আজঃ রবিবার ২৪ অক্টোবর ২০২১
শিরোনাম

সিলেটে মাছের আঘাতে জেলের মৃত্যু

প্রকাশিত:সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১ | ৮৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিলেটের গোলাপগঞ্জে মাছের আঘাতে এক জেলের মৃত্যু হয়েছে। সোমবার উপজেলার কুশিয়ারা নদীতে মাছ ধরতে গিয়ে আব্দুল হক (৫০) নামে এ মৎস্যজীবীর মর্মান্তিক মৃত্যু হয়।

উপজেলার বুধবারীবাজার ইউনিয়নের কালিজুরী ছয়ত্রিশ গ্রামে আব্দুল হক কাগিরঘাট এলাকায় কুশিয়ারা নদীতে জাল নিয়ে মাছ ধরতে যান। এ সময় তার জালে বড় ধরনের একটি বাউশ মাছ ধরা পড়ে। নদীর পাড়ে তুলতে তিনি মাছটি ধরার চেষ্টা করেন। এসময় মাছটি আব্দুল হকের বুকে আঘাত করে। এর কিছুক্ষণ পরই মৃত্যুর কোলে ঢলে পড়েন আব্দুল হক।

জানতে চাইলে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোস্তাব উদ্দিন কামাল বলেন, সোমবার সকালে আব্দুল হক মাছ ধরতে কুশিয়ারা নদীতে জাল নিয়ে যায়। এ সময় একটি বড় বাউশ মাছ তার বুকে আঘাত করলে তিনি মারা যান।

নিউজ ট্যাগ: জেলের মৃত্যু

আরও খবর



গ্রুপ সিডিংয়ের নিয়ম বদলে ফেলল আইসিসি

প্রকাশিত:বুধবার ২০ অক্টোবর ২০21 | হালনাগাদ:বুধবার ২০ অক্টোবর ২০21 | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গত ১৭ অগাস্ট টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশের দিনই আইসিসি জানিয়েছিল, বাংলাদেশ-শ্রীলঙ্কা যেকোনোভাবে প্রথম রাউন্ডে পার হতে পারলেই যথাক্রমে 'বি-১' ও 'এ-১' হিসেবে বিবেচিত হবে। অর্থাৎ গ্রুপ রানার্সআপ হলেও 'বি-১' হিসেবে সুপার টুয়েলভে 'গ্রুপ-২'তে পড়ার কথা বাংলাদেশের। কিন্তু বুধবার সংশোধনী পাঠিয়ে আইসিসি জানাল, এমনটি হচ্ছে না। টুর্নামেন্টের তিন দিন পার হওয়ার পর বদলে ফেলা হয়েছে গ্রুপ সিডিং।

সংশোধনী অনুসারে, 'বি' গ্রুপে চ্যাম্পিয়ন হলেই কেবল সুপার টুয়েলভে বাংলাদেশের গন্তব্য 'গ্রুপ-১'। যেখানে আগে থেকেই আছে ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও নিউজিল্যান্ড। রানার্সআপ হলে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকাকে নিয়ে গড়া 'গ্রুপ-২'তে যাবে মাহমুদউল্লাহর দল।

বিশ্বকাপের তিন দিনের খেলা চলে যাওয়ার পর গণমাধ্যমে পাঠানো মেইলে গ্রুপ সিডিং নিয়ে এমন সংশোধনের কথা জানায় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। প্রথম রাউন্ডে অবস্থানের ভিত্তিতেই করা হবে সিডিং।

১৭ অগাস্ট পাঠানো আইসিসির প্রথম মেইলে ছিল শ্রীলঙ্কা ও বাংলাদেশ 'এ-১' ও 'বি-১' হিসেবে বিবেচিত হবে।

স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ হেরে যাওয়ায় প্রথম পর্বে 'বি' গ্রুপে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশের জন্য কিছুটা কঠিন। এমনকি বিষয়টা পুরোটা নিজেদের হাতেও নেই। শেষ ম্যাচে স্কটল্যান্ড যদি ওমানকে হারায় তাহলে সব ম্যাচ জেতায় তারাই হবে গ্রুপ সেরা। তবে ওমান জিতে গেলে আসবে রানরেটের হিসাবনিকাশ।

সংশোধনীতে ভিন্ন কথা তাদের

আইসিসির প্রথম ঘোষণার পর বাংলাদেশকে 'বি-১' ধরে বিশ্বকাপ কাভার করার ইচ্ছার কথা জানিয়ে ম্যাচ সিলেকশন করেছিলেন সাংবাদিকরা। তাদের ম্যাচ সিলেকশন করার ফের সুযোগ দিচ্ছে আইসিসি। তবে বাংলাদেশকে 'বি-১' ধরে বিশ্বকাপের টিকেট কাটা দর্শকদের বেলায় কী সিদ্ধান্ত নেওয়া হবে তা জানায়নি সংস্থাটি। কেন এমন বদল, আগের জানানো ঘোষণায় কি কোনো ভুল ছিল- এসব কোনো কিছুই পরিষ্কার করেনি তারা।

 

 


আরও খবর
অজিদের কষ্টার্জিত জয়

শনিবার ২৩ অক্টোবর ২০২১




এশিয়ার সেরা পারফরমারদের তালিকায় সাকিব-মুশফিক ও মোস্তাফিজ

প্রকাশিত:মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর ২০২১ | ৬০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এশিয়ার সেরা পারফরমারদের নিয়ে একাদশ সাজিয়েছে উইজডেন। তাদের নির্বাচিত একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশ সেরা তিন ক্রিকেটার সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মোস্তাফিজুর রহমান।

উইজডেনের সেরা একাদশে ভারতের রয়েছেন তিন ক্রিকেটার। একই সঙ্গে জায়গা মিলেছে তিন পাকিস্তানি ও দুই আফগান ক্রিকেটারের।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ওয়ানডে র‌্যাংকিং বিবেচনা করে এশিয়ার সেরা একাদশ প্রকাশ করেছে উইজডেন ইন্ডিয়া। সেরা ১১ ক্রিকেটারের ভেতর ঠাঁই পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের তিন ক্রিকেটার।

সেরা একাদশে ভারতের রয়েছেন তিনজন ক্রিকেটার। তারা হলেন- রোহিত শর্মা, বিরাট কোহলি ও জাসপ্রিত বুমরাহ।  একই সঙ্গে জায়গা মিলেছে পাকিস্তানের তিন ক্রিকেটারের। তারা হলেন- বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি ও ফখর জামান।

সেরা একাদশে রয়েছেন আফগানিস্তানের দুই তারকা ক্রিকেটার মোহাম্মদ নবি ও মুজিব উর রহমান।

উইজডেন ইন্ডিয়ার বাছাইকৃত এশিয়ার সেরা ওয়ানডে একাদশ : রোহিত শর্মা, ফখর জামান, বাবর আজম, বিরাট কোহলি, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ নবি, শাহিন আফ্রিদি, মুজিব উর রহমান, জাসপ্রিত বুমরাহ ও মুস্তাফিজুর রহমান।


আরও খবর
অজিদের কষ্টার্জিত জয়

শনিবার ২৩ অক্টোবর ২০২১




বিএনপি নতুন করে সাম্প্রদায়িকতা উস্কে দিচ্ছে : কাদের

প্রকাশিত:শুক্রবার ১৫ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১৫ অক্টোবর ২০২১ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন: বিএনপি আবারও তাদের সেই পুরনো রূপে ফিরে আসছে। তারা নতুন করে সাম্প্রদায়িকতাকে উস্কে দিচ্ছে এবং এইসব কাজে সহযোগিতা করছে।

শুক্রবার সকালে তার বাসভবনে ব্রিফিংয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপির শাসনামলে আওয়ামী লীগের নেতাকর্মীদের জন্য প্রতিটি রাত ছিলো দুঃস্বপ্নের। শুধু তাই নয় সনাতন ধর্মালম্বীদের জন্যও প্রতিটি রাত ছিলো দুঃস্বপ্নের, এই বুঝি মন্দিরে, বাড়িঘরে হামলা হলো।

কুমিল্লার পূজা মণ্ডপের ঘটনায় বিএনপির বক্তব্য অনেকটা ঠাকুর ঘরে কে রে? আমি কলা খাইনার মতো উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আসলে বিএনপি নেতারা অন্ধ বলেই সবকিছুতেই অন্ধকার দেখতে পায়।

প্রেসক্লাবে সভা-সমাবেশ আয়োজনের বিষয়ে বিএনপি মহাসচিবের স্বভাবসুলভভাবে সরকারের ওপর দায় চাপানোর অপচেষ্টা বিষয়ে ওবায়দুল কাদের বলেন, জাতীয় প্রেসক্লাবের একটি ব্যবস্থাপনা কমিটি রয়েছে, তারা নীতিমালা অনুযায়ী হলরুম ভাড়া দেন, এটা তাদের নিজস্ব সিদ্ধান্ত, অথচ বিএনপি নেতারা সেখানেও সরকারের ওপর দোষ চাপাচ্ছে।

দোষারোপের রাজনীতির দুষ্টচক্রে বিএনপি আবর্তিত হচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ থেকে তারা বের হতে পারছে না।


আরও খবর



‘বিদেশে থাকা সাইবার অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে’

প্রকাশিত:শনিবার ০৯ অক্টোবর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৯ অক্টোবর ২০২১ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিদেশে অবস্থান করে যারা সাইবার ক্রাইম করছেন তা আমাদের দৃষ্টিগোচর হচ্ছে। দেশীয় আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এদের নিয়ন্ত্রণ করতে ফেসবুক ও ইউটিউবের কাছে সহযোগিতা চাওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (৯ অক্টোবর) দুপুরে মৌলভীবাজারের জুড়ী উপজেলার নবনির্মিত জুড়ী থানা ভবনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ সব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, বিদেশের সিটিজেন এবং বিদেশে বসে যারা দেশের ভাবমূর্তি নষ্ট করছেন-আমরা এ বিষয়টি সেই দেশকে জানাচ্ছি। নতুন প্রজন্মের দিকে খেয়াল রাখতে হবে তারা যেন মাদকের পথে না যায়। সমাজ, দেশ ও পরিবারকে মাদকমুক্ত করতে হবে। কঠোরতা নয় মাদকাসক্তদের কাউন্সিলিং করে স্বাভাবিক পথে ফিরিয়ে আনতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি, মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ, সংরক্ষিত মহিলা আসনের এমপি সৈয়দা জোহুরা আলাউদ্দিন, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।


আরও খবর
মুনিয়া-শারুন আলাপ কী প্রমাণ করে?

শনিবার ২৩ অক্টোবর ২০২১




আয়ারল্যান্ডের কাছে হেরে গেল বাংলাদেশ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৪ অক্টোবর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৪ অক্টোবর ২০২১ | ৫২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহানের ব্যাটে ভর করে এগিয়ে যাচ্ছিল বাংলাদেশ। আইরিশ বোলারদের তোপে সৌম্য সরকারের পর বল দেখছিলেন সোহানই।

একের পর এক ব্যাটার উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন। ৩, ১, ৮ ও ১ রান করেছেন যথাক্রমে নাঈম, লিটন, মুশফিক ও শামীম।

ব্যাটারদের এমন দৈন্যতায় আয়ারল্যান্ডের কাছে ৩৩ রানে হারল বাংলাদেশ। আইরিশদের ছোড়া ১৭৮ রানের লক্ষ্যে ১৪৪ রানে থামে বাংলাদেশের ইনিংস।

বাংলাদেশ দলের পক্ষে সর্বোচ্চ রান এসেছে সোহানের ব্যাট থেকে। ২৩ বলে ৬ বাউন্ডারি হাঁকিয়ে ৩৮ রান করেছেন এ উইকেটকিপার। দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে সৌম্য সরকারের ব্যাট থেকে। ১ বাউন্ডারি ও ২ ছক্কায় ৩০ বলে ৩৭ রান করেছেন সৌম্য।

এছাড়া সৌম্যর সাথে জুটি বেঁধে আফিফ করেছেন ১৬ বলে ১ বাউন্ডারিতে ১৭ রান।

১৭তম ওভারে সোহান আউট হয়ে গেলে জয়ের আশা হারিয়ে ফেলে টাইগার সমর্থকরা। শেষ তিন ওভারে জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন পড়ে ৫৯ রান। যা টেলএন্ডার তাসকিস ও মোস্তাফিজকে দিয়ে প্রায় অসম্ভব।

নাসুম আহমেদকে শূন্য রানে ফিরিয়ে দিলে পরাজয়ের শঙ্কা আরো বাড়ে। মোস্তাফিজকে নিয়ে শেষ ওভার পর্যন্ত ব্যাট চালিয়ে যান তাসকিন।

১২ বলে প্রয়োজন পড়ে ৫৪ রানের। ১৯তম ওভারে ১০ রান নেন তাসকিন-মোস্তাফিজ। শেষ ৬ বলে জয়ের জন্য রান দরকার পড়ে ৪৪। প্রতি বলে ছক্কা হাঁকালেও যেতা অসম্ভব।

তবু হারের ব্যবধান কমিয়ে আনার চেষ্টা করে গেছেন তাসকিন। শেষ ওভারে আরো ১০ রান যোগ করতে পারেন তাসকিন-মোস্তাফিজ জুটি।

এক বল বাকি থাকতে আউট হয়ে যান তাসকিন। ১৪৪ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস। ৩৩ রানে বাংলাদেশকে হারাল আয়ারল্যান্ড।

তাসকিন করেছেন ১১ বলে ১৪ রান। ৬ বলে ৭ রানে অপরাজিত ছিলেন মোস্তাফিজ।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের বিপক্ষে তাণ্ডব চালান ওয়ানডাউনে নামা আইরিশ অলরাউন্ডার গ্যারেথ ডিলানি। ১৭৭ রানের মধ্যে ডিলানি একাই করেছেন ৮৮ রান, তাও মাত্র ৫০ বলে। হাঁকিয়েছেন ৩ বাউন্ডারি ও ৮ ছক্কা।

শেষদিকে হ্যারি ট্যাক্টরকে সঙ্গে নিয়ে চমৎকার পার্টনারশিপ গড়েন ডিলানি। ৬২ বলে ৯৯ রান সংগ্রহ করে ডিলানি-ট্যাক্টর জুটি।

শেষ ৫ ওভারে ৬০ রান যোগ করেন এ দুই ব্যাটার।

বাংলাদেশি বোলাররা আইরিশদের উইকেট শিকার করেছেন মাত্র তিনটি। দুটি পেয়েছেন পেসার তাসকিন। ৪ ওভারে ২৫ রান দিয়ে ২ উইকেট শিকার করেছেন তাসকিন।

আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স দেখানো মোস্তাফিজুর জাতীয় দলে ফিরে ফ্লপ হয়েছেন। ৪ ওভার করে ৪০ রান দিয়ে কোনো উইকেট পাননি।

ফ্লপ হয়েছেন আরেক পেসার শরিফুল ইসলামও। ৪ ওভার করে দিয়েছেন ৪১ রান। কোনো উইকেট পাননি।

 


আরও খবর
অজিদের কষ্টার্জিত জয়

শনিবার ২৩ অক্টোবর ২০২১