আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

টাঙ্গাইলে স্বাস্থ্যবিধি অমান্য করায় ৯ জনকে অর্থদণ্ড

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ২৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টাঙ্গাইলের ভূঞাপুরে স্বাস্থ্যবিধি অমান্য এবং চালে পলিথিনের ব্যাগ ব্যবহার করায় তিন ব্যবসায়ীসহ ৯ জনকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত জাহান ভূঞাপুর বাসস্ট্যান্ড এবং বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের এই সাজা দেন। 

এ সময় চাল ব্যবসায়ী কামরুল ইসলামকে ১০ হাজার, বেলাল হোসেনকে ১০ হাজার, খোদা বক্সকে ৫ হাজার টাকা এবং ছয়জনকে স্বাস্থ্যবিধি অমান্য করায় ২ হাজার ৪০০ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

জানা যায়, দেশে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্যবিধি মানতে নির্দেশনা দিয়েছে সরকার। এতে উপজেলায় সরকার ঘোষিত হাট-বাজারে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ ছাড়া পাট দিয়ে তৈরি বস্তা ব্যবহার না করে চালে পলিথিনের বস্তা ব্যবহার করায় অর্থদণ্ড দেওয়া হয়েছে। আর স্বাস্থ্যবিধি না মানায় ছয়জনকে দুই হাজার ৪০০ টাকা এবং তিন চাল ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত জাহান জানান, সরকার ঘোষিত করোনা ভাইরাসে স্বাস্থ্যবিধি মানতে কঠোর অবস্থানে প্রশাসন। সবাইকে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


আরও খবর



শিল্পী সমিতি কোনো রাজনৈতিক সংগঠন নয়

প্রকাশিত:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১৭ জানুয়ারী ২০২২ | ২৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির আসন্ন নির্বাচনে ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচন করছেন অভিনেতা ফেরদৌস।

২৮ জানুয়ারি অনুষ্ঠেয় নির্বাচনের বিভিন্ন দিক নিয়ে ফেরদৌস জানান, বড় পদে নির্বাচন না করে কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচন করছি। কারণ অনেক সিনেমার শুটিংয়ের কারণে যে সময় নিয়ে নির্বাচনের প্রস্তুতি নিতে হয় তা আমার হাতে ছিল না। আর খুব একটা সময়ও দিতে পারব না। শুধু শুধু বড় পদ নিয়ে লাভ কী। যে পদে কাজ করতে পারব সেই পদেই নির্বাচন করছি।

সবসময় শিল্পীদের পাশে থাকার চেষ্টা করি। বর্তমান যে কমিটি আছে সেই কমিটিতে আমি ছিলাম না। শিল্পী সমিতি কোনো রাজনৈতিক সংগঠন নয়, লাভজনক প্রতিষ্ঠান নয়। শিল্পী সমিতি কারো ব্যবসার জায়গাও না। শিল্পীদের কল্যাণের জন্য এ সমিতি করা হয়েছে। কিন্তু দেখা গেছে, বর্তমান কমিটির অনেকে নিজের স্বার্থে সংগঠনকে ব্যবহার করছেন।


আরও খবর



আফগানিস্তানে মর্টার শেল বিস্ফোরণে ৯ শিশু নিহত

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আফগানিস্তানে মর্টার শেল বিস্ফোরণে ৯ শিশু নিহত হয়েছে। পাকিস্তান সীমান্তের কাছে আফগানিস্তানের পূর্বাঞ্চলে ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, বিস্ফোরণে আরও চারজন আহত হয়েছে। খবর আল জাজিরার।

খাদ্য সামগ্রী বিক্রির একটি গাড়ির আঘাতে অনেক দিনের পুরোনো মর্টার শেলে বিস্ফোরণ ঘটে। নানগরহর প্রদেশের গভর্নরের এক বিবৃতিতে জানানো হয়েছে, স্থানীয় সময় সোমবার লালোপার জেলার বাইগানান গ্রামে ওই বিস্ফোরণ ঘটেছে।

ওই বিবৃতিতে আরও জানানো হয়েছে যে, বিস্ফোরণে আহত শিশুদের প্রাদেশিক রাজধানী জালালাবাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওই বিস্ফোরণ সম্পর্কে বিস্তারিত তথ্য জানানো হয়নি। ভয়াবহ পরিস্থিতির মধ্যে থাকা দেশগুলোর মধ্যে অন্যতম আফগানিস্তান। কয়েক দশক ধরে চলা যুদ্ধ-সংঘাতে কারণে অবিস্ফোরিত ল্যান্ড মাইন এবং অন্যান্য অস্ত্রের ঝুঁকিতে থাকা দেশটিতে প্রায়ই এমন দুর্ঘটনা ঘটে।


আরও খবর
হাসপাতালে ভর্তি মাহাথির মোহাম্মদ

শনিবার ২২ জানুয়ারী 20২২




চোট পেয়ে মাহমুদুলের হাতে তিন সেলাই

প্রকাশিত:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৪ জানুয়ারী ২০২২ | ৩৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সব ঠিক থাকলে প্রথমবারের মতো নিউজিল্যান্ডের মাটিতে জয় এবং সেটিও আবার টেস্ট ম্যাচ। এমন একটা ক্ষণে ড্রেসিংরুমে বসে খেলা দেখতে হবে মাহমুদুল হাসান জয়কে।

মাউন্ট মঙ্গানুইতে চতুর্থ দিনের খেলা শুরুর আগে ফিল্ডিং অনুশীলন করতে গিয়ে ডান হাতের আঙুলে চোট পান জয়। এরপর তিনটি সেলাই লেগেছে তার হাতে। যে কারণে অন্তত ৭ থেকে ১০ দিন থাকতে হবে মাঠের বাইরে।

জয়ের চোটের খবর নিশ্চিত করেছেন দলের সঙ্গে থাকা ফিজিও বায়েজিদ ইসলাম। এখন প্রথম টেস্টে তো মাঠে নামতে পারবেনই না সঙ্গে ৯ জানুয়ারি থেকে অনুষ্ঠেয় শেষ টেস্টেও পাওয়া হবে না তাকে।

বিসিবির দেয়া বিবৃতিতে বায়েজিদ ইসলাম বলেছেন, মাহমুদুল হাসান আজ ফিল্ডিং অনুশীলনের সময় ডান হাতে চোট পেয়েছেন। এখানে যে চিকিৎসক ছিলেন, তিনি এরই মধ্যে সেলাই করে দিয়েছিলেন। তিনটা সেলাই পড়েছে। তাঁকে এখন ৭-১০ দিনের পর্যবেক্ষণে থাকতে হবে। যা যা চিকিৎসা দরকার, সেগুলো দিয়ে দেওয়া হয়েছে।

প্রথম ইনিংসে মাহমুদুলের ধৈর্যশীল ব্যাটিংয়ে দারুণ শুরু এনে দেয় বাংলাদেশ দলোকে। ৩৪.২১ স্ট্রাইক রেটে তার ৭৮ রানের দুর্দান্ত ইনিংস খেলতে লাগে ২২৮ বল। টিকে ছিল ২৯২ মিনিট।


আরও খবর



আর্জেন্টাইন দুই ডিফেন্ডারকে দলে চাইছে বার্সেলোনা

প্রকাশিত:মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৮ জানুয়ারী ২০২২ | ২৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সেজন্যে দুই আর্জেন্টাইন ডিফেন্ডারকে দলে চাইছে বার্সেলোনা, নিজেদের রক্ষণাত্মক ত্রুটি সারাতে বার্সেলোনা দলে চাইছে আয়াক্স আমস্টারডামের আর্জেন্টাইন ডিফেন্ডার নিকলাস টালিয়াফিকোকে। আর্জেন্টিনা জাতীয় দলের নিয়মিত মুখ ও দলটির ২০২১ কোপা আমেরিকা জয়ের অন্যতম নায়ককে দলে ভেড়ানোয় আগ্রহ অবশ্য এবারই প্রথম নয় দলটির।

এর আগে গেল দলবদলে তাকে কাতালুনিয়ায় নিয়ে যেতে চেয়েছিল বার্সেলোনা, সঙ্গে অবশ্য ভ্যালেন্সিয়া ডিফেন্ডার হোসে লুইস গায়া ও আটালান্টার রবিন গোসেন্সরাও ছিলেন দলটির আগ্রহের তালিকায়।

চলতি দলবদলে অন্য দুজনে না হলেও, টালিয়াফিকোয় আবারও আগ্রহ বেড়েছে দলটির। সঙ্গে এবার যোগ হয়েছে দলটির আরেক আর্জেন্টাইন সেন্টারব্যাক লিসান্দ্রো মার্টিনেজের নামও।

তবে এবার দলটিতে আর্জেন্টাইন ডিফেন্ডার টালিয়াফিকোর যাওয়া না যাওয়া নির্ভর করছে আয়াক্স আমস্টারডামের ওপর। আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানাচ্ছে, তার ওপর এখনই আশা হারাচ্ছে না ক্লাবটি। তবে তার জন্য ভালো প্রস্তাব পেলে সেটা ভেবেও দেখবে ডাচ ক্লাবটি। টিওয়াইসি জানাচ্ছে, এক্ষেত্রে অর্থের অঙ্কটা হচ্ছে অন্তত ৬৯ কোটি টাকা।

আগামী বছর জুলাই মাসে ক্লাবটির সঙ্গে চুক্তি শেষ টালিয়াফিকোর। এই ডিফেন্ডারকে দলে পেতে অবশ্য শুধু বার্সেলোনাই চাইছে না, সঙ্গে আছে আরও এক দল। আর্জেন্টাইন কোচ হোর্হে সাম্পাওলির দল অলিম্পিক মার্শেই আছে তাকে দলে টানার এই প্রতিযোগিতায়।

উল্লেখ্য, সাম্পাওলির অধীনে ২০১৮ বিশ্বকাপের আর্জেন্টিনা দলেও ছিলেন তিনি। সেই সাম্পাওলিই এবার তাকে টানতে চাইছেন নিজের ক্লাবে। মার্শেই অবশ্য তাকে আগে ধারে নিয়ে পরখ করতে চায়, পরে কিনতে চায়; এমন প্রস্তাব আয়াক্সের পছন্দ হয়নি বলেও জানাচ্ছে টিওয়াইসি।

নিউজ ট্যাগ: বার্সেলোনা

আরও খবর



‘বড় তারকা’র জন্য প্রথম সুযোগ হারান সিদ্ধার্থ

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ২৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউডে এক দশক কাটিয়ে ফেলেছেন। সুদর্শন নায়ক হিসেবে তাঁর যথেষ্ট নামডাক। কিন্তু অভিনয়েও যে তিনি কম যান না, তা শেরশাহ ছবিতে ভাল ভাবেই বুঝিয়ে দিয়েছেন সিদ্ধার্থ মলহোত্র। কিন্তু জানেন কি, ইন্ডাস্ট্রিতে পা রেখেই নিরাশ হতে হয়েছিল পর্দার বিক্রম বত্রাকে? দীর্ঘ অপেক্ষার পরেও হাতছাড়া হয়েছিল প্রথম ছবি। সিদ্ধার্থের ৩৭তম জন্মদিনে ফিরে দেখা যাক সেই আখ্যান।

বয়স কুড়ি পেরোতেই অভিনেতা হওয়ার স্বপ্ন নিয়ে দিল্লি থেকে মুম্বইয়ে আসেন সিদ্ধার্থ। সেই সময় এক প্রযোজনার সংস্থার সঙ্গে ছবি নিয়ে পাকা কথা হয় তাঁর। সিদ্ধার্থ বলেন, ওরা আমাকে ডেকেছিল, কাস্টিং করেছিল, আমি ছবিতে অভিনয়ের প্রস্তুতিও শুরু করে দিয়েছিলাম। ছয় থেকে আট মাস অপেক্ষাও করি। কিন্তু শেষে আমাকে বাদ দিয়ে পরিচালক অন্য এক বড় তারকাকে নিয়ে ছবিটি তৈরি করেন।

এই ঘটনার পর মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন সিদ্ধার্থ। অভিনয়ের আশা ত্যাগ করে সহ-পরিচালক হিসেবে কাজ শুরু করেন তিনি। ক্যামেরার পিছনে থেকে ছবির সেটের খুঁটিনাটি শিখে নিচ্ছিলেন। ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত মাই নেম ইজ খান ছবিতে কর্ণ জোহরের সহকারী হিসেবে কাজ করেন সিদ্ধার্থ। পরবর্তীতে কর্ণই তাঁকে স্টুডেন্ট অব দ্য ইয়ার ছবিতে অভিনয়ের সুযোগ করে দেন। বরুণ ধবন এবং আলিয়া ভট্টের মতো তারকা-সন্তানদের সঙ্গে প্রথম ছবিতেই নজর কাড়েন সিদ্ধার্থ। এর পর ধীরে ধীরে বলিউডে নিজের জায়গা পাকা করে নেন তিনি।


আরও খবর