আজঃ শুক্রবার ২১ জানুয়ারী ২০২২
শিরোনাম

সংবাদে আজকের বাংলাদেশ | ০৫ ডিসেম্বর ২০২০ | দর্পণ টেলিভিশন

প্রকাশিত:শনিবার ০৫ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | ২৮৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

সংবাদে আজকের বাংলাদেশ


আরও খবর



রেহামের গাড়ি লক্ষ্য করে গুলি! এটাই নয়া পাকিস্তান ইমরানের?

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | ৪৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রবিবার রাতে ভাগ্নের বিয়ে থেকে বাড়ি ফিরছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের প্রাক্তন স্ত্রী রেহাম খান। মাঝপথে হঠাৎ তাঁর গাড়ি লক্ষ্য করে গুলি চালায় দুজন অজ্ঞাত পরিচয় ব্যক্তি। বন্দুক ধরে তাঁর গাড়িকে দাঁড় করিয়েও রাখে। কোনও মতে অন্য গাড়িতে চেপে পালিয়ে গিয়ে নিজের প্রাণ বাঁচায়েছেন রেহাম। এমনটাই দাবি করলেন তিনি।

ঘটনার পর পরই আতঙ্কিত রেহাম টুইট করেন। লেখেন, ভাগ্নের বিয়ে থেকে বাড়ি ফিরছিলাম। হঠাৎ বাইকে চেপে দুই দুষ্কৃতি এসে আমাদের গাড়ি লক্ষ্য করে গুলি চালাতে থাকে। বন্দুক ধরে গাড়িকে দাঁড় করিয়ে রাখে। আমি অন্য গাড়িতে উঠে পড়েছি। ওই গাড়িতে আমার নিরাপত্তারক্ষী ও চালক আছেন।

তবে এই ঘটনার জন্য তিনি আঙুল তুলেছেন তাঁর প্রাক্তন স্বামী তথা পাক প্রধানমন্ত্রীর দিকে। রেহাম লিখেছেন, এটাই কি ইমরান খানের নয়া পাকিস্তান! কাপুরুষ, গুণ্ডা ও লোভীদের দেশে আপনাকে স্বাগত!


আরও খবর
লাইবেরিয়ায় পদদলিত হয়ে ২৯ জনের মৃত্যু

বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22




শামীম ওসমান কীভবে মাঠে থাকবেন : আইভী

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ৫৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমার আস্থা সব সময় আমার জনগণ। উনি (শামীম ওসমান) কীভবে মাঠে থাকবেন।

উনি একজন সংসদ সদস্য। আচরণবিধি লঙ্ঘন হবে তারা মাঠে থাকলে। আমি আবারও গণমাধ্যমের কাছে বলি আমার আস্থা সব সময় জনগণের প্রতি, আমার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি। এর বাইরে আর কিছু বলতে চাই না।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে শহরের খানপুর এলাকায় নির্বাচনী প্রচারণায় নেমে তিনি এ কথা বলেন।

আইভী বলেন, যে কোনো প্রার্থীর ভেতরে শঙ্কা থাকে। আমি তার বাইরে কেউ না। আমি অবশ্যই চাইবো নারায়ণগঞ্জের পরিবেশ সুন্দর থাকুক। প্রশাসন যেন নিরপেক্ষ থাকে, অ্যাক্টিভ থাকে। আমার ভোটাররা যেন ভোট দিতে যেতে পারে সে ব্যাবস্থা যেন করা হয়। যে কোনো প্রার্থী অভিযোগ জানাতে পারে। কিন্তু বিগত দিনের ইতিহাস নারায়ণগঞ্জের নির্বাচনের পরিবেশ যতই টান টান থাকুক নির্বাচনের দিন এখানে সুষ্ঠু নির্বাচন হয়। মানুষ উৎসবমুখর পরিবেশে ভোট দিতে যায়। আশা করি এবারও সেই রকম পরিবেশ থাকবে।

তিনি বলেন, আমি প্রচারণায় ব্যস্ত তাই সঠিক জানি না। তবে আমরাই তো বলি সব ধরনের অস্রধারীদের গ্রেফতার করা হোক। শহরের মধ্যে যারা মাদক ব্যবসায়ী, যারা বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে তাদের গ্রেফতার করা হোক। এটা সব প্রার্থীরই চাওয়া থাকে। উনি (তৈমূর) বলেন পরিবেশটা সুন্দর থাকুক, আমিও বলি পরিবেশটা সুন্দর থাকুক। আমি চাই এমন কোনো ঘটনা যেন না ঘটে যার কারণে সমস্যা সৃষ্টি হয়।

আমার নেতাকর্মীরা আমার সঙ্গে আছে, তার নেতাকর্মীরা তার সঙ্গে থেকেই ভোট চাচ্ছে। কোথায় কী হয়েছে আমার জানা নেই।

শামীম ওসমানের ব্যাপারে আইভী বলেন, আমি বলিনি তারা আমার সঙ্গে নেই। আমি সব সময় বলে এসেছি আমার সঙ্গে আমার জনতা আছে। আমার দল যেহেতু আমাকে নমিনেশন দিয়েছে তাহলে নিশ্চয়ই দল আমার পাশে আছে। দলের ভেতর থেকে কে আসবে কে আসবে না সেটা আমার দেখার বিষয় না, সেটা কেন্দ্রীয় নেতাদের দেখবেন।

 


আরও খবর



অতিরিক্ত রসুন খাওয়ার স্বাস্থ্যঝুঁকি

প্রকাশিত:বুধবার ২২ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২২ ডিসেম্বর ২০২১ | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রসুন কেবল খাবারের স্বাদ বাড়াতেই সাহায্য করে না, পাশাপাশি আমাদের স্বাস্থ্যের জন্যও খুব উপকারি। স্বাস্থ্যরক্ষায় রসুন খাওয়ার চল বহু যুগ ধরে চলে আসছে। এতে রয়েছে অনেক ঔষধি গুণ, যা আমাদের হার্ট অ্যাটাক ও ক্যান্সারের মতো মারাত্মক রোগ থেকে রক্ষা করতে পারে। তাছাড়া, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে রসুনের কোনও জুড়ি নেই। কিন্তু জানেন কি, অতিরিক্ত রসুন খেলে স্বাস্থ্যের ভাল হওয়ার পরিবর্তে মারাত্মক ক্ষতি হতে পারে?

খুব বেশি রসুন খেলে শরীরে মারাত্মক পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে। তাহলে আসুন জেনে নেওয়া যাক, রসুন কখন-কীভাবে খাওয়া উচিত এবং অত্যধিক রসুন খেলে কী কী বিপদ হতে পারে।

১. শরীরের অত্যন্ত গুরুত্বপূর্ণ অঙ্গ লিভার। রক্ত পরিশোধন, ফ্যাট মেটাবলিজম, প্রোটিন মেটাবলিজম করা ছাড়াও, আমাদের শরীর থেকে অ্যামোনিয়া অপসারণের মতো কাজও করে। বেশ কয়েকটি গবেষণা থেকে জানা গেছে, রসুনে অ্যালিসিন নামক একটি যৌগ থাকে, যা বেশি পরিমাণে গ্রহণ করলে লিভারের ক্ষতি হতে পারে।

২. খালি পেটে রসুন খেলে ডায়ারিয়া হতে পারে। রসুনে সালফারের মতো গ্যাস তৈরির যৌগ রয়েছে, যার ফলে এই সমস্যা দেখা দেয়।

৩. মার্কিন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউটের প্রকাশিত এক রিপোর্ট অনুযায়ী, খালি পেটে রসুন খেলে গ্যাস, বমি বমি ভাব এবং বমি পর্যন্ত হতে পারে।

৪. রসুন বেশি খেলে নিঃশ্বাসে দুর্গন্ধ হতে পারে। এতে থাকা সালফার যৌগের কারণে মুখ থেকে দুর্গন্ধ বের হয়।

৫. রসুন প্রাকৃতিকভাবে ব্লাড থিনার হিসেবে পরিচিত। তাই যারা ওয়ারফারিন অ্যাসপিরিন ইত্যাদি ব্লাড থিনার ধরনের ওষুধ সেবন করেন তাদের অতিরিক্ত রসুন খাওয়া উচিত নয়। কারণ রক্ত পাতলা করার ওষুধ এবং রসুনের সম্মিলিত প্রভাব খুবই বিপজ্জনক হয় এবং এর ফলে অভ্যন্তরীণ রক্তপাতের ঝুঁকি বাড়তে পারে।

৬. গর্ভবতী নারীদের রসুন খাওয়া এড়িয়ে চলা উচিত, কারণ এতে লেবার পেইন বা প্রসব বেদনা বেড়ে যেতে পারে। আর স্তন্যদানকারী মায়েদের রসুন খাওয়া এড়ানো উচিত কারণ এটি দুধের স্বাদ পরিবর্তন করে।

৭. বিশেষজ্ঞদের মতে, অতিরিক্ত রসুন খেলে রক্তচাপ কমতে পারে এবং মাথা ঘোরার মতো বিভিন্ন উপসর্গ দেখা দিতে পারে। এছাড়া বিভিন্ন গবেষণায় দেখা গেছে, দীর্ঘ সময় ধরে রসুন খেলে অতিরিক্ত ঘাম হতে পারে।

৮. যোনি সংক্রমণের চিকিৎসার সময় রসুন খাওয়া এড়িয়ে চলুন, কারণ এটি যোনির সংক্রমণকে আরও বাড়িয়ে দিতে পারে।


আরও খবর
সহজেই বানিয়ে ফেলুন সুস্বাদু মূলার পায়েস

বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22

আজ আপনার জন্মদিন হলে

বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22




দার্জিলিংয়ে মমতার নতুন সচিবালয়

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ ডিসেম্বর ২০২১ | ৫৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের পশ্চিমবঙ্গের শিলিগুড়ির উত্তরকন্যার পর এবার দার্জিলিংয়ে তৈরি হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের শাখা সচিবালয়। পাহাড়ে মুখ্যমন্ত্রীর দফতর তৈরির কথা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতো দার্জিলিংয়ে শাখা সচিবালয় তৈরির কাজ প্রায় শেষ। রিচমন্ড হিলের নিচে পাহাড়ের গায়ে তৈরি হয়েছে এই সচিবালয়। দার্জিলিং গেলে রিচমন্ড হিলেই ওঠেন মুখ্যমন্ত্রী। সে জন্য সেখানেই সচিবালয়টি তৈরি করা হয়েছে।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামী ২৭ ডিসেম্বর উদ্বোধন করতে পারেন পাহাড়ের এই শাখা সচিবালয়। অফিসসহ সচিবালয়ে রয়েছে কনফারেন্স রুম এবং একটি রান্নাঘর। উত্তরবঙ্গ উন্নয়ন দফতর তৈরি করেছে এই শাখা সচিবালয়। বুধবার তা পরিদর্শনে গিয়েছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন এবং দার্জিলিংয়ের জেলাশাসক এস পুন্নাবালাম।

উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী সাবিনা বলেন, আগামী ২৭ ডিসেম্বর মুখ্যমন্ত্রীর দার্জিলিং আসার কথা রয়েছে। তিনি সে দিন নিজেই এই শাখা সচিবালয়ের উদ্বোধন করবেন। তাই আমরা প্রস্তুতি নিয়ে রাখলাম। চালু করার আগে জেলাশাসক এবং উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের প্রধান সচিবকে নিয়ে সব কিছু দেখে গেলাম।


আরও খবর
লাইবেরিয়ায় পদদলিত হয়ে ২৯ জনের মৃত্যু

বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22




সহজেই বানিয়ে ফেলুন সুস্বাদু মূলার পায়েস

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22 | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22 | ১৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এই শীতমৌসুমে তরতাজা মূলা পাবেন বাজারে গেলেই। মূলা দিয়ে শুধু যে তরকারি বা সবজি রান্না করা যায়, তা নয়। মূলার পায়েস খেতেও মজা। আজ আমরা জানাব, কীভাবে বাসায় সহজে মূলার সুস্বাদু পায়েস রান্না করবেন।

আসুন, আমরা জেনে নিই মূলার পায়েস রান্নার পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে

উপকরণ:

১. তিনটি ডিম

২. পরিমাণমতো ঘি

৩. আধা লিটার পাস্তুরিত দুধ

৪. এক কাপ মূলা

৫. পরিমাণমতো পানি

৬. সামান্য পরিমাণ চিনি

৭. এক টেবিল চামচ কনডেন্স মিল্ক

৮. এক কাপ গুঁড়ো দুধ

৯. পরিমাণমতো কিসমিস

১০. সামান্য পরিমাণ বাদামকুচি

প্রস্তুত প্রণালি

প্রথমে ফ্রাইপ্যানে পানি দিন। এতে মূলা দিয়ে সেদ্ধ করে নামিয়ে নিন। ফ্রাইপ্যানে ঘি দিন। এতে সেদ্ধ মূলা, পাস্তুরিত দুধ, চিনি, কনডেন্স মিল্ক, গুঁড়ো দুধ, কিসমিস ও বাদামকুচি দিয়ে রান্না করুন।

সবশেষে ঘি দিয়ে কিছুক্ষণ রান্না করে নামিয়ে সাজিয়ে পরিবেশন করুন মজাদার মূলার পায়েস। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন। সেই সঙ্গে দেখে নিন চকলেট পুডিংয়ের রেসিপি।

নিউজ ট্যাগ: মূলার পায়েস

আরও খবর
আজ আপনার জন্মদিন হলে

বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22

চকলেট চিপ কুকিজ বানানোর প্রণালী

বুধবার ১৯ জানুয়ারী ২০২২