আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

স্বরূপকাঠিতে জেলা প্রশাসকের বিদায় সংবর্ধনা

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৫৫০জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

স্বরূপকাঠিতে পিরোজপুরের বিদায়ী জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। সোমবার  সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে ওই সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বিদায়ী জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, পৌর মেয়র মো. গোলাম কবির, সহকারি কমিশনার (ভূমি) তাপস পাল, ওসি আবির মোহাম্মদ হোসেন, ভাইস চেয়ারম্যান রনি দত্ত, নার্গিস জাহান, ইউপি চেয়ারম্যান মো. আব্দুর রশিদ প্রমুখ। সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনকে শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. দীপু মনি এমপির একান্ত সচিব পদে বদলী করা হয়।


আরও খবর



করোনাভাইরাসে আক্রান্ত মেসি

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট-জার্মেইনের (পিএসজি) ফরোয়ার্ড ও আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি করোনায় আক্রান্ত হয়েছেন।

মেসির সঙ্গে পিএসজির আরও তিন খেলোয়াড় করোনায় আক্রান্ত হয়েছেন। তারা আইসোলেশনে আছেন। ক্লাবের ওয়েবসাইটে রবিবার (২ জানুয়ারি) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

পিএসজির অফিসিয়াল পেজে জানানো হয়, লিওনেল মেসিসহ তাদের চার খেলোয়াড় করোনা আক্রান্ত হয়েছেন। তাদেরকে  আইসোলেশনে থাকতে বলা হয়েছে। তবে মেসি ছাড়া করোনা আক্রান্ত অন্য ফুটবলারদের নাম জানানো হয়নি।

সোমবার ফরাসি কাপে পিএসজির খেলা রয়েছে। খেলার আগে চার খেলোয়াড় করোনায় আক্রান্ত হলেন।

ফ্রান্সে শনিবার ২৪ ঘণ্টায় ২ লাখ ১৯ হাজার ১২৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ টানা চারদিন দেশটিতে দুই লাখের বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছে।


আরও খবর



সবধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন মরিস

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ৩৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সবধরনের ক্রিকেটকে বিদায় জানালেন দক্ষিণ আফ্রিকান পেসার ক্রিস মরিস। টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে জায়গা না পেয়ে তখন বলেছিলেন খেলবেন না আর জাতীয় দলের হয়ে।

এবার সেটিই করে দেখালেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে অবসরের বিষয়টি নিজেই নিশ্চিত করেন ৩৪ বছর বয়সী এই পেসার।

নিজের অফিসিয়াল ইনস্টাগ্রাম পোস্টে মরিস লিখেন, যারা আমার এই সফরে ছোট বা বড় পরিসরে অবদান রেখেছেন, সবাইকে ধন্যবাদ জানাই। এটি ছিল একটি মজার সফর।

মাঠ থেকে থেকে অবসর নিলেও ক্রিকেটেই সংযুক্ত থাকছেন মরিস। নিজ দেশের একটি ঘরোয়া দল টাইটান্সের হয়ে কোচিং করাবেন তিনি। 

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রাঞ্চাইজি লিগ আইপিএলের ইতিহাসে সব থেকে দামী ক্রিকেটার ছিলেন ক্রিস মরিস। সর্বশেষ আসরে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন তিনি। 

নিউজিল্যান্ডের বিপক্ষে ২০১২ সালে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মরিসের। এই ফরম্যাটে ২৩টি ম্যাচ খেলেছেন তিনি। বল হাতে উইকেট নিয়েছেন ৩৪টি। আর ব্যাট হাতে করেছেন ১৩৩ রান।

টি-টোয়েন্টির পাশাপাশি দেশের হয়ে খেলেছেন ৪২টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যেখানে তার উইকেট সংখ্যা ৪৮টি। আর রান করেছেন ৪৬৭। ২০১৯ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে এনরিক নরকিয়ার ইনজুরির কারণে দলে যায়গা পেয়েছেন তিনি। সেটিই ছিল প্রোটিয়া এই পেসারের ক্যারিয়ারের শেষ ম্যাচ।

নিউজ ট্যাগ: ক্রিস মরিস

আরও খবর



যশরাজ ফিল্মস থেকে একসঙ্গে তিনটি ছবির প্রস্তাব

প্রকাশিত:মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ | ৩৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দক্ষিণী ছবিতে তাঁর রাজত্ব বহু দিনের। এ বার বলিউডের দিকেও পা বাড়াচ্ছেন ধীরে ধীরে। দ্য ফ্যামিলি ম্যান ২ দিয়ে হাতেখড়ি সেরে ফেলেছেন সামান্থা প্রভু। পরবর্তীতে ছবি করতে পারেন বলিউডের প্রথম সারির প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসের সঙ্গে।

শোনা গিয়েছে, সামান্থার অভিনয়ে মুগ্ধ হয়ে তাঁকে নিয়ে কাজ করার পরিকল্পনা হচ্ছে। যশরাজের তরফে একই সঙ্গে তিন-তিনটি ছবিতে কাজের প্রস্তাব পেয়েছেন তিনি। রাজি হলে পাবেন বিশাল টাকার পারিশ্রমিক। এই প্রস্তাব নিয়ে আপাতত চিন্তাভাবনা করছেন দক্ষিণী অভিনেত্রী। তবে তাঁর বা প্রযোজনা সংস্থার তরফে এখনও এ বিষয়ে কিছু জানানো হয়নি।

অন্য দিকে, দ্য ফ্যামিলি ম্যান-এর পরিচালকদ্বয় রাজ এবং ডিকের সঙ্গে নতুন একটি ওয়েব সিরিজের কাজ শুরু করেছেন সামান্থা। এ ছাড়াও দক্ষিণী ইন্ডাস্ট্রিতে একাধিক কাজ নিয়ে ব্যস্ত তিনি।


আরও খবর



আন্তর্জাতিক ফ্লাইটে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ালো ভারত

প্রকাশিত:বুধবার ১৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১৯ জানুয়ারী ২০২২ | ২৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের সিভিল অ্যাভিয়েশন রেগুলেটর আন্তর্জাতিক সব যাত্রীবাহী ফ্লাইটে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়েছে। বিভিন্ন দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ার কারণে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। বুধবার (১৯ জানুয়ারি) এই মেয়াদ বাড়ানো হয় বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে।

ভারতের ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশনের এক সার্কুলারে বলা হয়েছে, গত বছরের ২৬ নভেম্বর জারি করা সার্কুলারে কিছু সংশোধন এনে সব আন্তর্জাতিক ফ্লাইট ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল করা হলো।

এই নিষেধাজ্ঞা শুধু সব আন্তর্জাতিক বাণিজ্যিক যাত্রীবাহী ফ্লাইটের ক্ষেত্রে প্রযোজ্য হবে। আন্তর্জাতিক কার্গো পরিবহন এবং নিয়ন্ত্রক কর্তৃক অনুমোদিত বিশেষ ফ্লাইটের ক্ষেত্রে প্রযোজ্য হবে না। এছাড়া এয়ার বাবল চুক্তির আওতায় বিশেষ ফ্লাইটগুলো এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

করোনাভাইরাস মহামারির ব্যাপক প্রাদুর্ভাব দেখা দেওয়ায় ২০২০ সালের মার্চ থেকে ভারতে যাত্রীবাহী ফ্লাইটের চলাচল স্থগিত করা হয়। তবে এয়ার বাবল চুক্তির আওতায় ওই বছরের জুলাইয়ে পুনরায় আন্তর্জাতিক বাণিজ্যিক ফ্লাইট চলাচলের অনুমতি দেওয়া হয়। সেই সময় বাংলাদেশসহ অন্তত ৪০টি দেশে এয়ার বাবল চুক্তি মেনে বিমান চলাচল চালু করে ভারত।


আরও খবর
হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

শনিবার ২২ জানুয়ারী 20২২




বীরগঞ্জে ট্রাক চাপায় তিন বন্ধুর মর্মান্তিক মৃত্যু

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | ৬৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দিনাজপুর থেকে মনজিদ আলম শিমুল

স্কুলে ভর্তির পর মটর সাইকেল নিয়ে ঘুরতে গিয়ে দিনাজপুরের বীরগঞ্জে ট্রাকের চাপায় ৩ বন্ধুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।  তারা ৩ জনেই স্কুল  ছাত্র। আজ রবিবার দুপুরে উপজেলার সুজালপুর ইউনিয়নের দিনাজপুর-পঞ্চগড় সড়কের চাকাই নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ৩ বন্ধু হলেন- বীরগঞ্জ উপজেলার সুজালপুর স্লুইসগেট এলাকার বাসিন্দা শুকুর আলীর ছেলে মোজাহিদ (১৪), জাহাঙ্গীর আলমের ছেলে শাহরিয়ার শুভ (১৫) ও আফসার আলীর ছেলে শাহাদাত হোসেন (১৫)। এদের মধ্যে শাহাদাত এবং শাহরিয়ার শুভ কবি নজরুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র এবং মোজাহিদ একই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র।

নিহতদের বন্ধু মোঃ জিহাদ ইসলাম জানান, শাহরিয়ার শুভ তার বাবার মটর সাইকেল নিয়ে সাহাদত এবং মোজাহিদসহ সকালে বিদ্যালয়ে ভর্তি জন্য আসে। সেখানে ভর্তির পর মটরসাইকেল নিয়ে তিনজন ঘুরতে বেড়িয়ে পড়ে। এর এক পর্যায়ে সুজালপুর ইউনিয়নের দিনাজপুর-পঞ্চগড় সড়কের চাকাই নামক স্থানে একটি মাইক্রোবাসকে অতিক্রম করার সময় পিছন হতে একটি ট্রাক তাদের চাপা দিয়ে পালিয়ে যায়। এত ঘটনাস্থলেই সাহাদত এবং শাহরিয়ার শুভ মারা যায়। গুরুত্বর আহত অবস্থায় মোজাহিদকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সংবাদ পেয়ে বীরগঞ্জ থানার পুলিশ এবং বীরগঞ্জ ফায়ার ষ্টেশনের কর্মীগণ উদ্ধার কাজে অংশগ্রহণ করেন।

বীরগঞ্জ ফায়ার সার্ভিসের ওয়ার হাউজ ইন্সেপেক্টর মোঃ মেরাজ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিউজ ট্যাগ: দিনাজপুর

আরও খবর