আজঃ সোমবার ২৩ মে ২০২২
শিরোনাম

টাঙ্গাইলে দুই বাসের সংঘর্ষে চালক নিহত

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ১৪ মে ২০২২ | ৩০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টাঙ্গাইলের মধুপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে শামীম নামের প্রান্তিক পরিবহনের এক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় দুই বাসের অন্তপক্ষে পঁচিশ জন গুরুতর আহত হয়েছেন।

শনিবার সকাল ৮টার দিকে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের মধুপুরের গাংগাইর এলাকায় এ ঘটনা ঘটে। পরে স্থানীয়রা, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে টাঙ্গাইল ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে।

এ বিষয়ে মধুপুর থানার উপ পরিদর্শক মামুনুর রশিদ বলেন, সকাল আটটার দিকে ময়মনসিংহ থেকে ছেড়ে আসা প্রান্তিক পরিবহন ও টাঙ্গাইলের দিক থেকে ছেড়ে আসা মাহি পরিবহন মধুপুরের গাংগাইর এলাকায় পৌঁছালে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের তীব্রতায় দুটি বাসই ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। এসময় দুই বাসের চালকসহ অনেক যাত্রী গুরুতর আহত হয়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে মধুপুর, টাঙ্গাইল ও ময়মনসিংহ হাসপাতালে পাঠায়।

এদের মধ্যে থেকে প্রান্তিক পরিবহনের চালক শামীম (৪৫) টাঙ্গাইল সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। প্রাথমিকভাবে নিহত শামীমের বাড়ি টাঙ্গাইল সদরে বলে জানান তিনি।


আরও খবর



৪৪তম বিসিএস পরীক্ষার আসন বিন্যাস ও সময়সূচি প্রকাশ

প্রকাশিত:রবিবার ২২ মে 20২২ | হালনাগাদ:রবিবার ২২ মে 20২২ | ১৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ২৭ মে (শুক্রবার) অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে রোববার (২২ মে) পরীক্ষার আসন বিন্যাস প্রকাশিত হয়েছে। বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) পরীক্ষা নিয়ন্ত্রক (অতিরিক্ত দায়িত্ব) আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা আগামী শুক্রবার ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

পরীক্ষা সংক্রান্ত জরুরি নির্দেশনা

১. প্রার্থীদের রেজিস্ট্রেশন নম্বর ৮ (আট) ডিজিট সংবলিত হতে হবে। রেজিস্ট্রেশন নম্বরের ডিজিটগুলো উত্তরপত্রের প্রযোজ্য ঘরে কালো কালির বল পয়েন্ট কলম দিয়ে লিখে প্রযোজ্য বৃত্ত ভরাট করতে হবে।

২. প্রতিটি উত্তরপত্রে সেট নম্বরের নির্ধারিত স্থানে সেট নম্বর এবং সেট নম্বরের জন্য নিচের সংশ্লিষ্ট বৃত্তটি মুদ্রিত থাকবে। প্রার্থীদের উত্তরপত্রে সেট নম্বর লেখা এবং সেট নম্বরের বৃত্ত ভরাট করার প্রয়োজন হবে না। সকাল ১০টায় প্রশ্নপত্র পাওয়ার পর প্রার্থী তার প্রশ্নপত্রের সেট নম্বর এবং উত্তরপত্রের সেট নম্বর অভিন্ন কি না, তা চেক করে নিশ্চিত হবে। প্রশ্নপত্র ও উত্তরপত্রের সেট নম্বর অভিন্ন না হলে সঙ্গে সঙ্গে পরিদর্শককে জানাবে।

৩. প্রশ্নপত্র দেওয়ার পর (সকাল ১০টা) কোনো প্রার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না। প্রশ্নপত্র নেওয়ার পর পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত (দুপুর ১২টা পর্যন্ত) কোনো প্রার্থী পরীক্ষা কক্ষ ত্যাগ করতেও পারবেন না।

৪. কোনো প্রার্থীর ছবি, স্বাক্ষর, প্রবেশপত্র এবং উত্তরপত্রের নাম ও রেজিস্ট্রেশন নম্বরের গরমিলসহ কোনো ধরনের অনিয়ম ধরা পড়লে ওই প্রার্থীর প্রার্থিতা বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

৫. পরীক্ষা কেন্দ্রে বই-পুস্তক, সব ধরনের ঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটর, সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস ব্যাংক কার্ড/ক্রেডিট কার্ড সদৃশ কোনো ডিভাইস, গহনা ও ব্যাগ আনা সম্পূর্ণ নিষিদ্ধ।

৬. পরীক্ষা হলের গেটে নির্বাহী ম্যাজিস্ট্রেট পুলিশের উপস্থিতিতে প্রবেশপত্র এবং মেটাল ডিটেক্টরের সাহায্যে মোবাইল ফোন, ঘড়ি, ইলেকট্রনিক ডিভাইসসহ নিষিদ্ধ সামগ্রী তল্লাশির মধ্য দিয়ে প্রার্থীদের পরীক্ষা হলে প্রবেশ করতে হবে।

৭. পরীক্ষার সময় প্রার্থীরা কানের ওপর কোনো আবরণ রাখবেন না, কান খোলা রাখতে হবে। কানে কোনো ধরনের হিয়ারিং এইড ব্যবহারের প্রয়োজন হলে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শপত্রসহ কমিশনের অনুমোদন নিতে হবে।

৮. কোনো প্রার্থী পরীক্ষায় নকল করলে বা ইলেক্ট্রনিক ডিভাইসের মাধ্যমে অসদুপায় অবলম্বন করলে কিংবা কোনো অসদাচরণের জন্য দোষী সাব্যস্ত হলে সংশ্লিষ্ট পরীক্ষার্থীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

৯. প্রার্থীদের কেন্দ্র পরিবর্তনের কোনো আবেদন বিবেচনা করা হবে না।

১০. প্রার্থীর আবেদনপত্রে গুরুতর ত্রুটি ধরা পড়লে পরীক্ষার আগে বা পরে যেকোনো পর্যায়ে উক্ত প্রার্থীর প্রার্থিতা বাতিল হবে।


আরও খবর



ধোনি নেতৃত্বে আসতেই আসল রূপে চেন্নাই

প্রকাশিত:সোমবার ০২ মে 2০২2 | হালনাগাদ:সোমবার ০২ মে 2০২2 | ৫৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্বে ফিরেই বাজিমাত করলেন মহেন্দ্র সিং ধোনি। রবীন্দ্র জাদেজার অধীনে ৮ ম্যাচে মাত্র ২ জয় পাওয়া দলটি রোববার (১ মে) সানরাইজার্স হায়দরাবাদকে ১৩ রানে হারিয়ে জয়ে ফিরল।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৪৬তম ম্যাচে পুনের মহারাস্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশান স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে রুতুরাজ গায়কোয়াড়ের ৯৯ রানের হার না মানা ইনিংসে ২০২ রানের বিশাল সংগ্রহ পায় চেন্নাই। জবাবে ব্যাটিংয়ে নেমে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যায় হায়দরাবাদ। তবে শেষদিকে ভালো রান তুলতে না পেরে ১৮৯ রানেই থামতে হয় তাদের।

বড় লক্ষ্য তাড়ায় দারুণ শুরু করেন হায়দরাবাদের দুই ওপেনার অভিষেক শর্মা ও কেন উইলিয়ামসন। ষষ্ঠ ওভারে ২৪ বলে ৩৯ রান করে অভিষেক বিদায় নিলে ব্যাট করতে নেমে ডাক মারেন রাহুল ত্রিপাঠি। এরপর রানের গতি কমে যায় হায়দরাবাদের। একপ্রান্তে থেকে উইলিয়ামসন লড়াই চালিয়ে গেলেও অপরপ্রান্তে ১৭ রান করে বিদায় নেন এইডেন মার্করাম। উইলিয়ামসনও আর বেশিক্ষণ টিকতে পারেননি। ডোয়াইন প্রিটোরিয়াসের বলে ১৫তম ওভারে উইকেট হারান তিনি। ৩৭ বলে ৪৭ রান করে সাজঘরে ফেরেন তিনি।

উইলিয়ামসন বিদায় নিলেও লড়াই অব্যাহত রেখে দলকে জয়ের স্বপ্ন দেখান নিকোলাস পুরান। কিন্তু ১৮তম ওভারে শশাঙ্ক সিং (১৫) ও ওয়াশিংটন সুন্দরকে (২) রানে বিদায় করে তা ভেস্তে দেন মুকেশ চৌধুরী। শেষ পর্যন্ত পুরান লড়ে গেলেও দল থামে ১৮৯ রানে। ৩৩ বলে ৬৪ রান নিয়ে অপরাজিত থাকেন ক্যারিবিয় এই ব্যাটার। চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট তুলে নেন মুকেশ।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ১০৭ বলে ১৮২ রানের বড় জুটি গড়েন চেন্নাইয়ের দুই ওপেনার রুতুরাজ ও ডেভন কনওয়ে। ১৮তম ওভারে এসে রুতুরাজকে বিদায় করে এই জুটি ভাঙেন নটরাজন। ১ রানের হতাশা নিয়ে ৯৯ রানে বিদায় নেন রুতুরাজ। ৬ ছক্কা ও ৬ চারে সাজানো ছিল তার ইনিংসটি। একপ্রান্ত আগলে রেখে শেষ পর্যন্ত লড়ে গিয়ে দলকে ২০২ রানের বিশাল সংগ্রহ এনে দেন কনওয়ে। ৫৫ বলে ৪ ছক্কা ও ৮ চারে ৮৫ রানে অপরাজিত ছিলেন তিনি।


আরও খবর



বন্যায় ডুবেছে সিলেটের সাবস্টেশন, বিদ্যুৎহীন ৪৫ হাজার গ্রাহক

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ মে ২০২২ | ২৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে সিলেটে। বন্যার পানিতে বিদ্যুতের সাবস্টেশন তলিয়ে যাওয়া এবং বৈদ্যুতিক মিটারে পানি উঠে যাওয়ায় সিলেট নগরীতে অন্তত ৪৫ হাজার পরিবার বিদুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে।

জানা গেছে, কেবল সিলেট নগরেই ৪৫ হাজার গ্রাহক বিদ্যুৎহীন ভুতুড়ে অবস্থায় রয়েছেন। এসব এলাকায় মঙ্গলবার (১৭ মে) দুপুর থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। জলাবদ্ধতা না কমায় খুব শীঘ্রই এসব এলাকার বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হওয়ার সম্ভাবনা নেই নেই বলে জানিয়েছেন বিদ্যুৎ অফিসের কর্মকর্তারা।

বরইকান্দি সাবস্টেশন ও শাহজালাল উপশহরে একটি ফিডার পানির নিচে চলে যাওয়ায় এগুলো বন্ধ রয়েছে। এর মধ্যে বরইকান্দি সাবস্টেশনের অধীনে ৪০ হাজার গ্রাহক ও শাহজালাল উপশহরের একটি ফিডারের অধীনে ৫ হাজার গ্রাহক বিদ্যুৎহীন রয়েছেন।

বিদ্যুৎ বিচ্ছিন্ন এলাকার বেশিরভাগ বাসিন্দা দৈনন্দিন ব্যবহার্য ও খাবার পানির সংকটেও রয়েছেন। বাড়িঘরে পানি ওঠায় কানাইঘাট, জকিগঞ্জ, কোম্পানিগঞ্জ, জৈন্তাপুর, সদর ও ফেঞ্চুগঞ্জ উপজেলার বেশিরভাগ এলাকার বিদ্যুৎ সরবরাহও বন্ধ রয়েছে।

নগরীর পনিবন্দি বাসিন্দারা বলছেন, একদিকে পানিতে আটকে আছেন তারা অপরদিকে নেই বিদ্যুৎ। মোবাইল ফোনও চার্জ দিতে পারছেন না তারা। তাই জরুরি প্রয়োজনে কারও সঙ্গে যোগাযোগও করা যাচ্ছে না। বিদ্যুৎহীন এলাকায় মোবাইল ফোনের নেটওয়ার্ক ও ইন্টারনেট সেবাও ব্যাহত হয়েছে। সবমিলিয়ে বন্যাকবলিত মানুষের দুর্ভোগ আরও বেড়েছে।


আরও খবর



রাজশাহীসহ চার বিভাগে বৃষ্টির আভাস

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | ৫৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে। এ তথ্য দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত কয়েকদিন ধরে বৃষ্টি না থাকলেও ভ্যাপসা গরম থেকে কিছুটা প্রশান্তি দিচ্ছে দমকা হাওয়া।

বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সিলেটে সর্বোচ্চ ১১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া টাঙ্গাইলে ৪, বগুড়ায় ৫, বদলগাছীতে ৭, তাড়াশে ৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, রাঙ্গামাটি, রাজশাহী ও পাবনা জেলাসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। 


আরও খবর



পেরুতে বাস দুর্ঘটনায় দুই শিশুসহ নিহত ১১

প্রকাশিত:সোমবার ১৬ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ১৬ মে ২০২২ | ৩০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে বাস দুর্ঘটনায় দুই শিশুসহ কমপক্ষে ১১ জন নিহত হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ৩৪ জন। একটি বাস রাস্তা থেকে উল্টে গিরিখাতে পড়ে গেলে এ হতাহতের ঘটনা ঘটে। বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

বেসামরিক প্রতিরক্ষা সংস্থা জানায়, রাজধানী লিমার উত্তরে আনকাস অঞ্চলে বাসটি রাস্তা থেকে উল্টে গিয়ে পড়তে পড়তে একশ’ মিটার গভীর গিরিখাতে পড়ে যায়। বাসটি তায়াবাম্বা মহাসড়ক হয়ে দেশটির উত্তরাঞ্চলীয় লা লিবার্টেড থেকে লিমার দিকে যাচ্ছিল।

বেসামরিক প্রতিরক্ষা সংস্থার এক বিবৃতিতে বলা হয়, আনকাস অঞ্চলে এ দুর্ঘটনার পর আমরা ১১ জনের মৃত্যুর ও ৩৪ জন আহত হওয়ার খবর পেয়েছি।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা দুমড়ে-মুচড়ে যাওয়া বাসটির ভিতর থেকে লাশগুলো বের করার চেষ্টা করতে রোববার সকাল পর্যন্ত কাজ করেন। আহতদের সিহুয়াস প্রদেশের আঞ্চলিক হাসপাতালে নেয়া হয়েছে।

কর্তৃপক্ষ জানায়, তারা দুর্ঘটনার বিষয়টি তদন্ত করছে।

গত ফেব্রুয়ারিতে উত্তরাঞ্চলীয় তায়াবাম্বা শহরে বাস দুর্ঘটনায় ২০ জন প্রাণ হারান। ওই বাসটিও একইভাবে গিরিখাতে পড়ে গেলে এ মর্মান্তিক ঘটনা ঘটে। ফেব্রুয়ারি মাসে, তায়াবাম্বা শহরে এক বাস দুর্ঘটনায় ২০ জন নিহত হয়।


আরও খবর