস, ফার্নিচার, পাট ও পাটজাত পণ্য, গৃহসামগ্রী, চামড়া ও জুতাসহ চামড়াজাত পণ্য, স্পোর্টস গুডস, স্যানিটারিওয়্যার, খেলনা, স্টেশনারি, ক্রোকারিজ, প্লাস্টিক, মেলামাইন পলিমার, হারবাল ও টয়লেট্রিজ, ইমিটেশন জুয়েলারি, প্রক্রিয়াজাত খাদ্য, হস্তশিল্পজাত পণ্য, হোম ডেকর ইত্যাদি।

নিউজ ট্যাগ: বাণিজ্যমেলা

আরও খবর



ক‌রোনা নিয়ন্ত্রণে জাতীয় কারিগরি কমিটির ৪ সুপারিশ

প্রকাশিত:শনিবার ০৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০৮ জানুয়ারী ২০২২ | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনা নিয়ন্ত্রণে চার দফা সুপারিশ করেছে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। শুক্রবার (৭ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে সুপারিশের কথা জানানো হয়। চার দফা সুপারিশ হ‌চ্ছে-

১. পার্শ্ববর্তী দেশ ভারতসহ সারাবিশ্বে নতুন ক‌রে কোভিড-১৯ এর সংক্রমণ উদ্বেগজনক হারে বৃদ্ধি পাচ্ছে। আমাদের দেশেও সংক্রমণ ক্রমে বাড়ছে। সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ইতোমধ্যে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেছে। জাতীয় কারিগরি পরামর্শক কমিটি উক্ত কর্মসূচি বাস্তবায়নের ওপর জোর দিয়েছে। প্রয়োজনে কর্মসূচি বাস্তবায়ন নিশ্চিতকরণের জন্য কমিটি আইনি ব্যবস্থা যেমন মোবাইল কোর্ট পরিচালনার পরামর্শ দিচ্ছে। শতভাগ সঠিকভাবে মাস্ক পরা নিশ্চিত করা, হাত পরিষ্কার রাখা ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য সব ধরনের পদক্ষেপ নিতে হবে। সামাজিক দূরত্ব নিশ্চিতের উদ্দেশ্যে সব সামাজিক, ধর্মীয় (ওয়াজ মাহফিল) ও রাজনৈতিক সমাবেশ এসময় বন্ধ করতে হবে। সভা/কর্মশালা অনলাইনে করা। শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণ ও নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে সংক্রমণের বিষয়ে নিয়মিত নজরদারি বৃদ্ধি করা।

২. শিক্ষার্থীসহ সবাইকে দ্রুত টিকার আওতায় নিয়ে আসতে হবে।

৩. সব পয়েন্ট অব এন্ট্রিতে স্ক্রিনিং, কোয়ারেন্টাইন ও আইসোলেশন আরও জোরদার কর‌তে হ‌বে।

৪. সংক্রমণ বেড়ে গেলে তা মোকাবিলায় হাসপাতাল প্রস্তুতি বিশেষ করে পর্যাপ্ত সাধারণ ও আইসিইউ শয্যা, পর্যাপ্ত অক্সিজেন সরবরাহের ব্যবস্থা রাখতে হবে।


আরও খবর



ভারতে আবারও বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | ৬০৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতে আবারও বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। বৃহস্পতিবার সেই সংখ্যা বেড়ে প্রায় লাখের কাছাকাছি পৌঁছেছে। করোনায় একদিনে প্রাণ হারানো মানুষের সংখ্যাও ৩২৫ জনে দাঁড়িয়েছে।

এরই মধ্যে ভারতে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৬৩০ জনে। এবং বুধবার রাজস্থানে একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় বার্তা সংস্থা এএনআই ও সংবাদমাধ্যম এনডিটিভি।

বৃহস্পতিবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৯০ হাজার ৯২৮ মানুষ। অর্থাৎ আগের দিনের তুলনায় দেশটিতে নতুন সংক্রমিত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৩৩ হাজার। আর বুধবারের তুলনায় ৫৬ দশমিক ৫ শতাংশ বেশি।

অন্যদিকে বুধবারের তুলনায় বৃহস্পতিবার ভারতে দৈনিক মৃত্যুর সংখ্যা কমলেও তা এখনও তিনশর ওপরেই রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৩২৫ জন। অর্থাৎ গত একদিনে প্রাণহানির সংখ্যা কমেছে দুই শতাধিক। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৮২ হাজার ৮৭৬ জন।

ভারতে এখন দৈনিক সংক্রমণের হার ৬ দশমিক ৪৩ শতাংশ। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে সুস্থ হয়েছেন ১৯ হাজারের বেশি মানুষ। ফলে দেশটিতে এখন সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ লাখ ৮৫ হাজার ৪০১ জন।

এদিকে করোনার সংক্রমণ বাড়তে থাকায় সতর্ক অবস্থানে রয়েছে দিল্লি সরকার। রাজধানীর নয়টি হাসপাতালকে কোভিড বেডের সংখ্যা বাড়ানোর নির্দেশ দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

এ ছাড়া দিল্লি সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের পক্ষ থেকে একটি নির্দেশনাও জারি করা হয়েছে। সেই নির্দেশনায় দিল্লির হাসপাতালগুলোতে কোভিড বেড তিন হাজার ৩১৬ থেকে বাড়িয়ে চার হাজার ৩৫০ করার কথা বলা হয়েছে।


আরও খবর
হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

শনিবার ২২ জানুয়ারী 20২২




আজকের রাশিফল: জেনে নিন কেমন কাটবে দিন

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ২৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পুরনো জ্যোতিষশাস্ত্র এমন একটি ধরন, যার মাধ্যমে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যদ্বাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যদ্বাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন-এর ভবিষ্যদ্বাণী করা হয়। একই রকমভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়।

মেষ রাশি: সামাজিক মর্যাদা বাড়বে। পারিবারিক সমস্যা মিটে যাবে। মানসিকভাবে প্রফুল্ল থাকবেন। অনিচ্ছা সত্ত্বেও অনুরোধ রক্ষা করতে হবে। ব্যবসায় লাভবান হওয়ার সম্ভাবনা। মন ভালো রাখুন।

বৃষ রাশি: কোনো সংবাদে বিচলিত হতে পারেন। অকারণে ব্যয় বাড়বে। অস্থিরতার জন্য ভালো কাজ হাতছাড়া হতে পারে। ভবিষ্যৎ নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তায় ভুগতে পারেন। চিন্তার কিছু নেই। সময় পরিবর্তিত হবে।

মিথুন রাশি: আয়ের পরিধি বাড়বে। কাজকর্মে উৎসাহ বৃদ্ধি পাবে। ব্যবসায় জটিলতা দূর হবে। কোনো বন্ধু সহযোগিতার হাত বাড়াতে পারে। সংকল্পের দৃঢ়তা অগ্রগতির পথে সহায়ক হবে। বিতর্ক এড়িয়ে চলুন।

কর্কট রাশি: ভালো কাজের আশ্বাস পাবেন। নতুন কাজের অগ্রগতি। অর্থ উপার্জনের সুযোগ বাড়বে। অসমাপ্ত কাজ অনেকটা শেষ হবে। ইচ্ছাশক্তির জোরে বাধাবিঘ্ন কাটিয়ে উঠতে পারবেন।

সিংহ রাশি: সাময়িক বিষণ্নতার মধ্যেও দিনটি আনন্দে কাটবে। পুরনো সমস্যা সমাধানে নিকটজনের সহায়তা পাবেন। উপস্থিত বুদ্ধি ও সময়োপযোগী সিদ্ধান্তে কাজে সফলতা পাবেন। ভ্রমণ শুভ।

কন্যা রাশি: বাহ্যিক আনন্দ প্রকাশ পেলেও মানসিক শান্তির অভাব হতে পারে। প্রিয়জনের স্বাস্থ্যের অবনতি। আর্থিক বিষয়ের আলোচনায় আশানুরূপ লাভ হবে। পাওনা আদায়ে অগ্রগতি হবে।

তুলা রাশি: যৌথ ও সম্মিলিত প্রচেষ্টায় কোনো সাফল্যে আশাবাদী হতে পারেন। ভ্রমণের পরিকল্পনায় বাধা। প্রেম-প্রণয় শুভ। ন্যায্যপ্রাপ্তিতে বাধা এলে হতাশ হবেন না। পুনরায় তা লাভ করতে পারবেন।

বৃশ্চিক রাশি: শারীরিক অসুস্থতা ও পারিবারিক ব্যাপারে একটা প্রচ্ছন্ন দুশ্চিন্তা মনকে বিষাদাচ্ছন্ন করে রাখতে পারে। পদস্থদের মন রক্ষা করে চলুন। নিজের সীমাবদ্ধতা সম্পর্কে সতর্ক থাকুন।

ধনু রাশি: অপ্রত্যাশিত যোগাযোগ থেকে কিছু অর্থ আসতে পারে। নতুন কোনো পরিকল্পনা মাথায় আসবে। ব্যবসায় বাড়তি আয়ের সুযোগ আসতে পারে। সৃজনশীল কাজে সাফল্য পাবেন। রোমান্স শুভ।

মকর রাশি: পরিবার-পরিজনের কল্যাণচিন্তায় উদ্বেগ থাকবে। কোনো বিষয়-সম্পত্তির আলোচনায় অগ্রগতি। ভালো কাজের আশ্বাস পাবেন। ব্যবসায় লাভবান হওয়ার সম্ভাবনা। কর্মপরিবেশ অনুকূলে থাকবে।

কুম্ভ রাশি: কোনো যোগাযোগে আশার আলো দেখতে পারেন। অনিচ্ছা সত্ত্বেও অনুরোধ রক্ষা করতে হবে। বিশেষ কোনো কাজের জন্য সুনাম অর্জন করবেন। ব্যবসার জন্য বাড়তি অর্থের প্রয়োজন হতে পারে।

মীন রাশি: অর্থপ্রাপ্তির সম্ভাবনা। ইচ্ছানুসারে কাজের স্বাধীনতা পাবেন। ব্যবসায় চাপ থাকলেও লাভবান হবেন। সব কাজ বিচক্ষণতার সঙ্গে করতে হবে। শরীরের যত্ন নিন।


আরও খবর
আজ আপনার জন্মদিন হলে

শুক্রবার ২১ জানুয়ারী ২০২২

সহজেই বানিয়ে ফেলুন সুস্বাদু মূলার পায়েস

বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22