আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

সরিষাবাড়ীতে পুলিশ তদন্তকেন্দ্রে হামলা, ৬ পুলিশ আহত

প্রকাশিত:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | ৪৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জামালপুরের সরিষাবাড়ীতে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রফিক গ্রুপের লোকজন পুলিশ তদন্তকেন্দ্রে হামলা চালিয়েছে। এ ঘটনায় পুলিশের সাথে সংঘর্ষ হয়েছে তাদের। এতে তদন্ত কেন্দ্রের ইনচার্জসহ অন্তত ৬ জন পুলিশ আহত হন।

আজ শুক্রবার (৭ জানুয়ারি) সকালে উপজেলার তারাকান্দি যমুনা সার কারখানা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ।

প্রতক্ষদর্শীরা জানান, স্থানীয় এমপি ও সাবেক প্রতিমন্ত্রী মুরাদ হাসানের বিরুদ্ধে তার স্ত্রী ধানমন্ডি থানায় জিডি করার পর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রফিকের লোকজন বৃহস্পতিবার রাতভর তারাকান্দি এলাকায় আতশবাজি করে। শুক্রবার সকালে যমুনা সার কারখানা এলাকায় আধিপত্য বিস্তার করতে তারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মহড়া দেয়। পুলিশ এতে বাধা দিলে তারা সংঘর্ষে জড়ায়। এ সময় পুলিশ রফিক গ্রুপে যুক্ত হওয়া বিএনপির ক্যাডার মোর্শেদকে আটক করে। এতে তারা ক্ষিপ্ত হয়ে তারাকান্দি পুলিশ তদন্তকেন্দ্রে হামলা চালায়। এ সময় তদন্ত কেন্দ্রের প্রধান ফটক বন্ধ করে দিলে ওপর দিয়ে ইটপাটকেল নিক্ষেপ করে।

এতে তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল লতিফসহ অন্তত ৬ জন পুলিশ আহত হন। আহত অন্য পুলিশ সদস্যরা হলেন এসআই শফিউল আলম সোহাগ, এসআই সুলতান মাহমুদ, এএসআই মেহেদী হাসান, কনস্টেবল খোকনুজ্জামান ও সোলায়মান।

এ ব্যাপারে জামালপুর পুলিশ সুপার নাছির উদ্দীন আহমেদ জানান, একাধিক মামলার আসামি মোর্শেদের নেতৃত্বে ৬০-৭০ জন লোক সকাল থেকে কারখানা এলাকায় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মহড়া দেওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এতে তারা পুলিশের ওপর চড়াও হয়। মোর্শেদকে আটক করা হলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে কয়েকজন পুলিশ আহত হয়। এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও তিনি জানান।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম বলেন, আমার এসবের কিছু জানা নেই। আর আমার লোকেরা থানায় হামলা করবে কেন? যে গ্রেফতার হয়েছে সেও তো আমার লোক না। এলাকায় কোন ঘটনা হলেই আমার লোকের দোষ হয়। আমরা পরিচ্ছন্ন রাজনীতি করি। হামলা ভাংচুরের রাজনীতি করি না।

নিউজ ট্যাগ: জামালপুর

আরও খবর



যুক্তরাষ্ট্রের কলোরাডোয় দাবানলে পুড়েছে ৫০০ বাড়ি

প্রকাশিত:শুক্রবার ৩১ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ৩১ ডিসেম্বর ২০২১ | ৪৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অন্তত কয়েক হাজার মানুষ গৃহহীন। বাড়িঘর ছেড়ে তারা চলে আসতে বাধ্য হয়েছেন। অন্তত ৫০০ বাড়ি আগুনে জ্বলে গেছে বলে মনে করা হচ্ছে

হাজার হাজার মানুষ গৃহহীন। পুড়ছে বাড়ি ও ব্যবসার জায়গা। এখনো পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা যায়নি। সংবাদমাধ্যমকে কলোরাডোর মেয়র জানিয়েছেন, ভয়াবহ আগুন এখনো পর্যন্ত নিয়ন্ত্রণে আনা যায়নি। দমকলকর্মীরা দিনরাত কাজ করছেন। প্রায় ১৬০ কিলোমিটার জুড়ে আগুন লেগেছে। যার ফলে ওই অঞ্চলের দুই এলাকার মানুষকে সরিয়ে নিতে হয়েছে। তাদের আপাতত নিরাপদ স্থানে রাখা হয়েছে।

মেয়রের বয়ান অনুযায়ী অন্তত কয়েক হাজার মানুষ গৃহহীন। বাড়িঘর ছেড়ে তারা চলে আসতে বাধ্য হয়েছেন। অন্তত ৫০০ বাড়ি আগুনে জ্বলে গেছে বলে মনে করা হচ্ছে। তবে সংখ্যাটি কয়েকগুণ বাড়তে পারে বলে তিনি জানিয়েছেন।

কলোরাডো বরাবরই শুকনো অঞ্চল। এ বছর সেখানে বৃষ্টি হয়নি বললেই চলে। ফলে আরও বেশি শুকনো হয়ে গেছে। খরার মতো পরিস্থিতি। তার ওপর আগুন লাগায় বহু মানুষ অসহায় পড়েছেন। তারা শুধু ঘর হারাননি, কাজও হারিয়েছেন। বহু ব্যবসার প্রতিষ্ঠান আগুনে ভস্মিভূত হয়ে গেছে বলে জানা গেছে।

প্রশাসন অবশ্য আশ্বাস দিয়েছে, আশ্রয়হীন মানুষদের পাশে দাঁড়ানো হবে। তারা যাতে ঘুরে দাঁড়াতে পারেন, তা দেখা হবে।


আরও খবর
হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

শনিবার ২২ জানুয়ারী 20২২




সূচকের বড় উত্থানে চলছে শেয়ারবাজারের লেনদেন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৬ জানুয়ারী ২০২২ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সূচকের বড় উত্থানে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন চলছে। এ সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ডিএসই ও সিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

এদিন বেলা ১০টা ৪০ মিনিট পর্যন্ত লেনদেনে ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স সূচক ৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৭ হাজার ১ পয়েন্টে।  এ ছাড়া ডিএসই শরিয়াহ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৪৭৫ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২৬০১ পয়েন্টে।

এ পর্যন্ত লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২৪০টি কোম্পানির শেয়ারের।  দাম কমেছে ৭৫টির এবং দাম অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

অপরদিকে একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ১২৭ পয়েন্ট বেড়ে ২০ হাজার ৪৫৪ পয়েন্টে অবস্থান করছে।


আরও খবর
সূচকের বড় উত্থানে শেষ পুঁজিবাজারের লেনদেন

বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২

শেয়ারবাজারে বড় উত্থান

সোমবার ১০ জানুয়ারী ২০২২




১২ জানুয়ারি বিএনপিকে বঙ্গভবনে আমন্ত্রণ

প্রকাশিত:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নির্বাচন কমিশন গঠন বিষয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে আলোচনায় অংশ নিতে আগামী ১২ জানুয়ারি বঙ্গভবনে যাওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে (বিএনপি)।

বুধবার (০৫ জানুয়ারি) বঙ্গভবন প্রেস উইং এ কথা জানায়।

গত ২০ ডিসেম্বর থেকে পরবর্তী নির্বাচন কমিশন গঠনের জন্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

প্রথম দিনে সংসদের বিরোধী দল জাতীয় পার্টির সঙ্গে আলোচনা করেন রাষ্ট্রপতি। এখন পর্যন্ত জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), তরিকত ফেডারেশন, সাম্যবাদী দল, গণফোরাম, বিকল্পধারাসহ বেশ কয়েকটি রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করেছেন তিনি।

সিইসি কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে আগামী ১৪ ফেব্রুয়ারি। সার্চ কমিটির মাধ্যমেই প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও শাহাদাত হোসেন চৌধুরীকে বাছাই করে বর্তমান নির্বাচন কমিশনার গঠন করা হয়।

২০১৭ সালের ১৫ ফেব্রুয়ারি শপথ নিয়েছিলেন বর্তমান নির্বাচন কমিশনাররা। নূরুল হুদার নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের (ইসি) মেয়াদ আগামী ১৪ ফেব্রুয়ারি শেষ হবে। তার আগেই নতুন ইসি নিয়োগ দিতে হবে রাষ্ট্রপতিকে।


আরও খবর



স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে তাঁর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার সকালে ধানমণ্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী। শ্রদ্ধা নিবেদনের পর মোনাজাতে অংশ নেন তিনি। এ সময় সেখানে বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানাও উপস্থিত ছিলেন।

আজ ১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। পাকিস্তানে বন্দিদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের এদিন তিনি সদ্য-স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপনের বছরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসটি ভিন্ন মাত্রা ও আবেগের মধ্য দিয়ে উদ্‌যাপন করা হচ্ছে।

 


আরও খবর



সড়ক দুর্ঘটনার সম্মুখীন নোরা ফতেহি

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ ডিসেম্বর ২০২১ | ৫০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মুম্বইয়ের ব্যস্ত রাস্তায় দুর্ঘটনার সম্মুখীন নোরা ফতেহির গাড়ি। বুধবার সন্ধ্যায় একটি অটোরিকশাকে ধাক্কা মারে গাড়িটি। সে সময়ে অভিনেত্রী তাঁর গাড়িতে ছিলেন না। গুরু রন্ধওয়ার সঙ্গে তাঁর নতুন গান ডান্স মেরি রানি-র প্রচার অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি।

বলিউড সূত্রে খবর, আচমকাই অটোরিকশাটিকে ধাক্কা দেয় নোরার গাড়ি। ঘটনাটি ঘটতেই ভিড় জমে। স্থানীয়রা নোরার গাড়িচালকের কলার ধরে নামিয়ে আনেন তাঁকে। এর পর ক্ষতিপূরণ হিসেবে সেই অটোচালকের হাতে এক হাজার টাকা দিতে হয় তাঁকে। তবেই নোরার গাড়িচালককে ঘটনাস্থল থেকে যেতে দেন এলাকাবাসীরা। এই ঘটনা নিয়ে যদিও কোনও মন্তব্য করেননি নোরা।

ইদানীং অন্য একটিও কারণেও চর্চার কেন্দ্রে নর্তকী-অভিনেত্রী। ২০০ কোটি টাকার প্রতারণায় অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে তাঁর বন্ধুত্ব শিরোনামে এনেছে নায়িকাকে। তাঁকে খুশি করতে বিএমডব্লিউ-ও উপহার দিয়েছিলেন সুকেশ। এ ছাড়া তাঁর স্ত্রী লীনা মারিয়া পলের কাছ থেকে একটি দামি ব্যাগ এবং আইফোন পেয়েছিলেন নোরা। এই দীর্ঘ তালিকার একটি জিনিসেও আর নায়িকাদের মালিকানা থাকবে না বলে জানিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

নিউজ ট্যাগ: নোরা ফতেহি

আরও খবর