আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যহত রাখতে হবে: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | ১৩৮০জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম (এমপি) বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন কার্যক্রম এগিয়ে চলছে, একের পর এক উন্নয়ন কার্যক্রমকে বাস্তবায়ন করে প্রধানমন্ত্রী বিশ্বের বুকে বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন। দেশকে বিশ্বের বুকে উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে শেখ হাসিনার নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ থেকে তার উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যহত রাখতে হবে।

মন্ত্রী রবিবার (৯ জানুয়ারি) দিনব্যাপি পিরোজপুরের স্বরূপকাঠিতে বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রমের ভিত্তিপ্রস্তর স্থাপন, উদ্বোধন, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের কম্বল, গবাদি পশু ও আর্থিক অনুদানের চেক বিতরণের অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত সমাবেশে এ কথা বলেন।

এসময় মন্ত্রী আরও বলেন, মহামারি করোনায় পুরো বিশ্ব যখন বিপর্যস্ত তখনও শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, কর্ণফুলি ট্যানেল ও মেট্রোরেল নির্মানসহ বিভিন্ন ধরনের উন্নয়ন মূলক কাজ সম্পাদন অব্যহত রেখেছেন। দেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ ও মাথাপিছু আয় বেড়েছে। শেখ হাসিনা আছে বলেই দেশের জনগণ আজ ভালো আছে। মন্ত্রী সকালে উপজেলার সমুদয়কাঠি ইউনিয়নের সেহাংগলে ও উপজেলা পরিষদ মিলনায়তনে দুঃস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের কম্বল বিতরণ করেন। এছাড়াও ইলিশ সংরক্ষণ মৌসুমে জেলেদের বিকল্প কর্মসংস্থনের লক্ষে জেলেদের মাঝে গবাদি পশু (গরু) বিতরণ ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সরকারি অনুদানের চেক বিতরণ করেন।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মন্ত্রী ছাড়াও আরও বক্তব্য রাখেন সাবেক এমপি অধ্যক্ষ মো. শাহ আলম, উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, পৌর মেয়র গোলাম কবির, উপজেল আ.লীগের সভাপতি আ. হামিদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী সাখাওয়াত হোসেন, ইউপি চেয়ারম্যান মিঠুন হালদার প্রমুখ।

দুপুরে মন্ত্রী সরকারি স্বরূপকাঠি কলেজের ৬ তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মানের ভিত্তিপ্রস্তর স্থাপন, পশ্চিম সোহাগদল শহীদ স্মৃতি বিএম ডিগ্রি কলেজের প্রশাসনিক ভবনের উদ্বোধন, আইসিটি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, পশ্চিম সোহাগদল পল্লী উন্নয়ন সমিতি ও পাঠাগার ভবনের উদ্বোধন, পশ্চিম সোহাগদল বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ পাঠাগার কর্ণার ও পশ্চিম সোহাগদল মহিলা সমিতির অফিস উদ্বোধন, জেলা পরিষদ ডাকবাংলো সংলগ্ন পশ্চিম সোহাগদল খালে গার্ডার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও মুক্তিযোদ্ধাদের নামে রাস্তার নামকরণ করেন। বিকেলে মন্ত্রী পশ্চিম সোহাগদল শহীদ স্মৃতি বিএম কলেজ প্রাঙ্গনে এলাকার উন্নয়ন নিয়ে আয়োজিত এক সুধী সমাবেশে বক্তব্য রাখেন।  

নিউজ ট্যাগ: শ ম রেজাউল করিম

আরও খবর



নেটফ্লিক্সের শীর্ষে কোরিয়ান সিরিজ ‘হেলবাউন্ড’

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কোরিয়ান সিরিজ স্কুইড গেম গত মাসেই বাজিমাৎ করেছিল। স্ট্রিমিং প্ল্যাটফর্মটির ইতিহাসে সবচেয়ে বেশিবার দেখা স্কুইড গেমকে হটিয়ে শীর্ষস্থান দখল করে নিয়েছে আরও একটি কোরিয়ান সিরিজ হেলবাউন্ড

ভৌতিক ঘরানার এ সিরিজ নির্মাণ করেছেন ট্রেন টু বুসান খ্যাত ইয়ন সাং-হো। গত ১৯ নভেম্বর মুক্তির পর এই কয়েক দিনেই এটি স্কুইড গেম-এর রেকর্ড ভেঙে দিয়েছে। যার ফলে রাতারাতি আলোচনার কেন্দ্রে চলে এসেছে সিরিজটি।

২০ নভেম্বর এটি স্কুইড গেমকে টপকে শীর্ষে চলে যায়। ২৪ ঘণ্টায় এটি বিশ্বের অন্তত ৮০টি দেশে দেখা হয়েছে। আর ভিউ ছাড়িয়ে যায় ৪৩ দশমিক ৫ মিলিয়ন ঘণ্টা!

ভৌতিক ঘরানায় নির্মিত এই সিরিজে দেখা যায়, বিভিন্ন মানুষ তার মৃত্যুর সময় ও ধরন আগে থেকেই শুনতে পায়। যখন ওই সময়টা আসে তখন এক অপার্থিব এক দূত এসে তার সামনে দাঁড়ায় এবং হত্যা করে।

সিরিজটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইয়ো আহ-ইন, কিম হুং-জো, পার্ক জেওং-মিন ও ও জিং-আ প্রমুখ। দক্ষিণ কোরিয়ার সিরিজটিতে রয়েছে ৬টি পর্ব।


আরও খবর



শাবিপ্রবি’র শিক্ষার্থীদের অনশন চলছে

প্রকাশিত:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২১ জানুয়ারী ২০২২ | ১৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদকে অপসারণের দাবিতে শিক্ষার্থীদের আমরণ অনশন চলমান রয়েছে। এরই মধ্যে অনশনে থাকা ছয় শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এরপরও অনশন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। ফলে উপাচার্যকে অপসারণের আন্দোলন আরও জোরালো হচ্ছে বিশ্ববিদ্যালয়টিতে। আন্দোলনে যোগ দেওয়া শিক্ষার্থীর সংখ্যাও বাড়ছে।

এমনকি, বিশ্ববিদ্যালয়ের হল-ক্যান্টিন বন্ধ থাকায় খাবারের সংকট মেটাতে এগিয়ে এসেছেন সাবেক শিক্ষার্থীরা। রাতে বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে রান্না করা হচ্ছে খাবার। এ আন্দোলন শুরু হ‌ওয়ার পর থেকে প্রতিদিন সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ফটকের পাশের দোকানপাট‌ বন্ধ করে দেয় পুলিশ।

তবে, সিলেট মহানগর পুলিশের (এস‌এমপি) ডিসি আজবাহার আলী শেখ অভিযোগটি অস্বীকার করে বলেন, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ-পরিস্থিতি স্বাভাবিক ও বাইরে মানুষের জমায়েত ঠেকাতে দোকানপাট বন্ধ করা হয়েছে।

যদিও গতকাল সন্ধ্যার পর দোকানপাট খোলা থাকতে দেখা যায়। তবে বিপুল শিক্ষার্থীদের খাদ্য সহায়তায় এগিয়ে আসার বিষয়টি শিক্ষার্থীদের মনোবল আরও বাড়িয়েছে।

এরই মধ্যে গতকাল বৃহস্পতিবার রাতে মশাল মিছিলের আয়োজন করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। সেখানে কয়েকশ শিক্ষার্থী উপাচার্যবিরোধী বিভিন্ন স্লোগান দেন।

এদিকে, প্রচণ্ড শীতে অনশনরত শিক্ষার্থীদের শারীরিক অবস্থা আরও খারাপের দিকে যাচ্ছে। তবে শিক্ষার্থীরা জানিয়েছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তাঁদের আন্দোলন চলবে।

এর আগে আন্দোলনরত শিক্ষার্থীদের এক প্রেস ব্রিফিংয়ে পদার্থ বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মুহাইমিনুল বাশার বলেন, অনশনে থাকা শিক্ষার্থীদের শারীরিক অবস্থার দ্রুত অবনতি হচ্ছে। এরই মধ্যে কয়েকজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। বাকিদের অবস্থাও অনেক খারাপ। কয়েকজন খারাপ অবস্থার মধ্যেও চিকিৎসকের পরামর্শ উপেক্ষা করে অনশন চালিয়ে যাচ্ছেন। এরপরেও একটি চেয়ার ধরে রাখতে গিয়ে তিনি (উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ) এতোজন শিক্ষার্থীর জীবন বিপন্ন হ‌ওয়াটা দেখে যাচ্ছেন।

নিউজ ট্যাগ: শাবিপ্রবি

আরও খবর



গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পূর্বাভাস

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ৩৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সারাদেশে মঙ্গলবার (১১ জানুয়ারি) ও বুধবার (১২ জানুয়ারি) দুইদিন গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। বিশেষ করে ঢাকা ও দেশের উত্তরাঞ্চলের আবহাওয়া এরকম থাকতে পারে বলে জানিয়েছেন অধিদফতরের আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম।

তিনি বলেন, আজ এবং কাল হালকা ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা আছে। এই দুইদিন রোদ কম থাকবে। কিছুটা রোদ, কিছুটা মেঘলা আবার কিছুটা বৃষ্টি এরকমভাবে চলতে পারে। এরপর একদিনের জন্য আবহাওয়া ভালো থাকতে পারে। তারপর আবারও মেঘের সঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ১৬ এবং ১৭ জানুয়ারির পর শীত বাড়তে পারে।

তিনি আরও বলেন, বৃষ্টি শেষ হওয়ার পরে তাপমাত্রা কমতে শুরু করবে। তাপমাত্রা কমলে রাজশাহী, শ্রীমঙ্গল, নওগাঁ, পাবনা, যশোর ও চুয়াডাঙ্গার উপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।


আরও খবর
চার জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে

বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22




শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড়: দেওয়ানগঞ্জের সেই মেয়র গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ ডিসেম্বর ২০২১ | ৭৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শিক্ষা কর্মকর্তাকে লাঞ্ছিত করার ঘটনায় জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্ত মেয়র মো. শাহনেওয়াজ শাহানশাহকে গ্রেফতার করেছের‌্যাব। বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সকালে রাজধানীর উত্তরা-১২ নম্বর সেক্টরের হোটেল ডি মেরিডিয়ান থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে শাহনেওয়াজকে গ্রেফতারে ওই হোটেল ঘিরে রাখে র‌্যাব।

র‌্যাব জানায়, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। তার কাছে পাওয়া যায় ইয়াবা, ফেনসিডিল ও নগদ টাকা।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জানান, এ বিষয়ে বেলা সাড়ে ১১টায় ব্রিফিং করে বিস্তারিত জানানো হবে।

গত ১৬ ডিসেম্বর জামালপুরের দেওয়ানগঞ্জ সরকারি হাইস্কুল মাঠে বিজয় দিবসের অনুষ্ঠানে উপজেলা শিক্ষা কর্মকর্তা মেহের উল্লাহকে অকথ্য ভাষায় গালিগালাজ করে থাপ্পড় মারেন মেয়র শাহনেওয়াজ। পুষ্পস্তবক অর্পণের সময় নামের সিরিয়াল ঘোষণাকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ এরপর থানায় মামলা করেন ওই শিক্ষা কর্মকর্তা। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে সংবাদ প্রকাশ হয়। এরপর অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহারের কারণে পৌর মেয়রের পদ থেকে শাহনেওয়াজকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ। একই সঙ্গে তাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়। তিনি দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য পদে ছিলেন।


আরও খবর
রিফাত হত্যা: খালাস চেয়ে মিন্নির জেল আপিল

বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22




৭০৮ ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ শুরু

প্রকাশিত:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | ৪৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পঞ্চম ধাপে ৭০৮ ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণ চলছে। বুধবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়; একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

এদিকে ৭০৮ ইউনিয়নের মধ্যে ৪০টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেওয়া হচ্ছে; বাকিগুলোতে কাগজের ব্যালটে ভোট হবে।

সূত্র জানায়, পঞ্চম ধাপে ৪৮ জেলার ৯৫ উপজেলায় ভোট হবে। ১৯ জেলার ৩১ উপজেলায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। তিন জেলায় ম্যাজিস্ট্রেট এবং বিজিবি ও র্যা বের বাড়তি সদস্য মোতায়েন করা হয়েছে। সেগুলো হচ্ছেচাঁপাইনবাবগঞ্জের সদর, মুন্সীগঞ্জের গজারিয়া ও নওগাঁর পত্নীতলা।

এ ছাড়া বাড়তি ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে, নীলফামারীর ডোমার, ফরিদপুরের মধুখালী ও সদরপুর, গাইবান্ধার সাঘাটা ও ফুলছড়ি, শেরপুরের ঝিনাইগাতী ও শ্রীবরদী, হবিগঞ্জের মাধবপুর ও চুনারুঘাট, কুমিল্লার নাঙ্গলকোট, চান্দিনা ও লালমাই এবং গাজীপুরের শ্রীপুরে। এ ছাড়া র্যা ব ও বিজিবির বাড়তি সদস্য বাড়ানো হয়েছে সাতক্ষীরার আশাশুনি, শ্যামনগর ও কলারোয়া, চাঁদপুরের ফরিদগঞ্জ, হাইমচর ও কচুয়া, ব্রাহ্মণবাড়িয়ার সদর ও আশুগঞ্জ, জামালপুরের বকশীগঞ্জ ও দেওয়ানগঞ্জ, চট্টগ্রামের বোয়ালখালী ও চন্দনাইশ, মানিকগঞ্জের হরিরামপুর ও দৌলতপুর এবং ভোলা সদরে।

সংশ্লিষ্টরা জানান, এ ধাপের নির্বাচনেও আওয়ামী লীগের দলীয় প্রার্থী ছাড়াও দলটির বিপুলসংখ্যক বিদ্রোহী প্রার্থী মাঠে রয়েছেন। ক্ষমতাসীন দলের একাধিক প্রার্থী মাঠে থাকায় সহিংসতার শঙ্কাও রয়েছে। এসব বিবেচনায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। যদিও ৪৮ চেয়ারম্যানসহ ১৯৩ জন জনপ্রতিনিধি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। তাদের মধ্যে সংরক্ষিত সদস্য ৩৩ এবং সাধারণ সদস্য ১১২ জন। বাকি পদগুলোতে ভোট হচ্ছে।

জানা গেছে, পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৬ হাজার ৪৫৭ প্রার্থী। তাদের মধ্যে চেয়ারম্যান ৩ হাজার ২৭৪ জন, সংরক্ষিত সদস্য সাত হাজার ৯৫০ এবং সাধারণ সদস্য ৩৯ হাজার ৩৯১ জন। এ ধাপে মোট ভোটার সংখ্যা ১ কোটি ৪২ লাখ ২০ হাজার ১৯৫ জন। এর মধ্যে নারী ভোটার ৬৮ লাখ ৩৬ হাজার ৩১ জন ও পুরুষ ৭০ লাখ ৬০ হাজার ১৪০ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ২১ জন।


আরও খবর