আজঃ সোমবার ২৯ নভেম্বর ২০২১
শিরোনাম

স্বরূপকাঠিতে রাজনৈতিক দলের নেত্রীদের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভা

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ৩৮৫জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

পিরোজপুরের স্বরূপকাঠিতে (নেছারাবাদ) রূপান্তরের অপরাজিতা প্রকল্পের আয়োজনে বিভিন্ন রাজনৈতিক দলের কমিটির নারী নেত্রীদের সাথে "নারীর রাজনৈতিক ক্ষমতায়ন" শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি নার্গিস জাহান।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন রূপান্তরের অপরাজিতা প্রকল্পের বরিশাল ক্লাষ্টার জেন্ডার ট্রেনিং অফিসার মো. খলিলুর রহমান। রূপান্তর অপরাজিতা প্রকল্পের উপজেলা সমন্ময়কারী মো. জাহাঙ্গীর ফকির মিঠুর সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা তথ্য সেবা কর্মকর্তা মোসা. কামারুন কবির নিপু, সাংবাদিক মো. হযরত আলী হিরু, উপজেলা মহিলা অধিদপ্তরের অফিস সহকারি সেলিনা পারভীন, উপজেলা মহিলা আওয়ামীলীগ নেত্রী হাসিনা মনি, উপজেলা বিএনপি নেত্রী আসমা জাহান, উপজেলা জাতীয় পার্টির নেত্রী নাসরিন ইসলাম, উপজেলা কমিউনিষ্ট পার্টির নেত্রী লাইলি জাহান, এনপিপির নেত্রী সুবর্না আক্তার, আপরাজিতা মোসা. জেসমিন, সুজাতা মজুমদার, রোজিনা আক্তার,  প্রমুখ। সভায় জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দলের নারী নেত্রীবৃন্দ, অপরাজিতা প্রকল্পের সদস্য ও সুধী সমাজের ব্যক্তিবর্গ অংশ নেয়।


আরও খবর



দুই কোটি টাকা ফিরে পেতে ইভ্যালির ৩৯ গ্রাহকের রিট

প্রকাশিত:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | ৪৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পণ্য কিনতে মোবাইল ব্যাংকিংয়ে (বিকাশ ও নগদ) আটকে থাকা ২ কোটি ৭ লাখ টাকা ফিরে পেতে রিট করেছেন ৩৯ ইভ্যালির গ্রাহক।

সোমবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আবেদনটি করা হয়।

রিটকারীদের আইনজীবী ব্যারিস্টার আশফাকুর রহমান বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, এই ৩৯ জন গ্রাহক সেপ্টেম্বর মাসে ইভ্যালিতে বিকাশ ও নগদের মাধ্যমে টাকা পরিশোধ করে পণ্যের অর্ডার করেছেন। তারা এখনো পণ্য তাদের হাতে পাননি। এখন বাংলাদেশ ব্যাংকের জারি করা সার্কুলার অনুসারে ১০ দিনের মধ্যে পণ্য না দিলে অর্থ ফেরত দিতে হবে। এজন্য অর্থ ফেরতে পদক্ষেপ নিতে বাংলাদেশ ব্যাংকের নিষ্ক্রিয়তা চ্যালেঞ্জ করে রিটটি করেছি।

অর্থমন্ত্রণালয়ের সচিব, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ ব্যাংকের গভর্নর এবং পেমেন্ট সিস্টেম বিভাগের মহাব্যবস্থাপকসহ আটজনকে বিবাদী করা হয়েছে রিটে। এর আগে আরেকটি আবেদনের ফলে ৭ নভেম্বর মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস বিকাশ ও নগদে আটকে থাকা ইভ্যালিসহ বিভিন্ন ই-কর্মাস গ্রাহকদের অগ্রিম টাকা ফেরত দিতে বাংলাদেশ ব্যাংকের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। পাশাপাশি বিকাশ ও নগদে আটকে থাকা ইভ্যালির ২২ গ্রাহকের ২ কোটি ৬১ লাখ টাকা ফেরত দেওয়ার বিষয়ে বিস্তারিত প্রতিবেদন ৬০ দিনের মধ্যে দাখিল করতে বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দেওয়া হয়েছে।

মো. আবু বকর সিদ্দিকসহ ইভ্যালির ২২ গ্রাহকের রিট শুনানি করে ৭ নভেম্বর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।


আরও খবর



আজ আপনার জন্মদিন হলে

প্রকাশিত:শুক্রবার ১২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১২ নভেম্বর ২০২১ | ৫১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি বৃশ্চিক রাশির জাতক/জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৩। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : মঙ্গল ও বৃহস্পতি। আপনার শুভ সংখ্যা : ৩ ও ৯। শুভ বার : মঙ্গল ও বৃহস্পতি। শুভ রত্ন : রক্তপ্রবাল ও পোখরাজ।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

রাজনীতিবিদদের জন্য দিনটি শুভ। সাংগঠনিক কাজে সুফল পাবেন। ভবিষ্যতের জন্য কোনো পরিকল্পনা গ্রহণ করতে পারেন। আর্থিক দিক ভালো যাবে। বন্ধুদের কারো সহযোগিতা পেতে পারেন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

পিতৃস্বাস্থ্য ভালো যাবে। কোনো উচ্চাশা পূরণ হতে পারে। কর্ম পরিবেশ অনুকূল থাকবে। বেকারদের কারো কারো সহযোগিতা পেতে পারেন। বেকারদের কারো কারো চাকরি হতে পারে। পাবলিক ইমেজ বৃদ্ধি পাবে।

মিথুন (২১ মে-২০ জুন)

সামাজিক অগ্রগতি অব্যাহত থাকতে পারে। উচ্চ শিক্ষার্থীদের জন্য সময় অনুকূল থাকতে পারে। পেশাগত দিক ভালো যাবে। সম্ভাব্য ক্ষেত্রে বিদেশযাত্রা হতে পারে। কাজকর্মে ভাগ্যের আনুকূল্য পেতে পারনে।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

অতীন্দ্রিয় শাস্ত্রাদির প্রতি আগ্রহবোধ করতে পারেন। বিমা কর্মীদের জন্য সমান অনুকূল থাকতে পারে। শারীরিক অসুস্থ তাকে অবহেলা করবেন না। সামাজিক সংকট এড়িয়ে চলুন। অন্যথায় বদনাম হতে পারে।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

ব্যবসায়িক দিক ভালো যাবে। যৌথ ব্যবসায় নিজের কর্তৃত্ব বজায় রাখতে পারবেন। নতুন বিনিয়োগ ফলপ্রসূ হতে পারে। কোনো ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা পেতে পারেন। রোমান্স ও বিনোদন শুভ।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

ব্যক্তিগত দায় দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। সীমালংঘন করা থেকে বিরত থাকুন। শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শরীর অসুস্থ বোধ করতে পারেন।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। কোনো সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিতে পারে। ধর্মীয় কাজে আনন্দ পাবেন। সন্তানের কোনো সাফল্য আনন্দদায়ক হতে পারে।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

কোনো প্রত্যাশা পূরণ হতে পারে। মন ভালো থাকবে। বিলাস দ্রব্য কেনাকাটা হতে পারে। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

ছোট ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। কাজকর্মে উৎসাহ বোধ করতে পারেন। আত্মীয়দের সঙ্গে যোগাযোগ হতে পারে। ব্যক্তিগত কোনো যোগাযোগে সুফল পাবেন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

অধীনদের কাজে লাগাতে পারবেন। মূল্যবোধ সমুন্নত থাকতে পারে। পড়াশোনা আনন্দ পাবেন। কোনো প্রতিশ্রুতি রক্ষা করতে পারবেন। আর্থিক দিক ভালো যাবে।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

আত্মপ্রতিষ্ঠা চেষ্টা জোরদার করুন। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। শরীর ভালো থাকবে। ভালো ব্যবহার দিয়ে কাজ আদায় করা সহজ হতে পারে। ব্যক্তিত্ব দিয়ে অন্যকে প্রভাবিত করতে পারবেন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

আইনগত ঝামেলা এড়িয়ে চলুন। ব্যয় কমানোর চেষ্টা করুন। ভ্রমণের সুযোগ পেতে পারেন। কোনো গুরুত্বপূর্ণ কাজ শেষ করতে পারবেন। শারীরিক অসুস্থ তাকে অবহেলা করবেন না।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



প্রধানমন্ত্রী মোস্তফা আল-খাদিমিকে হত্যার চেষ্টা

প্রকাশিত:রবিবার ০৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:রবিবার ০৭ নভেম্বর ২০২১ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইরাকের প্রধানমন্ত্রী মোস্তফা আল-খাদিমিকে ড্রোন হামলার মাধ্যমে হত্যার চেষ্টা করা হয়েছে। তবে তিনি অক্ষত রয়েছেন। দেশটির রাজধানী বাগদাদে খাদিমির বাসভবনেই তাকে হত্যায় এই ড্রোন হামলার ঘটনা ঘটে।

কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ইরাকের প্রধানমন্ত্রী মোস্তফা আল-খাদিমির বাসভবনটি রাজধানী বাগদাদের গ্রিনজোনে অবস্থিত। তবে সুরক্ষিত এলাকা হলেও বিস্ফোরক বহনকারী ড্রোন দিয়ে হামলার মাধ্যমে তাকে হত্যার চেষ্টা করা হয়।

এদিকে হামলার পর তিনি অক্ষত আছেন বলে নিজেই জানিয়েছেন মোস্তফা আল-খাদিমি। অবশ্য সংবাদমাধ্যমগুলো আগে জানিয়েছিল যে, ড্রোন হামলার পর ইরাকি প্রধানমন্ত্রীকে হাসপাতালে নেওয়া হয়েছে।

হামলার পর টুইটারে দেওয়া এক বার্তায় মোস্তফা আল-খাদিমি সবাইকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। ইরাকের স্বার্থে সবাইকে শান্ত থাকার আহ্বান জানান তিনি।

এদিকে কয়েকটি নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, ড্রোন হামলায় ইরাকি প্রধানমন্ত্রীর ব্যক্তিগত নিরাপত্তা দলের বেশ কয়েকজন আহত হয়েছেন।

অন্যদিকে এক বিবৃতিতে ইরাকের সামরিক বাহিনী জানিয়েছে, প্রধানমন্ত্রী মোস্তফা আল-খাদিমির বাসভবনকে লক্ষ্য করেই এই হামলা চালানো হয়েছে এবং তিনি নিরাপদে ও ভালো আছেন। বিবৃতিতে এর বেশি কোনো তথ্য দেওয়া হয়নি।

ইরাকের দুজন সরকারি কর্মককর্তা জানিয়েছেন, ড্রোন হামলার পর প্রধানমন্ত্রীর বাসভবনে কমপক্ষে একটি বিস্ফোরণ হয় এবং মোস্তফা আল-খাদিমি নিরাপদে আছেন বলে নিশ্চিত করেছেন তারা।

নিরাপত্তা কর্মকর্তারা রয়টার্সকে জানান, মোস্তফা আল-খাদিমির ব্যক্তিগত নিরাপত্তা দলের ৬ সদস্য বাসভনের বাইরে দায়িত্বপালন করছিলেন এবং ড্রোন হামলায় তারা সবাই আহত হয়েছেন।

বিবিসি বলছে, বাগদাদের ওই গ্রিনজোনে বহুসংখ্যক সরকারি দফতর এবং বিদেশি দূতাবাস অবস্থিত। এমন সুরক্ষিত এলাকায় ইরাকি প্রধানমন্ত্রীর বাসভবনে ড্রোন হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি।

গত বছরের মে মাসে ইরাকের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন মোস্তফা আল-খাদিমি। এর আগে তিনি দেশটির গোয়েন্দা প্রধান হিসেবে দায়িত্বপালন করেন।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে ইরানপন্থি সশস্ত্র গ্রুপগুলোর সমর্থকরা বাগদাদের গ্রিনজোনের কাছে বিক্ষোভ দেখিয়েছেন। সেসময় তারা ইরাকের সর্বশেষ পার্লামেন্ট নির্বাচনের ফলাফলের বিরোধীতা করেন। কারণ সর্বশেষ নির্বাচনে ইরাকি পার্লামেন্টে কিছু ক্ষমতা হারিয়েছেন ইরানপন্থিরা।


আরও খবর



মুনিয়া ধর্ষণ-হত্যা মামলার প্রতিবেদন ৮ ডিসেম্বর

প্রকাশিত:রবিবার ২১ নভেম্বর 20২১ | হালনাগাদ:রবিবার ২১ নভেম্বর 20২১ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পুলিশ পরিদর্শক গোলাম মুক্তার আশরাফ উদ্দিন প্রতিবেদন দাখিল করতে পারেননি

মোসারাত জাহান মুনিয়াকে ধর্ষণ ও হত্যার অভিযোগে করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়ে আগামী ৮ ডিসেম্বর ধার্য করেছেন আদালত।

রোববার (২১ নভেম্বর) মামলাটি তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পুলিশ পরিদর্শক গোলাম মুক্তার আশরাফ উদ্দিন প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা প্রতিবেদন দাখিলের পরবর্তী এ তারিখ ঠিক করেন।

গুলশান থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (নারী-শিশু) সাইফুর রহমান বিষয়টি জানান।

গত ৬ সেপ্টেম্বর মুনিয়ার বড় বোন নুসরাত জাহান ৮ জনকে আসামি করে ট্রাইব্যুনালে মামলা করেন। আদালত গুলশান থানা পুলিশকে মামলাটি এজাহার হিসেবে গ্রহণ করে পিবিআইকে অভিযোগের বিষয়ে তদন্তের নির্দেশ দেন।


আরও খবর



মোটরসাইকেলে প্রাণ গেলো ১০ম শ্রেণির ৩ শিক্ষার্থীর

প্রকাশিত:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ধলাপাড়া এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে ১০ম শ্রেণির ৩ শিক্ষার্থী। এরা হচ্ছে, ধলাপাড়ার বড় বাজার পীরপাড়া গ্রামের মৃত ছমিরের ছেলে মো. শরিফ মিয়া, মো. শাহজালালের ছেলে আবু বক্কর ও মৃত রমজান আলীর ছেলে মো. শাহিন।

সোমবার (৮ নভেম্বর) সকালে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। এরা তিনজনই ঘনিষ্ঠ বন্ধু। বিষয়টি নিশ্চিত করেছেন ধলাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. এজাহারুল ইসলাম ভূইয়া ।

তিনি জানান, সকালে তিন বন্ধু মোটরসাইকেল নিয়ে বাড়ি থেকে সাগরদিঘি ধলাপাড়ার দিকে যাচ্ছিলো। মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে মোটরসাইকেলটি দুমড়েমুচড়ে যায়। ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। আহত অবস্থায় অপর দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মৃত্যু হয়। নিহতদের লাশ তাদের বাড়িতে নেওয়া হয়েছে।


আরও খবর