আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম

সিনেমা প্রযোজনায় ধোনি, নায়িকা নয়নতারা

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ১৪ মে ২০২২ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নতুন ভূমিকায় দেখা যাবে ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনিকে। নতুন ইনিংসের শুরু করতে চলেছেন ক্যাপ্টেন কুল। এমনিতেই চেন্নাই ধোনির জন্য বেশ নাকি পয়া। আইপিএলএ নিয়মিতই চেন্নাই কিংসের জন্য মাঠে নেমেছেন। এবার চেন্নাইয়ের রাজ্য তামিলনাড়ুর জন্য খেলবেন তিনি। তবে মাঠে নয়, সিনে পর্দায়।  তামিল ছবি প্রযোজনা করছেন তিনি। যেখানে তার নায়িকা নয়নতারা।

এছাড়াও অথর্ব নামের এক পৌরাণিক ওয়েব সিরিজেও নাম ভূমিকায় অভিনয় করবেন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনি। রমেশ তামিলমানি রচিত ওই সিরিজও প্রযোজনা করবে ধোনি এন্টারটেইনমেন্ট। সম্প্রতি এর একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। তাতে দেখা যাচ্ছে, পুরাকালের এক যোদ্ধার চেহারায় দৈত্য-দানবদের সঙ্গে লড়াই করছেন ধোনি। তার এই নতুন ভূমিকায় অবতীর্ণ হওয়ার নেপথ্যে রয়েছেন ক্রিকেটার-পত্নী সাক্ষী।

উল্লেখ্য, ২০১৬ সালে মুক্তি পেয়েছিল তার বায়োপিক এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি। ছবিটি ব্যাপক প্রশংসিত ও ব্যবসা করে। এছাড়াও নিয়মিতই ধোনি বিজ্ঞাপনের জন্য ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন। অন্যদিকে, শিগগিরই বলিউডের বড় পর্দায় অভিষেক হবে দক্ষিণি নায়িকা নয়নতারার। শাহরুখ খানের বিপরীতে অভিনয় করবেন তিনি। ধোনি প্রযোজিত আসন্ন তামিল সিনেমাটি নিয়েও বেশ উচ্ছ্বসিত এ তারকা।


আরও খবর



প্রধানমন্ত্রী বেনেটের কাছে ক্ষমা চেয়েছেন পুতিন: ইসরায়েল

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৬ মে ২০২২ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লভ্যারভ সম্প্রতি মন্তব্য করেন এডলফ হিটলারের শরীরে ইহুদি রক্ত ছিল। নিজের পররাষ্ট্রমন্ত্রীর এমন মন্তব্যে ইসরায়েলি প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের কাছে ক্ষমা চাইলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বৃহস্পতিবার বিবৃতিতে জানিয়েছে ইসরায়েলের প্রধানমন্ত্রী কার্যালয়।

বৃহস্পতিবার ইসরায়েলি প্রধানামন্ত্রী বেনেটের সঙ্গে ফোনালাপ হয় প্রেসিডেন্ট পুতিনের। পরে ইসরায়েলের প্রধানমন্ত্রীর কার্যালয় বিবৃতিতে জানায় ল্যাভরভের মন্তব্যের জন্য প্রেসিডেন্ট পুতিন ক্ষমা চেয়েছেন। প্রধানমন্ত্রী তা গ্রহণ করেছেন। পাশাপাশি ইহুদি জনগণ ও দ্বিতীয় বিশ্বযুদ্ধে ইহুদি হত্যাকাণ্ডের শিকার ব্যক্তিদের স্মৃতির প্রতি তার মনোভাব পরিষ্কার করার জন্য ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী বেনেট। তবে পুতিনের ক্ষমা চাওয়া নিয়ে মস্কোর পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে কিছু জানানো হয়নি।

উল্লেখ্য, গত রবিবার ইতালির একটি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে ল্যাভরভকে প্রশ্ন করা হয়, ইউক্রেনকে কেন রাশিয়া নাৎসি হিসেবে চিত্রিত করছে- যেখানে দেশটির প্রেসিডেন্ট জেলেনস্কি হচ্ছেন একজন ইহুদি। জবাবে ল্যাভরভ বলেন, এতে কিছু আসে যায় না। প্রেসিডেন্ট ইহুদি হলেই যে ইউক্রেনে নাৎসিরা নেই এটা প্রমাণ হয় না। তিনি বলেন,আমার ভুল হতে পারে, কিন্তু হিটলারেরও দেহেও ইহুদি রক্ত ছিল। জ্ঞানী ইহুদিরা বলেন যে সবচেয়ে কড়া অ্যান্টি-সেমিটরাও সাধারণত ইহুদি হয়ে থাকে।

তার এ বক্তব্যে ইসরায়েলে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়। দেশটির প্রধানমন্ত্রী নাফতালি বেনেট এবং পররাষ্ট্রমন্ত্রী ইয়ার ল্যাপিড এর কড়া নিন্দা করে ল্যাভরভকে ক্ষমা চাইতে বলেন।


আরও খবর



ঈশ্বরগঞ্জে আ.লীগের উপর হামলায় পুলিশের অপসারণ চেয়ে মানববন্ধন

প্রকাশিত:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | হালনাগাদ:রবিবার ২৪ এপ্রিল ২০২২ | ৯০০জন দেখেছেন

Image

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি:

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিএনপির ইফতার মাহফিল পণ্ড করতে গিয়ে পুলিশের গণপিটুনির শিকার হয় আওয়ামী লীগ ও এর সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সরকার দলীয় নেতাকর্মীদের উপর এমন বর্বর হামলার প্রতিবাদে পুলিশের বিরুদ্ধে মানববন্ধন, বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন সমূহ।

রবিবার বেলা ১২ টায় ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের সামনে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে ওই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, উপজেলা সেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক শরিফুজ্জামান আকন্দ রানা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুনায়েদুল ইসলাম ভূঁইয়া সুমন, উপজেলা ছাত্রলীগের সভাপতি এ.কে.এম ফরিদ উল্লাহ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক সামি উসমান গণি।

এ বিষয়ে জানতে চাইলে, উপজেলা ছাত্রলীগের সভাপতি এ.কে.এম ফরিদ উল্লাহ জানান, বিএনপির অনুষ্ঠানে সরকার বিরোধী মন্তব্য করায় তারা এগিয়ে গেলে পুলিশের আক্রমণের শিকার হন। বিএনপির পক্ষ হয়ে পুলিশ তাদের নেতাকর্মীদের লাঠিপেটা ও মারধর করে। এতে তাদের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানান তিনি। তারই পরিপেক্ষিতে পুলিশের বিরুদ্ধে আমাদের এ মানববন্ধন। এবং ২৪ ঘন্টার মধ্যে ঈশ্বরগঞ্জ থানার ওসি ও ওসি তদন্ত সহ ঘটনায় জড়িত সকল পুলিশ সদস্যদের প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

এসময় ময়মনসিংহ কিশোরগঞ্জ মহাসড়ক অবরোধ করা হলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার হাফিজা জেসমিনের আশ্বাসে সড়ক অবরোধ প্রত্যাহার হয়।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন।


আরও খবর



বিভিন্ন জেলায় চাকরি দেবে আইসিবি ইসলামিক ব্যাংক

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৬ মে ২০২২ | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড। ব্যাংকটিতে ব্রাঞ্চ ম্যানেজার’ পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম:

ব্রাঞ্চ ম্যানেজার।

পদসংখ্যা:

মোট ১০ জন।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা:

স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে ফাইন্যান্স, ম্যানেজমেন্ট, মার্কেটিং বা ইকোনমিক্স বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। সিজিপিএ ৩ পয়েন্টের উপরে থাকতে হবে। প্রার্থীর পাঁচ থেকে সাত বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ন্যূনতম ৩০ থেকে অনূর্ধ্ব ৪০ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে। ব্যাংক/এনবিএফআই সম্পর্কে জানাশোনা থাকতে হবে। করপোরেট, এসএম অ্যান্ড রিটেইল বিজনেস, নেতৃত্বের গুণাবলী থাকতে হবে। সমস্যা সমাধানে পারদর্শী হতে হবে। 

কর্মস্থল:

চট্টগ্রাম, ঢাকা, খুলনা ও সিলেট।

বেতন:

আলোচনা সাপেক্ষে।

আবেদন প্রক্রিয়া:

প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন। অথবা ইমেইল করতে পারবেন (hr.recruitment@icbislamic-bd.com) এই ঠিকানায়।

আবেদনের শেষ তারিখ:

১৫ মে, ২০২২।

নিউজ ট্যাগ: চাকরির খবর

আরও খবর



নারায়ণগঞ্জে ৭৬ কেজি গাঁজাসহ গ্রেফতার ২

প্রকাশিত:শনিবার ০৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০৭ মে ২০২২ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জের বন্দরে ৭৬ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। গ্রেপ্তাররা হলো- বন্দর থানার একরামপুর এলাকার মো. হাবিবুর রহমান এর ছেলে মো. রমজান আলী ও একই এলাকার মৃত আঃ লতিফ বেপারীর ছেলে মোঃ রুবেল।

রবিবার (৭ মে) সকালে বন্দর উপজেলার ইস্পাহানী বাজার একরামপুর এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ওই গাঁজাসহ তাদের গ্রেপ্তার করা হয়। র‌্যাব-১১র উপ-পরিচালক লেঃ কমান্ডার মাহমুদুল হাসান বিষয়িিট নিশ্চিত করেছেন।

লেঃ কমান্ডার মাহমুদুল হাসান জানান, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন যাবৎ অভিনব কায়দায় কুমিল্লাসহ বিভিন্ন জেলার সীমান্তবর্তী এলাকা হতে নিষিদ্ধ মাদকদ্রব্য গাঁজা সংগ্রহ করে নিয়ে এসে ঢাকা ও নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছে। তাদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


আরও খবর



ডিমলায় গ্রামীণ প্রাচীনতম ঐতিহ্যবাহী কামার শিল্প প্রায় বিলুপ্তির পথে

প্রকাশিত:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১২ মে ২০২২ | ৫১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নীলফামারী প্রতিনিধি:

নীলফামারীর ডিমলা উপজেলার গ্রামীণ প্রাচীনতম ঐতিহ্যবাহী কামার শিল্প নানা সংকটে আজ প্রায় বিলুপ্তির পথে। প্রয়োজনীয় উপকরণের অভাব, কারিগরির মজুরি বৃদ্ধি, তৈরি সামগ্রী বিক্রয়ের মূল্য কম, কয়লার মূল্য বৃদ্ধি, বিদেশ থেকে বড় বড় ব্যবসায়ীদের স্টিল সামগ্রী আমদানিসহ চরম আর্থিক সংকট ও উৎপাদনের চাহিদা কম থাকায় বিভিন্ন প্রতিকূলতার কারণে উপজেলার কামার শিল্প বিলুপ্তির পথে। মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল আযহাকে সামনে রেখে উপজেলার বিভিন্ন ইউনিয়নে হাটবাজারে দেশি প্রযুক্তির দা-কুড়াল, খুনতা ও কাটারি বানাতে বেশ ব্যস্ত সময় কাটাচ্ছে কামাররা।

উপজেলার বিভিন্ন ইউনিয়নে বোরো ধান কর্তন শুরু হয়েছে এতে কাচি তৈরিতে আগাম ওয়ার্ডার দেয়া শুরু করায় কামার গ্রাম ও হাট বাজারগুলোতে কাচির টং টং শব্দে এখন মুখরিত। আধুনিকতার উৎকর্ষ বিজ্ঞান ও প্রযুক্তির উন্নতির সঙ্গে সঙ্গে নানাবিধ সমস্যার কারণে ধীরে ধীরে হারিয়ে যেতে বসেছে হাজার হাজার গ্রাম বাংলার মানুষের প্রিয় এই কামার শিল্পটি।

এক সময় উপজেলার ১০ টি ইউনিয়নের প্রায় অর্ধশতাধিক কর্মকার পরিবার থাকলেও তাদের তৈরি পণ্য সামগ্রী প্রযুক্তির ছোঁয়ার কাছে টিকে থাকতে না পারায় বেশকিছু পরিবার তাদের পৈতৃক পেশা ধরে রাখতে না পারছে বাঁচতে, না পারছে বাঁচাতে। কিছুটা বাধ্য হয়েই পরিবারের অভাব অনটন ও চাহিদার তাগিতে লাভ জনক পেশায় চলে যাচ্ছে। উপজেলার দোহলপাড়া গ্রামের প্রায় ১০ টি পরিবারের কর্মকারেরা তাদের পৈতৃক পেশা অনেক কষ্টের মধ্যে দিয়ে হলেও দু’-মুঠো ভাতের আশায় তারা এ ব্যবসা চালিয়ে যাচ্ছে। যতটুকু লাভ হোকনা কেন কোনোরকম দিন চললেই তারা খুশি। অন্য পেশায় যেতে তারা নারাজ। ডিমলা উপজেলার টুনির হাট,ডাঙ্গার হাট,ডিমলা বাজার সহ প্রতিটি হাটবাজারে বোরো ধান কাটা ও কোরবানির ঈদ সামনে রেখে কামারপাড়ার কারিগররা সারা বছর অলস সময় কাটালেও বর্তমানে বোরো ধান কাটা ও সামনে কোরবানি ঈদের কারণে রাত-দিন ব্যস্ত সময় কাটাচ্ছে।

এখনকার কামাররা তাদের নিপুণ হাতের তৈরি বঁটি, কুঠার, খুন্তা সহ বিভিন্ন ধরনের যাবতীয় প্রয়োজনীয় লৌহজাত দ্রব্য তৈরি করেন। উপজেলার দোহলপাড়া গ্রামের মিঠুন চন্দ্র কর্মকার জানান, একটি মাঝারি ধরনের দা ৪০০ টাকা, তরকারি কাটার কাটারি ৩০ টাকা,কাচি ৪০/৫০ টাকা পর্যন্ত বিক্রয় হয়। সারাদিন হাড় ভাঙা পরিশ্রম করে যে কয়টা জিনিস তৈরি করি তা বিক্রয় করে বেশি লাভ না হলেও পরিবার-পরিজন নিয়ে ডাল-ভাত খেয়ে বেঁচে থাকার স্বার্থে এই পেশা ধরে রেখেছি। তিনি আরো জানান, আমার বাপ দাদার মূল পেশা ছিল এটা। তারা গত হওয়ার পর ঐ সূত্র ধরে আমার জীবনের শেষ মুহূর্তে এই পেশা ধরে রেখেছি। অন্য কোনো পেশায় যাব সেই আর্থিক সঙ্গতি নেই। তবে সরকার আমাদের বিভিন্ন উপায়ে সহযোগিতা ও সুদবিহীন ঋণ প্রদান করলে অবশ্যই এই দেশীয় কামার শিল্প পূর্বের ন্যায় ঘুরে দাঁড়াবে।


আরও খবর