আজঃ মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১
শিরোনাম

শিক্ষার্থীদের ১০ দফা দাবি

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাড়ির ধাক্কায় নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর বিচার চেয়ে ১০ দফা দাবি জানিয়েছে শিক্ষার্থীরা।দাবিগুলো মানতে সরকারকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে তারা।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দ্বিতীয় দিনের মতো আন্দোলনে নেমে এ ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দাবি আদায় না হলে রোববার (২৮ নভেম্বর) আবারও আন্দোলনে নামবেন তারা।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো:

১. যথাযথ তদন্ত করে নাঈমের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি প্রদান।

২. জেলাশহরের বিভিন্ন রুটে শুধুমাত্র শিক্ষার্থীদের জন্য বাস সার্ভিস চালু

৩. স্কুল-কলেজের সামনে হর্ন ও ওভারস্পিডিং-এর জন্য স্টুডেন্ট ও শিক্ষাপ্রতিষ্ঠানের প্রশাসনের কাছে জরিমানা অধিকার হস্তান্তর করা।

৪. সকল ছাত্রদের জন্য হাফ পাস নিশ্চিতকরণ

৫. প্রত্যেক শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে একাধিক স্পিড ব্রেকার নির্মাণ

৬. শহরের প্রত্যকটি অচল ট্রাফিক লাইটের সংস্কার এবং সঠিক ব্যবহার করা।

৭. ট্রাফিক আইনের সঠিক প্রয়োগ

৮. জেব্রা ক্রসিংয়ের পূর্ণাঙ্গ ব্যবহার নিশ্চিতকরণ

৯. চলন্ত বাসে যাত্রী উঠানামা করালে প্রত্যেক বাসকে আইনের আওতায় আনা

১০. সর্বোপরি নিরাপদ সড়ক আইনের যথাযথ বাস্তবায়ন


আরও খবর



ডেঙ্গু: ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ১২৯ জন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ | ৪১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১২৯ জন। এর মধ্যে ঢাকায় ১০৩ জন এবং ঢাকার বাইরের ২৬ জন নতুন রোগী পাওয়া গেছে। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এসব তথ্য জানিয়েছে। চলতি মাসে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৭৪ জন। এখন পর্যন্ত ডেঙ্গুতে মোট ৯৮ জন প্রাণ হারিয়েছেন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, সারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৫৫৫ জন ডেঙ্গু রোগী ভর্তি আছে। এরমধ্যে ঢাকার বাসিন্দা ৪৪৫ জন। বাকি ১১০ জন ঢাকার বাইরে অন্য বিভাগের।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৮ নভেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ২৬ হাজার ১২৯ জন। এদের মধ্যে সুস্থ হয়ে ছাড়া পেয়েছেন ২৫ হাজার ৪৭৬ জন।


আরও খবর
করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭

সোমবার ২৯ নভেম্বর ২০২১




বাবার কাছেই থাকবে সেই দুই শিশু : হাইকোর্ট

প্রকাশিত:রবিবার ২১ নভেম্বর 20২১ | হালনাগাদ:রবিবার ২১ নভেম্বর 20২১ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান নাগরিক ইমরান শরীফ ও জাপানি নাগরিক ডা. এরিকো নাকানোর দুই শিশু সন্তান বাংলাদেশে তাদের বাবার কাছে থাকবে। এ সময়ে চাইলে তাদের মা তাদের সঙ্গে দেখা করতে এবং তাদের সঙ্গে অবস্থান করতে পারবেন।

সন্তানদের জিম্মা নিয়ে করা রিটের শুনানি শেষে হাইকোর্ট এই আদেশ দিয়েছেন।

এছাড়া শুনানি শেষে বাবার করা রিট খারিজ করে দিয়েছেন আদালত। তবে তাদের মায়ের করা রিট চলবে।

হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ রোববার (২১ নভেম্বর) দুপুর সাড়ে তিনটার দিকে এসব আদেশ দেন।

নিউজ ট্যাগ: হাইকোর্ট

আরও খবর



কুয়েতে সরকারের পদত্যাগ

প্রকাশিত:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | ৫০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতের সরকার পদত্যাগ করছে। বিরোধী আইনপ্রণেতাদের সঙ্গে সৃষ্ট অচলাবস্থার প্রেক্ষাপটে সোমবার দেশটির ক্ষমতাসীন আমিরের কাছে কুয়েত সরকার পদত্যাগপত্র জমা দিয়েছে বলে স্থানীয় দৈনিক আল কাবাস এবং আল রাইয়ের প্রতিবেদনে জানানো হয়েছে।

স্থানীয় সংবাদপত্র আল কাবাস এবং আল রাই জানিয়েছে, এর ফলে বিরোধী আইনপ্রণেতাদের সঙ্গে সৃষ্ট অচলাবস্থা অবসান হতে পারে বলে মনে করা হচ্ছে। যা বাধাগ্রস্ত করছিল দেশেটির আর্থিক সংস্কারকে।

দেশটির প্রধানমন্ত্রী শেখ সাবাহ আল-খালিদ আল-সাবাহর নেতৃত্বাধীন সরকার নির্বাচিত সংসদের সঙ্গে বিবাদে এই বছর দ্বিতীয়বারের মতো পদত্যাগ করল। কুয়েত সরকার দেশটির আমির শেখ নওয়াফ আল-আহমদ আল-জাবের আল-সাবাহর কাছে পদত্যাগপত্র জমা দিয়েছে।


আরও খবর



আজ আপনার জন্মদিন হলে

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ৪০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি ধনু রাশির জাতক/ জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৬। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : বৃহস্পতি ও শুক্র। আপনার শুভ সংখ্যা : ৬ ও ৩। শুভ বার : বৃহস্পতি ও শুক্র। শুভ রত্ন : হীরা ও পোখরাজ।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

ছোট ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। পারিবারিক পরিবেশ অনুকূল থাকতে পারে। মন ভালো থাকবে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

আর্থিক দিক ভালো যেতে পারে। পড়াশোনায় আনন্দ পাবেন। আত্মীয়দের সঙ্গে যোগাযোগ হতে পারে। ব্যক্তিগত যোগাযোগে সুফল পেতে পারেন। কাজকর্মে উৎসাহ বোধ করতে পারেন।

মিথুন (২১ মে-২০ জুন)

শরীর ভালো থাকতে পারে। মানসিক প্রশান্তি বজায় থাকতে পারে। মূল্যবোধ বজায় রাখুন। আর্থিক দিক ভালো যাবে। পাওনা টাকা আদায় হতে পারে।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

সম্ভাব্য ক্ষেত্রে বিদেশযাত্রা হতে পারে। ব্যয় কমানোর চেষ্টা করুন। অসুস্থ পিতার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হতে পারে। অপরের প্রতি সদাচরণ করুন। ব্যক্তিত্ব বিকাশের সুযোগ পেতে পারেন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

পেশাগত যোগাযোগ চালিয়ে যান। ভবিষ্যতের জন্য কোনও পরিকল্পনা গ্রহণ করতে পারেন। আইনগত ঝামেলা এড়িয়ে চলুন। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

কর্মপরিবেশ অনুকূল থাকতে পারে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। আর্থিক দিক ভালো যাবে। আয়-উপার্জন বৃদ্ধি পেতে পারে। কোনও আশা পূরণ হতে পারেন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

পেশাগত দিক ভালো যাবে। কোনও আশা পূরণ হতে পারে। মন ভালো থাকবে। সামাজিক কাজে অংশ নিতে পারেন। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

বিমা কর্মীদের জন্য সময় অনুকূল থাকতে পারে। অতীন্দ্রিয় শাস্ত্রাদির প্রতি আগ্রহ বোধ করতে পারেন। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। ভ্রমণের সুযোগ পেতে পারেন। ভাগ্যোন্নয়নের প্রচেষ্টা জোরদার করুন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। অপরের প্রতি বিনয়ী আচরণ করুন। সামাজিক সংকট এড়িয়ে চলুন। রিপুকে সংযত রাখুন। কোনও ব্যাপারে ঝুঁকি না নিলেই ভালো করবেন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

শরীর অসুস্থ হতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন। ব্যবসায়িক দিক মোটামুটি ভালো থাকতে পারে। বিক্রয়-বাণিজ্যে লাভযোগ আছে। দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

পড়াশোনার প্রতি মনোযোগী হওয়ার চেষ্টা করুন। ধর্মীয় কাজে আনন্দ পাবে। শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। সীমা লঙ্ঘন করবেন না। শরীর অসুস্থ হতে পারে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

মাতৃস্বাস্থ্য ভালো যাবে। মন ভালো থাকবে। ধর্মীয় কাজে আনন্দ পাবেন। পড়াশোনার প্রতি আগ্রহ বোধ করতে পারেন। সন্তানের কোনও সাফল্য আনন্দদায়ক হতে পারে।

 

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



কনডমের প্যাকেট নিয়ে হাজির রাকুল প্রীত সিং

প্রকাশিত:শনিবার ১৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ১৩ নভেম্বর ২০২১ | ৫৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জনপ্রিয় অভিনেত্রী রাকুল প্রীত সিং। কনডমের প্যাকেট হাতে হাজির হলেন তিনি। শনিবার (১৩ নভেম্বর) তার পরবর্তী সিনেমার ঘোষণা দিয়েছেন রাকুল। এই সময় ছাত্রিওয়ালি নামের সিনেমাটিতে তার লুকও প্রকাশ করেন। এতেই তাকে একটি বড় কনডমের প্যাকেট হাতে দেখা গেছে। অপর ছবিতে হাসি মুখে আছেন তিনি।

সিনেমার ঘোষণার পাশাপাশি রাকুল ক্যাপশনে লিখেছেন, মৌসুম ছাড়াও বৃষ্টি যখন তখন হতে পারে। আপনার ছাতা তৈরি রাখুন। ছাত্রিওয়ালি সিনেমার ফাস্র্ট লুক আপনাদের সামনে তুলে ধরছি।

এর আগে সিনেমাটি নিয়ে রাকুল বলেন, এই গল্পটা একটু অন্যরকম। কাজ শুরুর পর থেকেই খুবই উচ্ছ্বসিত। কিছু বিষয় হালকাভাবে তুলে ধরা প্রয়োজন। আমি সত্যিই এটি নিয়ে খুব উচ্ছ্বসিত।

সিনেমায় রাকুলকে কনডম টেস্টারের ভূমিকায় দেখা যাবে। মূলত, বড় বড় কনডম প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো প্রাপ্তবয়স্কদের সঙ্গে চুক্তিবদ্ধ হন। কনডম তৈরির পর তা তাদের দেওয়া হয়। এরপর এগুলোর কার্যক্ষমতা পরখ করেন কনডম টেস্টাররা। তাদের প্রতিবেদনের ওপর ভিত্তি করেই বাজারে নতুন কনডম নিয়ে আসে প্রতিষ্ঠানগুলো। সোশ্যাল কমেডি ঘরানার সিনেমা এটি। ছাত্রিওয়ালি সিনেমাটি প্রযোজনা করছেন রনি স্ক্রুওয়ালা।


আরও খবর
শাকিব খানের ব্যাংক হিসাব তলব

সোমবার ২৯ নভেম্বর ২০২১