আজঃ শনিবার ২২ জানুয়ারী 20২২
শিরোনাম

যুক্তরাষ্ট্রের ভিসা বাতিলের বিষয়ে যা বললেন জেনারেল আজিজ

প্রকাশিত:শনিবার ২৫ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৫ ডিসেম্বর ২০২১ | ৭৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সম্প্রতি আন্তর্জাতিক সংবাদমাধ্যম ডয়চে ভেলের এক অনুষ্ঠানে অতিথি ছিলেন বাংলাদেশের সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। এক ঘণ্টার ওই অনুষ্ঠানে ডয়চে ভেলের বাংলা বিভাগের প্রধান খালেদ মুহিউদ্দীনের নানা প্রশ্ন ও তার বিরুদ্ধে উঠা নানা অভিযোগের জবাব দিয়েছেন জেনারেল আজিজ।

বাংলাদেশের কিছু গণমাধ্যমের সংবাদে সম্প্রতি বলা হয়েছিল, সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের ভিসা বাতিল করেছে যুক্তরাষ্ট্র। এ নিয়ে সঞ্চালকের প্রশ্নের জবাবে জেনারেল আজিজ সরাসরি তা অস্বীকার করেছেন। তিনি জানান, তিনিও গণমাধ্যমেই এই সংবাদ শুনেছেন।

জেনারেল আজিজ বলেন, যুক্তরাষ্ট্র কারো ভিসা বাতিল করলে তাকে তা জানানোর বিধান আছে। কিন্তু এখন পর্যন্ত আমি এই সংক্রান্ত কোনো তথ্য দেশটির কোনো দায়িত্বশীল দপ্তরের কাছ থেকে পাইনি৷ গণমাধ্যমগুলো যথাযথ সূত্র ও তথ্য-প্রমাণ উল্লেখ না করেই এই বিষয়ে প্রতিবেদন ছাপিয়েছে বলে অভিযোগ করেন তিনি।

এই মুহূর্তে তার যুক্তরাষ্ট্রের বৈধ ভিসা আছে কিনা- সঞ্চালকের এই প্রশ্নের উত্তরে সাবেক এই সেনাপ্রধান বলেন, আমি যতটুকু জানি, আছে।


আরও খবর



বিদেশ থেকে টাকা এনে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে : আইজিপি

প্রকাশিত:শনিবার ২৫ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৫ ডিসেম্বর ২০২১ | ৫৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিদেশ থেকে টাকা এনে অনেকে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে৷ কিন্তু এখন সময় এসেছে তাদের রুখে দেওয়ার। আজ শনিবার (২৫ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় একটি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমন কথা বলেন আইজিপি ড. বেনজীর আহমেদ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জুমবাংলা ইয়ুথ ফাউন্ডেশন সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শীতবস্ত্র ও শিক্ষা উপকরণ বিতরণ উপলক্ষ্যে এই অনুষ্ঠানের আয়োজন করে।

ওই অনুষ্ঠানে আজিপি আরও বলেন, এখনো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। পেছন থেকে অনেকে দেশের উন্নয়নকে খামছে ধরার চেষ্টা করছে৷ তবে আমরা সকল ষড়যন্ত্রের শেকল ভেঙে সামনে এগিয়ে যাব।


আরও খবর



বুস্টার ডোজ ওমিক্রনের বিস্তার থামাতে পারবে না : ভারতীয় বিশেষজ্ঞ

প্রকাশিত:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ১২ জানুয়ারী ২০২২ | ৩০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কোভিড-১৯-এর ওমিক্রন ধরন প্রায় অপ্রতিরোধ্য এবং প্রত্যেকে এটি দ্বারা আক্রান্ত হবেন, ভারতের শীর্ষস্থানীয় স্বাস্থ্য বিশেষজ্ঞ এ কথা বলেন। তিনি বলেন, করোনা টিকার বুস্টার ডোজ ভাইরাসটির দ্রুত বিস্তার থামাতে পারবে না।

বুস্টার ডোজ প্রসঙ্গে তিনি বলেন, এটি কোনো পার্থক্য তৈরি করে না। সংক্রমণ ঘটবে। এটি সারা বিশ্বে নির্বিশেষে ছড়াবে।

তিনি জোর দিয়ে বলেন, কোভিড আর কোনো ভয়ঙ্কর রোগ নয়। নতুন ধরনটি মৃদু এবং হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যাও কম।

ড. জয়প্রকাশ মুলীয়িল আরও বলেন, আমরা সবাই যেমনটা জানি, এটি ডেল্টার চেয়ে অনেক বেশি মৃদু, শুধু তাই নয়, বাস্তবিকভাবে এটি অপ্রতিরোধ্য। ওমিক্রন সাধারণ ঠাণ্ডাজ্বরের মতোই হয়ে উঠেছে।

তিনি ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্স (আইসিএমআর)-এর ন্যাশনাল ইনস্টিটিউট অন এপিডেমিওলজিস্টের সায়েন্টিফিক অ্যাডভাইসরি কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত আছেন।

 


আরও খবর



স্বরূপকাঠিতে ব্যবসায়ী আজমলের মৃত্যুর বিচার দাবিতে মানববন্ধন

প্রকাশিত:শনিবার ২৫ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৫ ডিসেম্বর ২০২১ | ৫৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পিরোজপুরের স্বরূপকাঠিতে ব্যবসায়ী মো.আজমল হোসেন তালুকদারের (৫০) মৃত্যুকে পরিকল্পিত হত্যা দাবি করে এ ঘটনার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন নিহতের পরিবার এবং এলাকাবাসী।

শুক্রবার বাদ আসর মিয়ারহাট বন্দর সংলগ্ন সুটিয়াকাঠি ইউনিয়নের মাঝিবাড়ী এলাকায় ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। আধা কিলোমিটার দীর্ঘ ওই মাননবন্ধনে রাস্তার দুইপাশে নানা শ্রেনী পেশার প্রায় সহস্ত্রাধীক মানুষ অংশ নেয়।

মানববন্ধনে আজমলের মৃত্যুর ঘটনার সুষ্ঠু তদন্ত ও ঘটনার সাথে জড়িত দোষীদের বিচার দাবি করে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, জাতীয় পার্টির উপজেলা সভাপতি মো. রফিকুল ইসলাম বাচ্চু, নিহত আজমলের ছোট ভাই মো. আসলাম হোসেন,বড় ভগ্নিপতি মো. দেলোয়ার হোসেন ও মো. আতিকুল ইসলাম লিটু প্রমুখ। সন্ধ্যার পূর্বে এক বিক্ষোভ মিছিল মিয়ারহাট বন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

এ ব্যাপারে নিহত আজমলের স্ত্রী শান্তা ইসলাম ও ছোট বোন শায়লা রহমান জানান, আজমল কিছুদিন পূর্বে কারো নাম উল্লেখ না করে তার জীবন নিয়ে হুমকির কথা তাদের জানিয়েছিলেন। আজমলের ছোট ভাই আজকার জানান, গলায় যে মাফলার দিয়ে তার ভাই ঝুলন্ত ছিল সেটি তাদের পরিবারের কারও নয়, এছাড়া তার ভাইয়ের শরীর বেয়ে রক্ত ফ্লোরে ঝরছিল এবং ঝুলন্তবস্থায় তার পা বিছানায় স্পর্ষ করা ছিল।

প্রসংগত, গত মঙ্গলবার উপজেলার সুটিয়াকাঠি গ্রামে নিজ বাসার দোতলা থেকে ব্যবসায়ী আজমল হোসেনের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ । ঘটনার রাতে আজমলের স্ত্রীও তার বাবার বাড়িতে ছিলেন। নিহত আজমলের ১২ বছরর একটি কন্যা ও ৯ বছরর একটি পুত্র সন্তান রয়েছে। নেছারাবাদ থানার ওসি আবির মোহাম্মদ হোসেন বলেন, এ ঘটনায় থানায় ইউডি মামলা দায়ের করা হয়েছে। লাশের ময়না তদন্ত করা হয়েছে রিপোর্ট পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর



বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন

হাতিরঝিলে গাড়ি চলাচল বন্ধ

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

'বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২২' উপলক্ষে আজ সোমবার ভোর চারটা থেকে দুপুর একটা পর্যন্ত হাতিরঝিল বন্ধ থাকবে। তাই হাতিরঝিল এলাকায় যানবাহন চালকদের বিকল্প সড়কে চলাচল করার জন্য অনুরোধ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

এদিন এই কারণে যানবাহন চলাচল নির্বিঘ্ন রাখতে ডাইভারশন করা হয়েছে। রেইনবো ক্রসিং নিয়ে যে সমস্ত যানবাহন হাতিরঝিল হয়ে গুলশান, বনশ্রী, রামপুরা এবং বাড্ডায় যেতে ইচ্ছুক তারা মগবাজার, মৌচাক হয়ে যাবেন।

রামপুরা ইউলুপ এবং ইসলাম টাওয়ার দিয়ে যে সমস্ত গাড়ি হাতিরঝিলের মধ্য দিয়ে যেতে ইচ্ছুক তারা গুলশান বাড্ডা লিংক রোড হয়ে যাবেন।

পুলিশ প্লাজা হয়ে যে সমস্ত গাড়ি হাতিরঝিলের মধ্য দিয়ে বিভিন্ন দিকে যেতে ইচ্ছুক তারা পুলিশ প্লাজা এবং শুটিং ক্লাবের মাঝের রাস্তা দিয়ে বাড্ডা লিংক রোড হয়ে যাবেন।

এছাড়া সকাল সাড়ে ৫টায় ম্যারাথন দলটি আর্মি স্টেডিয়াম হতে কাকলী হয়ে গুলশান-২ এবং গুলশান-১ অতিক্রম করে হাতিরঝিলে প্রবেশ করবে। দলটি যতক্ষণ যে সড়ক দিয়ে যাবে, ততক্ষণ সে সড়কটিতে যানবাহন চলাচল সাময়িক বন্ধ থাকবে।

ডিএমপির ট্রাফিক বিভাগ বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২২ চলাকালে যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছে।

 


আরও খবর



পর্যটক নিয়ে সাগরে ইঞ্জিন বিকল, ১৪ ঘণ্টা পর ফিরল ঘাটে

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | ২৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সেন্টমার্টিন থেকে কক্সবাজারগামী কর্ণফুলী নামক একটি জাহাজ ইঞ্জিন বন্ধ হয়ে বঙ্গোপসাগরের মাঝে আটকা পড়ার ১৪ ঘণ্টা পর ঘাটে এসে পৌঁছায়। এতে ভোগান্তিতে পড়েন জাহাজে থাকা ৪০০ পর্যটক। জানা গেছে, পরে বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টার দিকে ১৪ ঘণ্টা পর আটকে পড়া জাহাজটি কক্সবাজার বিএমডব্লিউ ঘাটে পৌঁছে। ভুক্তভোগী এক যাত্রী জানান, গতকাল রাত সাড়ে ৯টা থেকে ১০টার মধ্যে কক্সবাজার পৌঁছানোর কথা ছিল জাহাজটির।

তিনি বলেন, বুধবার দুপুর ২টায় জাহাজে ওঠার পর কিছুদূর আসার পর কর্তৃপক্ষ জানায়, পর্যাপ্ত পানি না থাকায় জাহাজ চলবে না। পরে দীর্ঘ সময় কর্তৃপক্ষ যাত্রীদের কিছুই জানায়নি।

যাত্রীদের দাবি, জাহাজটির ধারণ ক্ষমতা ৪০০ জনের হলেও এক হাজারের মতো যাত্রী বহন করে। সমুদ্রে আটকে থাকার সময় যাত্রীদের জন্য খাবার পাঠানোর ব্যবস্থার নেওয়ার কথা জানালেও প্রকৃতপক্ষে যাত্রীদের খাবার দেওয়া হয়নি। ছিল না লাইফ জ্যাকেটের ব্যবস্থা। এটা নিয়ে অনেকেই ভয়ে ছিলেন।

এছাড়া, প্রত্যেক পর্যটকের জন্য যানবাহনের ব্যবস্থা কথা বলা হলেও প্রকৃতপক্ষে এসবের কিছুই করা হয়নি জানিয়ে ক্ষোভ প্রকাশ করেন সেন্টমার্টিন ফেরত যাত্রীরা।


আরও খবর